শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০৫:১২ পূর্বাহ্ন

শিরোনাম
৪ই ডিসেম্বর চট্টগ্রামের রাস্তাঘাটে মানুষের সরব উপস্থিতি থাকবে – হুইপ স্বপন দ্বিতীয় রাউন্ডে মুখোমুখি জাপান-ক্রোয়েশিয়া, স্পেন-মরক্কো পার্বত্য চট্টগ্রাম চুক্তির ২৫ বছর আজ গ্রুপ পর্ব থেকে বিদায় জার্মানির চট্টগ্রামের জনসভায় স্বতস্ফুর্তভাবে যোগ দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানাবে ফটিকছড়িবাসী পার্বত্য চট্টগ্রামসহ দেশের সর্বত্র শান্তি বজায় রাখতে সরকার বদ্ধপরিকর : প্রধানমন্ত্রী বিশ্বব্যাপী সঙ্কট থাকা সত্ত্বেও ২০২২ সালে রেমিট্যান্স ৫% বৃদ্ধি পেয়েছে : বিশ্বব্যাংক সুদের সীমা যথা সময়ে তুলে নেওয়া হবে : বিবি গভর্নর বিদেশ ফেরত কর্মীদের এইচআইভি পরীক্ষা করা হবে : স্বাস্থ্যমন্ত্রী হাওয়া ভবন থেকে পাচার হওয়া টাকা ফেরত আনা হবে : ওবায়দুল কাদের

রসুলবাগ ড্রাইভারশন খালের উপর ব্রীজ নির্মাণের ফলে বাকলিয়াবাসীর দুর্ভোগ লাগব হবে – চসিক মেয়র


চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী পশ্চিম বাকলিয়া রসুলবাগ আবাসিক এলাকায় ড্রাইভারশন খালের উপর ৪কোটি ৭০লক্ষ টাকা ব্যয়ে নির্মিত ব্রীজ উদ্বোধন করেন। ব্রীজ উদ্বোধনকালে মেয়র বলেন, ড্রাইভারশন খালের উপর ব্রীজ নির্মাণের জন্য পশ্চিম বাকলিয়া রসুলবাগ আবাসিক এলাকাবাসীর দীর্ঘ দিনের দাবী ছিল। এই ব্রীজ এলাকাবাসীর আকাংঙ্খা পূরণ করল। উত্তর, দক্ষিণ ও পূর্ব বাকলিয়ার সাথে পশ্চিম বাকলিয়াবাসীর মধ্যে যোগযোগের সেতুবন্ধন স্থাপন করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে অভিমত ব্যক্ত করেন। মেয়র জলাবদ্ধতা নিরসনে মেগা প্রকল্পের মাধ্যমে খাল খনন করতে গিয়ে যে অস্থায়ী বাঁধ নির্মাণ করা হয়েছে তা দ্রæততম সময়ের মধ্যে অপসারণ করার জন্য সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের প্রতি আহŸান জানান। তিনি বলেন, শুধু মেগা প্রকল্প বাস্তবায়ন করলেই হবে না এর পাশাপাশি জনগনকেও সচেতন হতে হবে। মেগা প্রকল্পে গৃহীত চলমান ৩৪টি খালের সাথে বাকী ২১টি খাল পূন: উদ্ধারে প্রকল্প গ্রহণ করা হয়েছে। আজ বৃহস্পতিবার সকালে পশ্চিম বাকলিয়া রসুলবাগ আবাসিক এলাকায় ড্রাইভার্শন খালের উপর নব নির্মিত ব্রীজ উদ্বোধনকালে তিনি একথা বলেন।
এসময় উপস্থিত ছিলেন ওয়ার্ড কাউন্সিলর মো. শহিদুল আলম, জহর লাল হাজারী, সংরক্ষিত কাউন্সিলর শাহীন আক্তার রোজী, চসিক প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম, অতিরিক্ত প্রধান প্রকৌশলী কামরুল ইসলাম, তত্ত¡াবধায়ক প্রকৌশলী আবু ছালেহ, মুনিরুল হুদা, নির্বাহী প্রকৌশলী ফরহাদুল আলম, আবু ছিদ্দিক, মির্জা ফজলুল কাদের, স্থানীয় আওয়ামী লীগ নেতা এ.এস.এম এয়াকুব, ইউনুছ কোম্পানী, মো. মুছা, আকবর আলী আকাশ, আব্দুল হাকিম মেম্বার, নছরুল্লাহ করিম চৌ. হারুনুর ইসলাম মামুন, শওকত ইমরান সুমন, মো. আনোয়ার মেম্বার, সুহৃদ বড়–য়া, শাহেদুল ইসলাম, রাহুল দাশ, মিলটন, মো. ছবুর, ঠিকাদার শাহেদ সাকী ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ।
মেয়র আরো বলেন, চট্টগ্রামের উন্নয়নের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা খুবই আন্তরিক। তিনি চট্টগ্রাম মহানগরীর উন্নয়নে সুদুর প্রসারী অবকাঠামোগত ও দৃশ্যমান উন্নয়নের জন্য মেগা প্রকল্প বাস্তাবায়নে চসিকসহ সেবা প্রতিষ্ঠান সমুহকে প্রায় ২১হাজার কোটি টাকা বরাদ্দ দিয়েছে। এই বিপুল পরিমাণ বরাদ্দের যথাযথ ব্যবহারের মধ্যদিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও চট্টলবাসির আশা আকাংঙ্খা পূরণ করতে হবে। তিনি আগামী ৪ ডিসেম্বর পলোগ্রাউন্ডে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কতৃজ্ঞতা জানাতে জনসভায় উপস্থিত থাকার জন্য নগরবাসির প্রতি আহŸান জানান। মেয়র চসিকের গৃহকর নিয়ে একটি কুচক্রি মহলের বিভ্রান্তি মুলক অপপ্রচারে কর্নপাত না করে কর পুন: মূল্যায়নের অসংগতি মনে করলে তা আপীল বোর্ডের মাধ্যমে সমাধান করে নিজেরদের বক্তব্য পেশের মাধ্যমে যথাযথভাবে কর ধার্য্যরে সিন্ধান্ত গ্রহণের অনুরোধ জানান। সে ক্ষেত্রেও নগরীর সম্মাণিত কোন করদাতা অসন্তষ্ট হলে তা নিরসনের জন্য মেয়রের সাথে যোগযোগ করে সহনীয় কর ধার্য্যরে বিষয়টি সমাধান করে নেয়ার জন্য আহŸান জানান। ৪ কোটি ৭০ লক্ষ টাকা ব্যয়ে পশ্চিম বাকলিয়া রসুলবাগ আবাসিক এলাকায় ড্রাইভারশন খালের উপর ৪০ ফুট বাই ২৬ ফুট ১টি ব্রীজ, ১টি কালভার্ট ও ওয়াকওয়ে সংস্কারসহ সৌন্দর্য্য বর্ধনের কাজ সম্পন্ন করা হয়।

খবরটি অন্যদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved dainikshokalerchattogram.com
Design & Developed BY ThemesBazar.Com