শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ০৩:২০ অপরাহ্ন

শিরোনাম
মোস্তফা কর্পোরেশনের পরিচালক শফিককে পাঁচ মাসের কারাদণ্ড এইচএসসি পরীক্ষা শুরু বৃহস্পতিবার তেলের বিশ্ববাজার স্থিতিশীল হলে দেশেও ব্যবস্থা: অর্থমন্ত্রী চট্টলবীর মহিউদ্দিন চৌধুরীর জন্মদিন আজ হাফ ভাড়ার দাবীতে নগরীতে শিক্ষার্থীদের বিক্ষোভ মুক্তিযুদ্ধে বিজয়ের সুবর্ণজয়ন্তীতে নির্মূল কমিটির মাসব্যাপী অনুষ্ঠান চট্টগ্রাম থেকে শুরু সম্প্রীতি বিনষ্টের মামলা নিষ্পত্তি করতে হবে ৯০ কার্যদিবসে আমি মাছের ট্রলারে সাগর পাড়ি দিয়েছি: প্রধানমন্ত্রী সিআরবিতে হাসপাতাল নির্মাণের সুযোগ নেই -পরিবেশ পরিচালক পরীক্ষামূলক পাইলট প্রকল্প বাস্তবায়ন হলে বর্জ্য ব্যবস্থাপনায় শৃঙ্খলা আসবে

৪ দিন ব্যাপি রিহ্যাব চট্টগ্রাম ফেয়ার শুরু বৃহস্পতিবার

আগামী বৃহস্পতিবার (১৮ নভেম্বর) থেকে চট্টগ্রামর পাঁচতারকা হোটেল রেডিসন ব্লু’ বে ভিউতে রিয়েল এস্টেট এন্ড হাউজিং এসোসিয়েশনের (রিহ্যাব) উদ্যোগে আয়োজিত হচ্ছে রিহ্যাব চট্টগ্রাম ফেয়ার-২০২১।  

প্লট, ফ্ল্যাট, বিল্ডিং ম্যাটেরিয়াল, আর্থিক প্রতিষ্ঠানসহ এই ফেয়ারে অংশ নিচ্ছে ঢাকা ও চট্টগ্রামের ৪৬টি প্রতিষ্ঠানের ৭১টি স্টল। 

মঙ্গলবার (১৬ নভেম্বর)  দুপুরে চট্টগ্রাম ক্লাব মিলনায়তনে রিহ্যাব-চট্টগ্রামের উদ্যোগ প্রেস কনফারেন্সে চট্টগ্রামের বৃহৎ এই আবাসন মেলার বিস্তারিত তুলে ধরেন রিহ্যাব নেতৃবৃন্দ। 

জাতীয় প্রবৃদ্ধিতে প্রায় ১৫ শতাংশ ভূমিকা রাখা আবাসন খাতের নিবন্ধন ব্যয় কমিয়ে ৬-৭ শতাংশে নিয়ে আসার দাবি জানিয়েছেন রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (রিহ্যাব)।  প্রেস কনফারেন্সে  এ প্রস্তাবনার কথা জানান রিহ্যাবের ভাইস প্রেসিডেন্ট ও চট্টগ্রাম রিজিওনাল কমিটির চেয়ারম্যান আবদুল কৈয়ূম চৌধুরী। 

লিখিত বক্তব্যে তিনি আরো বলেনন, স্বপ্নীল আবাসন সবুজ দেশ, লাল সবুজের বাংলাদেশ’ স্লোগানে রিহ্যাব ইতিপূর্বে চট্টগ্রামে ১৩টি সফল আবাসন মেলা আয়োজন করেছে। এবার ১৪তম রিহ্যাব চট্টগ্রাম ফেয়ার অনুষ্ঠিত হতে যাচ্ছে। 

বৃহস্পতিবার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ফেয়ারের উদ্বোধন করবেন বিদ্যুৎ জ্বালানী ও খনিজসম্পদ মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী নসরুল হামিদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন চট্টগ্রাম সিটি মেয়র রেজাউল করিম চৌধুরী, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান এম জহিরুল আলম দোভাষ। এদিন দুপুরে রেডিসন ব্লু’র মোহনা হলে উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। 

প্রেস কনফারেন্সে জানানো হয়, চট্টগ্রাম হচ্ছে দেশের বাণিজ্যিক রাজধানী। শহরমুখী মানুষেরা জীবন ও জীবিকার প্রয়োজন মেটাতে ঢাকার পাশাপাশি আরও ব্যস্ত হয়ে উঠছে চট্টগ্রাম। চট্টগ্রামবাসীর আবাসনের পাশাপাশি চট্টগ্রামে আসা পর্যটকদের আবাসন নিশ্চিত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে রিহ্যাব। ২০০৬ সাল থেকে চট্টগ্রামে পরিকল্পিত নগরায়নে কাজ করে যাচ্ছে রিহ্যাব। রিহ্যাবের ৯০৮টি সদস্য ও তাদের প্রতিষ্ঠানে ২০ লাখ শ্রমিকের উপর নির্ভরশীল ২ কোটি মানুষের অন্নের যোগান দিচ্ছে। আবাসন খানে সৃষ্টি করছে নতুন উদ্যোক্তা। সাধ ও সাধ্যের মধ্যে মনের মতো ফ্ল্যাট ও খুঁজে নিতে ২০০৪ সাল থেকে বিদেশে রিহ্যাব ফেয়ার আয়োজন করে আসছে। বন্দরনগরী চট্টগ্রামে ইতিপূর্বে অনুষ্ঠিত হয়েছে ১৩টি ফেয়ার। 

আগামী ১৮ নভেম্বর থেকে অনুষ্ঠিত হবে ১৪ তম চট্টগ্রাম ফেয়ার। এবারের চট্টগ্রাম ফেয়ারে ৭১টি স্টল থাকছে ৪৬টি প্রতিষ্ঠানের। এর মধ্যে ৬টি প্রতিষ্ঠান থাকবে বিল্ডিং ম্যাটেরিয়াস এর। ৫০ টাকা প্রবেশ ফি দিয়ে দর্শনার্থীরা আবাসন ফেয়ারে প্রবেশ করতে পারবেন। এছাড়া ১০০ টাকার মাল্টিপল টিকিটে একজন দর্শনার্থী ৪ বার প্রবেশ করতে পারবেন।প্রেস কনফারেন্সে আরো উপস্থিত ছিলেন- রিহ্যাব এর ভাইস প্রেসিডেন্ট-১ কামাল মাহমুদ, রিহ্যাব চট্টগ্রাম রিজিওনাল কমিটির কো-চেয়ারম্যান আলহাজ্ব দিদারুল হক চৌধুরী, রিহ্যাব পরিচালক ও চট্টগ্রাম রিজিওনাল কমিটির কো-চেয়ারম্যান এবং ফেয়ার মিডিয়া কমিটির চেয়ারম্যান মাহবুব সোবহান জালাল তানভীর।

খবরটি অন্যদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved dainikshokalerchattogram.com
Design & Developed BY ThemesBazar.Com