সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০৭:২৫ পূর্বাহ্ন

আল্লামা মুফতি ইদ্রিছ রেজভীর ইন্তেকাল


চট্টগ্রামের বোয়ালখালীর চরণদ্বীপ রজভীয়া সিনিয়র মাদ্রাসার প্রতিষ্ঠাতা ও অধ্যক্ষ মুফতি ইদ্রিছ রেজভী আর নেই। (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ১১৫।

মঙ্গলবার (২৭ জুলাই) বিকেল পৌণে ৫টায় নগরীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন তিনি। মৃত্যুকালে তিনি ৩ পুত্র ও ৬ কন্যাসহ অসংখ্য আত্মীয়, মুরীদান ও গুণগ্রাহী রেখে যান।

পারিবারিক সূত্রে জানা যায়, তিনি দীর্ঘদিন বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। গত ২৩ জুলাই গুরুতর অসুস্থতা অনুভব করলে রাত ৯টায় নগরীর একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয় তাকে। আজ বিকেল পৌণে ৫টায় চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন তিনি।

জানা যায়, বুধবার (২৮ জুলাই) সকাল ১১টায় শ্রীপুর বুড়া মসজিদে নামাজে জানাজা শেষে তাঁকে নিজবাড়ি চরণদ্বীপ মোয়াজ্জেমপাড়া পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

এদিকে তাঁর মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে চট্টগ্রামসহ সারাদেশে সুন্নীসমাজসহ ধর্মপ্রাণদের মাঝে শোকের ছায়া নেমে আসে।

তাঁর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি, মোছলেম উদ্দিন আহমদ এমপিসহ বিভিন্ন সংগঠন।

শোক জানিয়েছে গাউসিয়া কমিটি, আহলে সুন্নাত ওয়াল জ’মাআত, আহলে সুন্নাত সম্মেলন সংস্থা, জামেয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্টসহ শতাধিক ইসলামি সংগঠন।

তথ্যমন্ত্রী তার শোকবার্তায় বলেন, দেশব্যাপি ইসলামের প্রচার প্রসারে ও দ্বীনি শিক্ষা বিস্তারেও অনন্য ভূমিকা রেখেছেন আল্লামা ইদ্রিছ রেজভী। তিনি ইসলাম ধর্মের বহুমুখী খেদমত করে গেছেন।

খবরটি অন্যদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved dainikshokalerchattogram.com
Design & Developed BY ThemesBazar.Com