শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ০৪:০২ অপরাহ্ন

শিরোনাম
মোস্তফা কর্পোরেশনের পরিচালক শফিককে পাঁচ মাসের কারাদণ্ড এইচএসসি পরীক্ষা শুরু বৃহস্পতিবার তেলের বিশ্ববাজার স্থিতিশীল হলে দেশেও ব্যবস্থা: অর্থমন্ত্রী চট্টলবীর মহিউদ্দিন চৌধুরীর জন্মদিন আজ হাফ ভাড়ার দাবীতে নগরীতে শিক্ষার্থীদের বিক্ষোভ মুক্তিযুদ্ধে বিজয়ের সুবর্ণজয়ন্তীতে নির্মূল কমিটির মাসব্যাপী অনুষ্ঠান চট্টগ্রাম থেকে শুরু সম্প্রীতি বিনষ্টের মামলা নিষ্পত্তি করতে হবে ৯০ কার্যদিবসে আমি মাছের ট্রলারে সাগর পাড়ি দিয়েছি: প্রধানমন্ত্রী সিআরবিতে হাসপাতাল নির্মাণের সুযোগ নেই -পরিবেশ পরিচালক পরীক্ষামূলক পাইলট প্রকল্প বাস্তবায়ন হলে বর্জ্য ব্যবস্থাপনায় শৃঙ্খলা আসবে

চট্টগ্রাম বার বার ইতিহাস সৃষ্টি করে সংবাদ শিরোনাম হয়

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেছেন, বিপ্লবতীর্থ চট্টগ্রাম বার বার ইতিহাস সৃষ্টি করে সংবাদ শিরোনাম হয়। যেমন ইতিহাস সৃষ্টি করেছিল ১৯০৫ সালের স্বদেশী আন্দোলনের সূচনা করে এবং ১৯২১ সালে প্রথম অসহযোগ আন্দোলন শুরু করে। চট্টগ্রাম আবার ইতিহাস সৃষ্টি করে ১৯৭১ সালের ২৫ মার্চ রাতে প্রথম মুক্তিযুদ্ধের সূচনা করে। সেই রাতেই বঙ্গবন্ধু বাংলাদেশের স্বাধীনতার ঘোষণা পাঠালে তা এম.এ হান্নান কালুরঘাটস্থ স্বাধীন বাংলা বিপ্লবী বেতার কেন্দ্র থেকে প্রথম ঘোষণা করে, এই হচ্ছে বিপ্লবতীর্থ চট্টগ্রাম। তেমনি চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ৩যুগ ধরে বেসরকারি চিকিৎসা ক্ষেত্রে সেবা দিয়ে এবং ক্যান্সার হাসপাতাল প্রতিষ্ঠার উদ্যোগ নিয়ে ইতিহাস সৃষ্টির পথে এগিয়ে যাচ্ছে। আজ বৃহস্পতিবার টাইগারপাসস্থ নগর ভবনে মেয়র দপ্তরে আগ্রাবাদ চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের নব-নির্বাচিত কমিটির নেতৃবৃন্দ সাক্ষাত করতে এলে তিনি একথা বলেন। এসময় উপস্থিত ছিলেন মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম, মা ও শিশু হাসপাতালের নব-নির্বাচিত প্রেসিডেন্ট ডা. প্রফেসর এম.এ তাহের খান, ভাইস প্রেসিন্ডেট সৈয়দ মো. মোরশেদ হোসেন, ইঞ্জিনিয়ার লায়ন মো. জাবেদ আবছার চৌধুরী, জেনারেল সেক্রেটারী রেজাউল করিম আজাদ, ট্রেজারার. লায়ন অধ্যক্ষ ড. মো. সানাউল্লাহ, জয়েন্ট ট্রেজারার লায়ন এস.এম কুতুব উদ্দিন, অর্গানাইজিং সেক্রেটারী মোহাম্মদ সাগীর, নির্বাহী সদস্য এ.এস.এম জাফর প্রমুখ।
মেয়র আরো বলেন, চট্টগ্রামের বিভিন্ন শ্রেণী পেশার সমন্বয়ে পরিচালিত মা ও শিশু হাসপাতালটি নিরবিচ্ছিন্ন যে সেবা দিচ্ছে তা চট্টগ্রামের মানুষের জন্য কল্যাণময়। তিনি আরো বলেন, সেবা কোন পেশা নয় সেবা হচ্ছে নিবেদিত অবদান। নেতৃবৃন্দ জলাবদ্ধতার কথা উল্লেখ করলে মেয়র দুঃখ প্রকাশ করে বলেন, জলাবদ্ধতা পুরো নগরীর সমস্যা। তবে মা ও শিশু হাসপাতালের রোগী ও চিকিৎসা সেবাগ্রহণকারীরা জলাবদ্ধতা কারণে যে দুভোর্গ পোহায় তা থেকে পরিত্রাণের জন্য চসিক উদ্যোগী হবে। অন্যদিকে জলাবদ্ধতার মেগাপ্রকল্পটি সম্পূর্ণ বাস্তবায়ন হয়ে গেলে নগরবাসীও জলাবদ্ধতা থেকে পরিত্রাণ পাবে বলে আশাবাদ ব্যক্ত করেন। তিনি হাসপাতালমুখী সড়কগুলো এই শুকনো মৌসুমের মধ্যে দ্রুততার সাথে সংস্কার করা হবে বলেও আশ্বাস প্রদান করেন। তিনি মা ও শিশু হাসপাতালকে আগামীতে বিশ্বমানের চিকিৎসা সেবার একটি বড় প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে সক্রিয় থাকার জন্য নব-নির্বাচিত কমিটির নেতৃবৃন্দের প্রতি আহবান জানান।

খবরটি অন্যদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved dainikshokalerchattogram.com
Design & Developed BY ThemesBazar.Com