বুধবার, ০৬ জুলাই ২০২২, ১২:৩৮ অপরাহ্ন

শিরোনাম
চুয়েটে আজ উদ্বোধন হচ্ছে দেশের প্রথম আইটি বিজনেস ইনকিউবেটর আজ অধ্যাপক মোহাম্মদ খালেদ-এর জন্মশতবার্ষিকী বিএনপি’র আন্দোলনের হুমকি নিয়ে আমাদের মাথা ব্যথা নেই: ওবায়দুল কাদের চামড়ার মূল্য নির্ধারণ সব কারাগার ও থানায় বায়োমেট্রিক পদ্ধতি চালু করতে হাইকোর্টের রায় মক্কা নগরীতে হজ্জ মেডিকেল সেন্টার পরিদর্শন করেছেন স্বাস্থ্যমন্ত্রী সময়োপযোগী পরিবর্তনকে ধারণ করে পোশাক মালিকরা সমৃদ্ধ দেশ গঠনে অবদান রাখবে : স্পিকার অধিক ফসল উৎপাদন করার ও বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হবার আহ্বান প্রধানমন্ত্রীর জনগণের ভোটাধিকার রক্ষায় কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে আন্তর্জাতিক বৈজ্ঞানিক সম্মেলন ৭ জুলাই

শিল্পীর ব্যতিক্রমী সাজা: বিনা বেতনে ছয় মাস গান শেখানোর নির্দেশ

মানহানির একটি মামলায় ফাহমিদা রহমান নামের বেতার ও টেলিভিশনের একক তালিকাভুক্ত সংগীত শিল্পীকে ব্যতিক্রমী সাজা দিয়েছেন আদালত। তাকে সংগীত শিক্ষা প্রতিষ্ঠানে বিনা বেতনে ছয় মাস পর্যন্ত গান শেখানোর নির্দেশ দিয়েছেন।
এছাড়া বাংলাদেশ টেলিভিশনে তার গাওয়া দুটি গানের সম্মানি (টাকা) নিয়ে সে টাকায় কবি নজরুল ইসলাম বা তাকে নিয়ে লেখা বই ক্রয় করে তা জেলা শিল্পকলা একাডেমিতে প্রদান করার নির্দেশ দেয়া হয়েছে। গতকাল চট্টগ্রামের মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কাজী শরীফুল ইসলাম এ রায় ঘোষণা করেন। এ সময় ফাহমিদা রহমান কাঠগড়ায় হাজির ছিলেন। বাদীর আইনজীবী মো. কামরুল আযম চৌধুরী টিপু বিষয়টি নিশ্চিত করে বলেন, সন্দেহাতীতভাবে আনীত অভিযোগ প্রমাণিত হওযায় আদালত এ রায় ঘোষণা করেছেন। রায় কার্যকর হচ্ছে কিনা তা সংশ্লিষ্ট কর্তৃপক্ষ তদারকি করবে।
২০১৬ সালের ১২ ফেব্রুয়ারি নগরীর সার্কিট হাউসে চত্ত্বরে আরেক বেতার ও টেলিভিশনের শিল্পী আলাউদ্দিন তাহেরকে কটূক্তির ঘটনা ঘটে। পরদিন মিডিয়ায় মিথ্যা বক্তব্যও উপস্থাপন করা হয়। এ ঘটনায় ২৩ ফেব্রুয়ারি ফাহমিদার বিরুদ্ধে আলাউদ্দিন তাহের বাদী হয়ে চট্টগ্রাম আদালতে মামলাটি করেন। আদালতসূত্র জানায়, ২০১৭ সালের ২০ ফেব্রুয়ারি ফাহমিদার বিরুদ্ধে চার্জ গঠন করে বিচার শুরুর আদেশ হয়।

খবরটি অন্যদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved dainikshokalerchattogram.com
Design & Developed BY ThemesBazar.Com