মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ০১:২৯ পূর্বাহ্ন

চট্টগ্রামে গাউছিয়া কমিটির উদ্যোগে আন্তর্জাতিক মানের হাসপাতাল করা হবে

চট্টগ্রামে গাউছিয়া কমিটির উদ্যোগে আন্তর্জাতিক মানের হাসপাতাল করা হবে। হাসপাতলে সব ধর্মের লোক  চিকিৎসার সুযোগ পাবে। আমরা সবল না হলেও আমাদের পীর সাহেব সবল।টাকার ব্যবস্থা ওনি করবেন।

আজ   রবিবার দুপুরে চট্টগ্রাম প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে আঞ্জুমানে রহমানিয়া আহমদিয়া মিয়া আলিয়া ট্রাস্টের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট আলহাজ্ব মোঃ মহসিন এই ঘোষনা দেন।

তিনি বলেন, জামেয়া আহমদিয়া সুন্নিয়া মাদ্রাসার থেকে পাশ করে প্রশাসনসহ বিভিন্ন উচ্চ পদে কর্মরত  আছেন ।এই মাদ্রাসা সরকারী বিধি মেনে চলে ও এখানে হরতালের মত কোন কর্মসুচি পালন করা হয় না।

লিখিত বক্তব্যে গাউছিয়া কমিটির যুগ্ম মহাসচিব এডভোকেট মোছাহেব উদ্দিন বখতিয়ার বলেন, গত ১৩ এপ্রিল করোনা শুরু থেকে মার্চ ২০২১ পর্যন্ত গাউসিয়া কমিটি বাংলাদেশ মানবিক কর্মীদের হাতে গোসল কাফন দাফন ও সৎকার সহায়তা পেয়েছেন চট্টগ্রামের ২৬৬৭জনসহ  সমগ্র দেশে ২০৬০জন। তার মধ্যে ৩৫ জন মুক্তিযোদ্ধা ২৫ জন হিন্দু ৩জন  বৌদ্ধ এবং ১২ জন অজ্ঞাত ব্যক্তির লাশ রয়েছে। শতাধিক সিলিন্ডার বিভিন্ন স্থানের  মজুদ করে অক্সিজেন সেবা দেওয়া হয়েছে ১২,৫৫০ জনকে। চারটি এম্বুলেন্স দিয়ে রোগি সেবা দেওয়া হয়েছে ২ হাজারেও বেশি। অজ্ঞাত ও পথে রোগীদের  ব মেডিকেলে ভর্তি করে ঔষধপত্র কিনে দিয়ে ভবঘুরে  আশ্রয় কেন্দ্রে পাঠাতে সহায়তা করা হয়। লকডাউন শুরু হলে গাউছিয়া কমিটি ১ লক্ষ পরিবারের  কাছে  খাদ্য সামগ্রী পৌঁছে দেওয়া হয়। অর্থসংকটে থাকা  বহু পরিবারের কাছে নগদ অর্থ হাতে হাতে এমনকি বিকাশ যুগে  পৌঁছে দেওয়া হয়েছে। ফ্রি চিকিৎসা ওষুধ  সহায়তা দেওয়া হয়েছে অত্যন্ত ১১হাজার মানুষকে। এসব  সেবার বিপরীতে বিপরীতে আমরা টাকা  তেল-গ্যাস খরচ ও কারো কাছ থেকে গ্রহন  করি নাই।অনেক সংগঠন বিকাশের মাধ্যমে অর্থ সহযোগিতা নিলেও গাউছিয়া কমিটি নেয়নি। অফিসে এসে যারা অর্থ ও গাড়ী দিয়ে সহযোগিতা করেছে তা আমরা নিয়েছি।

 তিনি বলেন চট্টগ্রাম শহরে  ৬ টি স্পটে সরকারি  খরচ ১০০ টাকা ফি দিয়ে কোরআন টেস্টের জন্য নমুনা সংগ্রহে অন্তহীন ফাউন্ডেশন এর সাথে  যৌথ সেবা দেওয়া হয়েছে ২৮ ফেব্রুয়ারি ২০২১ পর্যন্ত। করোনার  টিকা গ্রহণ শুরুর প্রেক্ষিতে এই করোনার সেবা বন্ধ করা হলেও অন্য সব সেবা আগের মত অব্যাহত রেখে মানুষের পাশে থাকতে চাই।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন গাউছিয়া কমিটির কেন্দ্রীয় চেয়ারম্যান আলহাজ পেয়ার মোহাম্মদ., মহাসচিব আলহাজ্ব শাহজাদা ইবনে দিদার..  মিডিয়া কমিটির আহ্বায়ক অধ্যক্ষ আবু তালেব বেলাল , সদস্য আলহাজ্ব মোঃ আব্দুল্লাহ , আলহাজ্ব আহসান হাবিব চৌধুরি হাসান , এরশাদ খতিবী, শাহাদাত হোসেন রুমেল প্রমূখ

খবরটি অন্যদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved dainikshokalerchattogram.com
Design & Developed BY ThemesBazar.Com