শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ০৫:০৮ অপরাহ্ন

শিরোনাম
মোস্তফা কর্পোরেশনের পরিচালক শফিককে পাঁচ মাসের কারাদণ্ড এইচএসসি পরীক্ষা শুরু বৃহস্পতিবার তেলের বিশ্ববাজার স্থিতিশীল হলে দেশেও ব্যবস্থা: অর্থমন্ত্রী চট্টলবীর মহিউদ্দিন চৌধুরীর জন্মদিন আজ হাফ ভাড়ার দাবীতে নগরীতে শিক্ষার্থীদের বিক্ষোভ মুক্তিযুদ্ধে বিজয়ের সুবর্ণজয়ন্তীতে নির্মূল কমিটির মাসব্যাপী অনুষ্ঠান চট্টগ্রাম থেকে শুরু সম্প্রীতি বিনষ্টের মামলা নিষ্পত্তি করতে হবে ৯০ কার্যদিবসে আমি মাছের ট্রলারে সাগর পাড়ি দিয়েছি: প্রধানমন্ত্রী সিআরবিতে হাসপাতাল নির্মাণের সুযোগ নেই -পরিবেশ পরিচালক পরীক্ষামূলক পাইলট প্রকল্প বাস্তবায়ন হলে বর্জ্য ব্যবস্থাপনায় শৃঙ্খলা আসবে

মাহবুব তালুকদারের বক্তব্য শালীনতা বহির্ভূত: সিইসি

নির্বাচন আইসিইউতে, গণতন্ত্র লাইফসাপোর্টে’ জ্যেষ্ঠ নির্বাচন কমিশনার (ইসি) মাহবুব তালুকদারের এমন বক্তব্যকে শালীনতা বহির্ভূত বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা।

ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের সার্বিক পরিস্থিতি নিয়ে সোমবার (১৫ নভেম্বর) নির্বাচন ভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এমন প্রতিক্রিয়া জানান।

কেএম নূরুল হুদা বলেন, তিনি (মাহবুব তালুকদার) সাতদিন ধরে একটা শব্দ খুঁজে বের করে আপনাদের কাছে ছেড়ে দেন। আমরা একটা কমিশন বৈঠকে হোমওয়ার্ক করে যাই। একজন লোক প্রস্তুতি নিয়ে যায়, কন্ট্রিবিউট করে, প্রতিটি মিটিংয়ে চিন্তাভাবনা করে যাই। মাহবুব সাহেব কোনো চিন্তা ভাবনা করেন না। সাত-আট দিন পর একটা শব্দ চয়ন করার জন্য ব্যয় করেন তিনি। কোনটা দিলে আপনারা এম প্রশ্ন করবেন- আইসিইউ, লাইফসাপোর্ট। এই শব্দগুলো ঘেঁটে ঘেঁটে বের করেন। তারপর ছেড়ে দেন। এটা পাঁচ বছর ধরে দেখছি। এটা উনি করেন। আমাদের কিছু করার নেই। দুজন কমিশনার বারবার ওনাকে বুঝিয়েছেন। একটা টিমে আছি, দেখতে হবে নির্বাচন কিভাবে সুষ্ঠু হয়। মানুষের আশা-আকাঙ্খার বিষয়টি দেখা উচিত।

এর আগে ইসি মাহবুব তালুকদার রোববার (১৪ নভেম্বর) নিজ দফতরে সাংবাদিকদের ডেকে বলেছিলেন-নির্বাচন এখন আইসিইউতে, গণতন্ত্র লাইফসাপোর্টে। একই সঙ্গে তিনি স্থানীয় নির্বাচন দলীয়ভাবে না করার পক্ষে মতামত তুলে ধরেন এবং পৃথক একটা কর্তৃপক্ষ গঠনের প্রস্তাব দেন।

এ বিষয়ে সিইসি বলেন, সংসদে আইন প্রণয়নের মাধ্যমে স্থানীয় নির্বাচন দলীয়ভাবে হচ্ছে। এটা রাজনৈতিক বিষয়। আমাদের কিছু করার নেই।

সংবাদ সম্মলনে নির্বাচন কমিশনার (ইসি) রফিকুল ইসলাম, শাহাদাত হোসেন চৌধুরী, সচিব মো. হুমায়ুন কবীর খোন্দবার, যুগ্ম সচিব এসএম আসাদুজ্জামান উপস্থিত ছিলেন।

খবরটি অন্যদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved dainikshokalerchattogram.com
Design & Developed BY ThemesBazar.Com