মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০১:০১ পূর্বাহ্ন

শিরোনাম
এই সরকার বাংলাদেশকে চরম অবক্ষয়ের দিকে নিয়ে যাচ্ছে – ডা. শাহাদাত এডিস মশার বংশ বিস্তার রোধে অভিযান ৪ ব্যক্তিকে ১৮ হাজার টাকা জরিমানা পরিকল্পিত আবাসন গড়ার মাধ্যমে নিরাপদ ও বাসযোগ্য নগরী গড়তে হবে দেশে ফিরলেন সিটি মেয়র রেজাউল করিম চৌধুরী জুলধা রোহান ডেইরী ফার্মের গরু বিক্রির ২লক্ষ টাকা আত্মসাৎ করতেই ব্যবসায়ীর বিরুদ্ধে চাঁদাবাজির নাটক ! সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তুলতে কন্যা শিশুদের যথাযথ নিরাপত্তা নিশ্চিত করা অপরিহার্য : প্রধানমন্ত্রী দেশে সাম্প্রাদায়িক সম্প্রতি বজায় রাখতে সরকার বদ্ধপরিকর : আইনমন্ত্রী দেশে ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে দুইজনের মৃত্যু পূজায় জঙ্গি হামলার কোনো হুমকি নেই : র‌্যাব ডিজি সাম্প্রদায়িক অপশক্তিকে প্রতিহত করতে হবে : কৃষিমন্ত্রী

মিয়ানমারের একটা নাগরিককেও বাংলাদেশে ঢুকতে দেবো না: পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ডা. এ কে আব্দুল মোমেন বলেন, মিয়ানমারের একটি নাগরিককেও বাংলাদেশে ঢুকতে দেওয়া হবে না। মিয়ানমারের অভ্যন্তরে সংঘাত হচ্ছে। এই কারণে অনেকে সময় বর্ডারের দিকে আসছে। আমরা অসমর্থিত তথ্যে শুনেছি, ওই এলাকায় মিয়ানমারের সৈন্যেরা আছেন। তারা প্রচারণা চালিয়েছেন, যাতে ওই এলাকায় যেসব লোকজন আছেন, তারা যদি সরে যায়। এর ফলে আমাদের ভয় হয়, এখন তারা অত্যাচারিত হবে। সংঘাত বেশি হবে। তখন হয়তো তারা আমাদের দিকে আসার চেষ্টা না করে। তবে শুনে আশ্বস্ত হয়েছি, তারা আমাদের দিকে আসছে না, অন্যদিকে যাচ্ছে।

শনিবার (০৩ সেপ্টম্বর) বিকেলে সিলেটের লাক্কাতুরা গলফ ক্লাব মাঠে ভার্চ্যুয়ালি মাধ্যমে চা শ্রমিকদের সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, তবু আমরা এটা শোনার পর অসমর্থিত সূত্রে খবর পাওয়ার পরে আমাদের বর্ডার ফোর্সসহ আইন-শৃঙ্খলা বাহিনীকে অতিরিক্ত প্রস্তুতি নিতে বলে দিয়েছি। আমরা সম্পূর্ণভাবে এক যে, আমরা একটাও মিয়ানমারের নাগরিককে বাংলাদেশে ঢুকতে দেবো না।

তিনি বলেন, তাদের বোম্ব আমাদের এখানে এসেছে। তবে শুক্রবার (২ সেপ্টেম্বর) যে বিমান সেটা আমাদের এখানে ঢুকেনি। তারপরও তাদের রাষ্ট্রদূতকে ডেকে বলেছি, তারা বলেছেন, এটা স্ট্রে বোম্ব। এটা আমাদের ওখানে নয়, বর্ডার ক্রস করেনি। সেগুলো জঙ্গল এলাকায় ফুটেছে, ‘সো, দিস ইজ এ গুড নিউজ’।


ডা. মোমেন বলেন, চা শ্রমিকরা সব সময়েই আমাদের দলের সমর্থক। তাই আমরাও সব সময় তাদের দিকে তাকাই। চা শ্রমিকরা যেটা দাবি করেছেন। সেটা অত্যন্ত সুন্দর। আর বৃষ্টির মধ্যেও যে এত শ্রমিক এসেছেন, দেখে আমি খুব আনন্দিত হয়েছি।

তিনি বলেন, শুক্রবার আমি শাবিপ্রবিতে গিয়েছিলাম। ভিসি অঙ্গীকার করেছেন, চা শ্রমিকের সন্তানদের উচ্চ শিক্ষার জন্য বিশেষ কোটা চালু রাখবেন।

খবরটি অন্যদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved dainikshokalerchattogram.com
Design & Developed BY ThemesBazar.Com