সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ০৮:৫৬ অপরাহ্ন

শাহ আমানত বিমানবন্দরে ৪ কেজি স্বর্ণ উদ্ধার

শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে এক যাত্রীর কাছ থেকে ৪ কেজি ১০০ গ্রাম স্বর্ণ উদ্ধার করেছে। এসব স্বর্ণের দাম প্রায় ২ কোটি ৪০ লাখ টাকা।

মঙ্গলবার (২৩ নভেম্বর) সকালে দুবাই থেকে বিজি ১৪৮ ফ্লাইটে আসা চট্টগ্রামের লোহাগাড়ার মো. সোহেল (২৮) নামের ওই যাত্রীর কাছ থেকে এসব স্বর্ণ উদ্ধার করা হয়। জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা তথ্যের ভিত্তিতে যাত্রীসহ স্বর্ণ আটক করা হয়েছে।

বিমানবন্দর কাস্টমসের একজন কর্মকর্তা জানান, উদ্ধার করা স্বর্ণের মধ্যে ২৪ ক্যারেটের ২৬টি স্বর্ণের বার, ৬টি গলানো গোল্ড পাত, ৩টি গোল্ড পিন্ডো, ৫টি হাতের বালা, ১টি নেকলেসসহ কিছু গহনা রয়েছে।

কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের উপ-পরিচালক মো. শাকিল খন্দকার বলেন, গোপন সংবাদ থাকায় দুবাই থেকে আসা বিজি ১৪৮ ফ্লাইটের ওপর নজরদারি ছিল আমাদের। সকাল আটটার দিকে ফ্লাইটটি অবতরণ করে। সাড়ে আটটার দিকে যাত্রীদের লাগেজের বেল্টের কাছেই একজন যাত্রীর গতিবিধি সন্দেহজনক হওয়ায় চ্যালেঞ্জ করা হয়। এ সময় তার হাতে থাকা একটি পলিথিনে কিছু সিগারেটসহ দুই প্যাকেটে স্বর্ণের বার, পাত ও অলংকার পাওয়া যায়। সঙ্গে সঙ্গে তাকে আটক করা হয়। এরপর তার লাগেজ চেক করে ৪টি আইফোন ও ১টি আইপ্যাড পাওয়া যায়।

এ ঘটনায় মামলাসহ প্রয়োজনীয় ব্যবস্থা নিতে চট্টগ্রাম কাস্টম হাউসের বিমানবন্দরে দায়িত্বরত কর্মকর্তাদের কাছে আটক যাত্রী ও স্বর্ণ হস্তান্তর করা হয়েছে।

খবরটি অন্যদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved dainikshokalerchattogram.com
Design & Developed BY ThemesBazar.Com