মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ০২:৩০ পূর্বাহ্ন

শিরোনাম
আনোয়ারা উপজেলায় পিস প্রকল্পের উগ্রবাদ প্রতিহতকরণে নাগরিকদের সচেতনতা বৃদ্ধিকরণ” বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত পুলিশ কমিশনারের সাথে ডা.শাহাদাত হোসেনের সাক্ষাৎ মৎস্যজীবী লীগের স্বীকৃতি প্রদানের ২য় বর্ষপূর্তির আলোচনা সভা চসিক মেয়রের সাথে সিএমপি কমিশনারের সৌজন্য সাক্ষাত খালেদা জিয়ার অসুস্থতার জন্য বিএনপিই দায়ী ওমিক্রনের কারণে এইচএসসি পরীক্ষা বন্ধ হবে না-দীপু মনি বাংলাদেশ এখন বিনিয়োগ বান্ধব দেশ: আইনমন্ত্রী খালেদা জিয়ার মেডিক্যাল রিপোর্ট বিদেশে পাঠানো হয়েছে: পররাষ্ট্রমন্ত্রী মিডিয়া অঙ্গনে আলোচনার কেন্দ্র বিন্দু বিটিভি চট্টগ্রামের ধারাবাহিক ‘জলতরঙ্গ’ চট্টগ্রামে গণপরিবহনে হাফ পাসের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন

সমৃদ্ধ সোনার বাংলা গড়ার স্বপ্নে বিভোর বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা-অনুপম সেন

প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের উপাচার্য বিশিষ্ট সমাজবিজ্ঞানী ড.অনুপম সেন বলেছেন, যিনি চরম প্রতিকূল পরিবেশেও শান্ত থাকতে পারেন, স্বপ্ন দেখতে পারেন, তা দেখাতেও পারেন তিনি বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা। ঠিক যেন বঙ্গবন্ধুর মতোই। তিনি নিরন্তর সমৃদ্ধ সোনার বাংলা গড়ার স্বপ্নে বিভোর। অনেক দূরে দেখতে পারেন। ২১০০ সালের ব-দ্বীপ পরিকল্পনা করেন। পঞ্চবার্ষিকী ও প্রেক্ষিত পরিকল্পনা করেন। একচল্লিশ সালে উন্নত বাংলাদেশের ছবি আঁকেন। অথচ আমরা জানি এ পথচলা কতটা চ্যালেঞ্জিং হতে পারে। তবুও তিনি নিকষ অন্ধকারে বসেও আলোর সন্ধান করেন। ঠিক যেমন করে বঙ্গবন্ধু অন্ধকার কারাগারে বসেও স্বাধীন বাংলাদেশের স্বপ্ন দেখতেন, ঠিক তেমনি আগামী দিনের সমৃদ্ধ বাংলাদেশের ছক কষেন তাঁর কন্যা।

মঙ্গলবার (৫ অক্টোবর) “শেখ হাসিনা দিন বদলের নেত্রী” বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্যে এসব কথা বলেন প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের উপাচার্য বিশিষ্ট সমাজবিজ্ঞানী ড.অনুপম সেন।

মঙ্গলবার বিকেলে সুচিন্তা ফাউন্ডেশন এর চট্টগ্রাম বিভাগীয় সমন্বয়ক এডভোকেট জিনাত সোহানা চৌধুরী সম্পাদিত “শেখ হাসিনা দিন বদলের নেত্রী”বইয়ের মোড়ক উন্মোচন করা হয় চট্টগ্রাম প্রেসক্লাবের বঙ্গবন্ধু মিলনায়তনে ।

মুক্তিযুদ্ধের বিজয় মেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ইউনুচ চৌধুরীর সভাপতিত্বে মিলি চৌধুরীর সঞ্চালনায় এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের উপাচার্য বিশিষ্ট সমাজবিজ্ঞানী ড.অনুপম সেন।

প্রধান অতিথির বক্তব্যে ড.অনুপম সেন বলেন,
তিনি আরো বলেন,শেখ হাসিনা দিন বদলের নেত্রী বইটি তরুণ প্রজন্মের জন্য একটা অনুপ্রেরণাদায়ক কাজ।জিনাত সোহানার মত
সাহসী,প্রগতিশীল,মুক্তিযুদ্ধের স্বপক্ষের তারুন্যই পারে দিনবদলের কাফেলায় নেতৃত্ব দিতে।ইতোমধ্যে জিনাত সোহানা চৌধুরীর জঙ্গিবাদবিরোধী কর্মকান্ড,মাদ্রাসায় জাতীয় সঙ্গীত ও জয় বাংলা স্লোগান নিয়ে কাজ নিঃসন্দেহে একটা দুরহ কাজ ও প্রশংসনীয়।

বিশেষ অতিথির বক্তব্যে চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগ এর সহ-সভাপতি এডভোকেট ইব্রাহিম হোসেন বাবুল বলেন, বাংলাদেশের বিভিন্ন সেক্টরের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৯৭ সাল থেকে এ পর্যন্ত আন্তর্জাতিক পর্যায়ে ৩৭টির অধিক পুরস্কার ও পদক অর্জন করেছেন।এসব বিষয় জিনাত সোহানা সম্পাদিত ‘শেখ হাসিনা দিন বদলের নেত্রী’ বইয়ে সুচারুভাবে তুলে ধরা হয়েছে।যেখান থেকে শিখতে পারবে নতুন প্রজন্ম।

বিশেষ অতিথির বক্তব্যে নিরাপত্তা বিশ্লেষক মেজর(অবঃ) এমদাদ বলেন,প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখন ক্ষমতায় থাকা বিশ্বের সবচেয়ে দীর্ঘমেয়াদি নারীনেত্রী। ভারতের সাবেক প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধী, ব্রিটেনের মার্গারেট থ্যাচার, জার্মানির অ্যাঙ্গেলা মের্কেল এবং শ্রীলঙ্কার চন্দ্রিকা কুমারাতুঙ্গাকেও টপকে গেছেন শেখ হাসিনা।জিনাত সোহানার কর্মকান্ডের ভূয়সী প্রশংসা করে তিমি আরো বলেন,যে সমস্ত জায়গায় দেশের জাতীয় সংগীত উচ্চারণ করা হতো না সেসব জায়গায় তিনি দেশপ্রেমের আলোকশিখা প্রজ্বলন করেছেন,সেখানে জয় বাংলা স্লােগানের চাষ করছেন।

বিশেষ অতিথির বক্তব্যে চট্টগ্রাম আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট এ এইচ এম জিয়া উদ্দীন বলেন,প্রধানমন্ত্রী শেখ হাসিনা টানা তৃতীয় ও চতুর্থবারের মতো প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করছেন।প্রধানমন্ত্রীর এমন অর্জনগুলো সম্পাদিত করে সবার মাঝে ছড়িয়ে দেবার উদ্যোগ নেয়ার জন্য ‘শেখ হাসিনা দিন বদলের নেত্রী’ বইয়ের সম্পাদক জিনাত সোহানাকে ধন্যবাদও জানান তিনি।

এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন রাশিয়ার অনারারি কনসাল,নগর পরিকল্পনাবিদ আশিক ইমরান,এশিয়ান টেলিভিশন চট্টগ্রাম এর হেড অব নিউজ ওয়াহিদ জামান,চট্টগ্রাম প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক কবি ও সাংবাদিক শুকলাল দাশ,চট্টগ্রাম মহানগর ছাত্রলীগ এর সাবেক সাধারণ সম্পাদক নুরুল আজিম রনি।

সভাপতির বক্তব্যে মুক্তিযুদ্ধের বিজয় মেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ইউনুচ চৌধুরী বলেন, বিশ্বের বুকে বাংলাদেশ এখন শুধু উন্নয়নের রোল মডেলই নয়, একটি মানবিক রাষ্ট্র হিসেবেও প্রশংসিত। কথিত তলাবিহীন ঝুড়ির বাংলাদেশ আজ ১০ লাখ রোহিঙ্গাকে আশ্রয় দেয়ার পাশাপাশি খাদ্য,বস্ত্র-চিকিৎসার ব্যবস্থা গ্রহণ করেছে। এছাড়াও নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ কাজ প্রায় শেষের দিকে। রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র স্থাপন করেছে। দেশের প্রথম স্যাটেলাইট ‘বঙ্গবন্ধু-১’ মহাকাশে উৎক্ষেপণ করা হয়েছে। মেট্রোরেল, এলিভেটেট এক্সপ্রেস সহ আরও অনেক বড় বড় প্রকল্প বাস্তবায়ন করছে সরকার। দেশের আইটি খাতের নতুন সম্ভাবনা যশোরে ‘শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্ক’ করা হয়েছে।

অনুষ্ঠানে ছাত্রনেতা মোহাম্মদ খোরশেদ,মিজানুর রহমান,নাঈমুর রহমান দূর্জয়,মাইমুন উদ্দিন মামুন,মোহাম্মদ তুহিন,নেছার আহমেদ,মৌলানা এহসানুল হক সহ অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

খবরটি অন্যদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved dainikshokalerchattogram.com
Design & Developed BY ThemesBazar.Com