মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ০৩:২৩ পূর্বাহ্ন

শিরোনাম
আনোয়ারা উপজেলায় পিস প্রকল্পের উগ্রবাদ প্রতিহতকরণে নাগরিকদের সচেতনতা বৃদ্ধিকরণ” বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত পুলিশ কমিশনারের সাথে ডা.শাহাদাত হোসেনের সাক্ষাৎ মৎস্যজীবী লীগের স্বীকৃতি প্রদানের ২য় বর্ষপূর্তির আলোচনা সভা চসিক মেয়রের সাথে সিএমপি কমিশনারের সৌজন্য সাক্ষাত খালেদা জিয়ার অসুস্থতার জন্য বিএনপিই দায়ী ওমিক্রনের কারণে এইচএসসি পরীক্ষা বন্ধ হবে না-দীপু মনি বাংলাদেশ এখন বিনিয়োগ বান্ধব দেশ: আইনমন্ত্রী খালেদা জিয়ার মেডিক্যাল রিপোর্ট বিদেশে পাঠানো হয়েছে: পররাষ্ট্রমন্ত্রী মিডিয়া অঙ্গনে আলোচনার কেন্দ্র বিন্দু বিটিভি চট্টগ্রামের ধারাবাহিক ‘জলতরঙ্গ’ চট্টগ্রামে গণপরিবহনে হাফ পাসের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন

চট্টগ্রামের বহদ্দারহাট ফ্লাইওভারের পিলারে ফাটল, যান চলাচল বন্ধ

চট্টগ্রামের বহদ্দারহাটের এম এ মান্নান ফ্লাইওভারে আরাকান সড়কমুখী র‌্যাম্পের একটি পিলারে ফাটল দেখা দিয়েছে।

এ কারণে দুর্ঘটনা এড়াতে সোমবার রাত ১০টা থেকে ফ্লাইওভারের আরাকান সড়কমুখী র‌্যাম্পে যানবাহন চলাচল বন্ধ করে দেয় পুলিশ। বাংলা

চান্দগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মইনুর রহমান বলেন, ‘আমরা বিষয়টি ফেসবুকের একটি পোস্টের মাধ্যমে জেনেছি। পরে ঘটনাস্থলে গিয়ে ফাটল দেখতে পাই। তাই নিরাপত্তার জন্য র‌্যাম্প দিয়ে যান চলাচল বন্ধ করে দিয়েছি।’

তিনি জানান, মূল ফ্লাইওভারটি নগরের শুলকবহর থেকে বহদ্দারহাট এক কিলোমিটার এলাকা পর্যন্ত। সেদিকে কোনো সমস্যা না থাকায় ওই অংশে যান চলাচল করছে। চট্টগ্রাম থেকে কক্সবাজারমুখী গাড়িগুলো এই ফ্লাইওভার ব্যবহার করেই চলাচল করছে।

এই ব্যাপারে জানতে ফ্লাইওভার নির্মাণকারী সংস্থা চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) প্রধান প্রকৌশলী কাজী হাসান বিন শামসকে ফোন করা হলে তার নম্বর বন্ধ পাওয়া যায়।

এর আগে ‘প্রাণের চট্টগ্রাম’ নামে একটি ফেসবুক গ্রুপে মুহাম্মদ মহিউদ্দীন নামে এক ব্যক্তি ফাটলের বিষয়টি জানিয়ে পোস্ট করেন।

পোস্টে তিনি লেখেন, ‘বহদ্দারহাট ফ্লাইওভারের একটি কলাম এ ফাটল দেখা যাচ্ছে। এই ফ্লাইওভার আগেও অনেক প্রাণের ইতি ঘটিয়েছে। এমনিতেই এই শহরে সাধারণ মানুষের জীবনের দাম কমে এসেছে। তাই বড় দুর্ঘটনা সংগঠিত হওয়ার আগে যথাযথ কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি।’

উল্লেখ্য, যানজট নিরসনে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ) নগরের শুলকবহর থেকে বহদ্দারহাট এক কিলোমিটার এলাকা পর্যন্ত এম এ মান্নান ফ্লাইওভার নির্মাণের উদ্যোগ নেয়। ২০১০ সালের জানুয়ারিতে প্রধানমন্ত্রী এর ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

প্রায় দেড়শ কোটি টাকা ব্যয়ে এক দশমিক চার কিলোমিটার দৈর্ঘ্য ও ১৪ মিটার প্রস্থ এই ফ্লাইওভারটি নির্মাণ করা হয়। চার লেন বিশিষ্ট ফ্লাইওভারটির নাম রাখা হয় এম এ মান্নান ফ্লাইওভার। এরপর ৩০ কোটি টাকা ব্যয়ে ৩০০ মিটারের কালুরঘাটমুখী একটি র‌্যাম্প যুক্ত হয় ফ্লাইওভারে।

২০১২ সালের নভেম্বরে ফ্লাইওভারের গার্ডার ধসে ১৪ জন মারা যায়। নির্মাণকাজ শেষে ২০১৩ সালের ১২ অক্টোবর ফ্লাইওভারটি উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

খবরটি অন্যদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved dainikshokalerchattogram.com
Design & Developed BY ThemesBazar.Com