মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১২:২৫ পূর্বাহ্ন

শিরোনাম
আনোয়ারা উপজেলায় পিস প্রকল্পের উগ্রবাদ প্রতিহতকরণে নাগরিকদের সচেতনতা বৃদ্ধিকরণ” বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত পুলিশ কমিশনারের সাথে ডা.শাহাদাত হোসেনের সাক্ষাৎ মৎস্যজীবী লীগের স্বীকৃতি প্রদানের ২য় বর্ষপূর্তির আলোচনা সভা চসিক মেয়রের সাথে সিএমপি কমিশনারের সৌজন্য সাক্ষাত খালেদা জিয়ার অসুস্থতার জন্য বিএনপিই দায়ী ওমিক্রনের কারণে এইচএসসি পরীক্ষা বন্ধ হবে না-দীপু মনি বাংলাদেশ এখন বিনিয়োগ বান্ধব দেশ: আইনমন্ত্রী খালেদা জিয়ার মেডিক্যাল রিপোর্ট বিদেশে পাঠানো হয়েছে: পররাষ্ট্রমন্ত্রী মিডিয়া অঙ্গনে আলোচনার কেন্দ্র বিন্দু বিটিভি চট্টগ্রামের ধারাবাহিক ‘জলতরঙ্গ’ চট্টগ্রামে গণপরিবহনে হাফ পাসের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন

চট্টগ্রামে ৩ উপজেলার ৩৭ ইউনিয়নে নির্বাচন বৃহস্পতিবার

দ্বিতীয়দফা ইউনিয়ন পরিষদ নির্বাচনে চট্টগ্রামের তিন উপজেলা ফটিকছড়ি, সীতাকুন্ড ও মিরসারইয়ের ৩৭ ইউনিয়নে (১১ নভেম্বর) বৃহস্পতিবার অনুষ্ঠিত হতে যাচ্ছে নির্বাচন। এরই মধ্যে সম্পন্ন হয়েছে সব কার্যক্রম। সকাল থেকে সব কেন্দ্রে পৌঁছানো হয়েছে নির্বাচনী সরঞ্জাম।সীতাকুন্ড উপজেলার ৯টি ইউনিয়নে ৫টি (সৈয়দপুর, মুরাদপুর, সোনাইছড়ি, ভাটিয়ারি, কুমিরা) ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। ফলে এই সব ইউনিয়নে চেয়ারম্যান পদে নির্বাচন অনুষ্ঠিত হবে না। তবে অন্যান্য পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। অন্যদিকে বাকি ৪টি (বাড়বকুন্ড, বাঁশবাড়িয়া, বারৈয়াঢালা, ছলিমপুর) ইউনিয়নে চেয়ারম্যান পদসহ সব পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। চেয়ারম্যান পদে নির্বাচন হওয়া ৪টি ইউনিয়নের মোট চেয়ারম্যান প্রার্থীর সংখ্যা ৯ জন। এছাড়া পুরো উপজেলার ৯টি ইউনিয়নে সংরক্ষিত ওয়ার্ড সদস্য পদে ৬৪ জনের মধ্যে ৭ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় এবং সাধারণ ওয়ার্ড সদস্যপদে ২৯৪ জনের মধ্যে ৪ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এই উপজেলায় মোট ভোটার সংখ্যা ২ লাখ ৬৪ হাজার ৯৮৯ জন। এদের মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৪১ হাজার ৩৮১ জন এবং মহিলা ভোটার ১ লাখ ২৩ হাজার ৬০৮ জন।
ফটিকছড়ি উপজেলার ১৪টি ইউনিয়নের মধ্যে ২ ইউনিয়ন ভক্তপুর ও লেলাং ইউপিতে উচ্চ আদালতের স্থগিতাদেশের কারণে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে না। এছাড়া আব্দুল্লাহপুর ইউনিয়নে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হওয়ার কারণে এই ইউনিয়নে চেয়ারম্যান পদে ভোট গ্রহণ অনুষ্ঠিত হচ্ছে না। তবে বাকি পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। এছাড়া এই উপজেলায় বাকি ১১টি ইউনিয়নে মোট চেয়ারম্যান প্রার্থী ২৬ জন। এই উপজেলায় মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৪৬ হাজার ৩৬৫ জন। এদের মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৮২ হাজার ২৭৪ জন এবং মহিলা ভোটার ১ লাখ ৬৪ হাজার ৯১ জন।
মীরসরাই উপজেলার ১৬টি ইউনিয়নের মধ্যে ১৩ টি (জোরারগঞ্জ, করেরহাট, হিঙ্গুলী, দুর্গাপুর, কাটাছড়া, ওয়াহেদপুর, সাহেরখালী, ওসমানপুর, ধুম, হাইতকান্দি, মায়ানী, মিঠানালা, মঘাদিয়া) ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। ফলে এসব ইউনিয়নে চেয়ারম্যান পদে নির্বাচন অনুষ্ঠিত হবে না। তবে অন্যান্য পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। বাকি ৩টি (ইছাখালী, মিরসরাই সদর ও খৈয়াছড়া) ইউনিয়নে চেয়ারম্যান পদসহ সব পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। চেয়ারম্যান পদে নির্বাচন হওয়া ৩টি ইউনিয়নের মোট চেয়ারম্যান প্রার্থীর সংখ্যা ৯ জন। এছাড়া পুরো উপজেলার ১৬টি ইউনিয়নে সংরক্ষিত ওয়ার্ড সদস্য পদে ১১৮ জন এবং সাধারণ ওয়ার্ড সদস্যপদে ৪৮৯ জন প্রতিদ্বন্দ্বিতা করবেন। এই উপজেলায় মোট ভোটার সংখ্যা ৩ লাখ ১৩ হাজার ৭৩৬ জন। এদের মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৬০ হাজার ৪২৬ জন এবং মাহিলা ভোটার ১ লাখ ৫৩ হাজার ৩১০ জন।
নির্বাচনের বিষয়ে চট্টগ্রাম জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন বলেন, ইতোমধ্যে সব ধরণের প্রস্তুতি নেওয়া হয়েছে। সকাল থেকে প্রতিটি কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম পৌঁছানো হচ্ছে। প্রতিটি কেন্দ্র মোতায়েন থাকবে পুলিশ সদস্য। আশা করছি সুষ্ঠুভাবে নির্বাচন শেষ করতে পারবো।

খবরটি অন্যদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved dainikshokalerchattogram.com
Design & Developed BY ThemesBazar.Com