মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১২:০৭ পূর্বাহ্ন

শিরোনাম
এই সরকার বাংলাদেশকে চরম অবক্ষয়ের দিকে নিয়ে যাচ্ছে – ডা. শাহাদাত এডিস মশার বংশ বিস্তার রোধে অভিযান ৪ ব্যক্তিকে ১৮ হাজার টাকা জরিমানা পরিকল্পিত আবাসন গড়ার মাধ্যমে নিরাপদ ও বাসযোগ্য নগরী গড়তে হবে দেশে ফিরলেন সিটি মেয়র রেজাউল করিম চৌধুরী জুলধা রোহান ডেইরী ফার্মের গরু বিক্রির ২লক্ষ টাকা আত্মসাৎ করতেই ব্যবসায়ীর বিরুদ্ধে চাঁদাবাজির নাটক ! সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তুলতে কন্যা শিশুদের যথাযথ নিরাপত্তা নিশ্চিত করা অপরিহার্য : প্রধানমন্ত্রী দেশে সাম্প্রাদায়িক সম্প্রতি বজায় রাখতে সরকার বদ্ধপরিকর : আইনমন্ত্রী দেশে ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে দুইজনের মৃত্যু পূজায় জঙ্গি হামলার কোনো হুমকি নেই : র‌্যাব ডিজি সাম্প্রদায়িক অপশক্তিকে প্রতিহত করতে হবে : কৃষিমন্ত্রী

চসিক ভ্রাম্যমাণ আদালত বিভিন্ন অপরাধে ৯ ব্যক্তিকে ৮৭ হাজার টাকা জরিমানা

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের উদ্যোগে আজ বুধবার নগরীতে মোবাইল কোর্ট পরিচালিত হয়। চসিক নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী পরিচালিত অভিযানে নগরের পাঁচলাইশ থানাধীন মুরাদপুরস্থ পিলখানা আবাসিক এলাকায় জনৈক ব্যক্তি নালায় পাকা দেওয়াল দিয়ে পানি চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করায় উক্ত দেওয়াল অপসারণ করে নালার পানি চলাচলের পথ উম্মুক্ত করে দেওয়া হয়। একই অভিযানে মুরাদপুর, পিলখানা ও বিবিরহাট এলাকায় ডেঙ্গু রোগ প্রতিরোধের জন্য এডিস মশার উৎসস্থল বিভিন্ন বাসা বাড়ীর ছাদ বাগান ও নির্মানাধীন ভবন পরিদর্শন করা হয় এবং যেসব স্থানে এডিস মশা জন্ম নেয় সেসব স্থান পরিস্কার পরিচ্ছন্ন রাখার জন্য জনসাধারণকে সচেতন করা হয়।
এছাড়াও ১নং রেল গেইট থেকে আতুরের ডিপো পর্যন্ত হাটহাজারী রোডের উভয় পার্শ্বের রাস্তা ও ফুটপাত দখল করে দোকান নির্মাণ করায় প্রায় ২০টি দোকানের বর্ধিত অংশ অপসারন করে রাস্তা ও ফুটপাত অবৈধ দখলমুক্ত করা হয়। এই সময় সিটি কর্পোরেশনের জায়গা ও রাস্তা দখল করে লোহা ও পুরাতন গাড়ীর যন্ত্রাংশ রেখে চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টির দায়ে ৫ ব্যক্তির বিরুদ্ধে মামলা রুজু পূর্বক ৭০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। অংশ নেন সিটি মেয়রের একান্ত সচিব ও প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা মুহাম্মদ আবুল হাশেম।
স্পেশাল ম্যাজিস্ট্রেট মনীষা মহাজন পরিচালিত অভিযানে নগরীর চান্দগাঁও আবাসিক এলাকায় একটি ছাদ বাগান ও তিনটি নির্মানাধীন ভবনের নির্মাণ সামগ্রী রেখে পথচারী ও যানবাহন চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করায় এবং নির্মানাধীন ভবনের নীচে এডিস মশা বংশ বিস্তারে জমাটবদ্ধ পানির উৎস পাওয়ায় উক্ত চার ভবন মালিকদের বিরুদ্ধে মামলা রুজু পূর্বক ১৭ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এই সময় ভ্রাম্যমান আদালতের উপস্থিতিতে জমাট পানি নিষ্কাশনের ব্যবস্থা করা হয় এবং ভবিষ্যতে পানি জমা থাকলে তা দ্রæত নিষ্কাশনের ব্যবস্থা নেওয়ার জন্য ভবন মালিকদের নির্দেশনা প্রদান করা হয়। অভিযানকালে সিটি কর্পোরেশনের সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ ম্যাজিস্ট্রেটগণকে সহায়তা প্রদান করেন।
এছাড়া গতকাল ২০ সেপ্টেম্বর মঙ্গলবার চসিক প্রধান রাজস্ব কর্মকর্তা সৈয়দ শামসুল তাবরীজ বহদ্দারহাট স্বজল সুপার মার্কেট, হক সুপার মার্কেট, বসুন্ধরা কমিউনিটি সেন্টার এলাকায় অভিযান পরিচালনা করেন। উক্ত মার্কেট সমুহে স্পটে ১১টি ট্রেড লাইসেন্স প্রদান করে ১৭ হাজার ৩শত ৪০ টাকা ও নবায়ন বাবদ ৮৪ হাজার ০১শত ১৯টাকা আদায় করেন এবং বসুন্ধরা কমিউনিটি সেন্টারের সামনের ¯ø্যাবের অনুমোদন না থাকায় তা ঙেঙ্গে দেন।

খবরটি অন্যদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved dainikshokalerchattogram.com
Design & Developed BY ThemesBazar.Com