বুধবার, ২৮ জুলাই ২০২১, ০৮:০৫ অপরাহ্ন

শিরোনাম
৫০০ কর্মজীবী ও নির্মাণ শ্রমিকের মাঝে আ জ ম নাছিরের ত্রাণ সহায়তা ২৪ ঘণ্টায় করোনায় আরও ২৩৭ জনের মৃত্যু লকডাউনকালীন অসহায় শিশু ও গরীব দুঃস্থদের মাঝে চট্রগ্রাম নাগরিক ঐক্যর পক্ষ থেকে রান্না করা খাবার বিতরণ চট্টগ্রামে করোনা সংক্রমণ ঊর্ধ্বমুখী, নিরবচ্ছিন্ন সেবা দিয়ে যাচ্ছে এশিয়ান স্পেশালাইজড হসপিটাল আগামী রবি ও বুধবার ব্যাংক বন্ধ আল্লামা মুফতি ইদ্রিছ রেজভীর ইন্তেকাল জাপা নেতা তপন চক্রবর্ত্তীর মৃত্যুতে উত্তর জেলা জাতীয় পার্টির শোক প্রকাশ চট্টগ্রামে ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত ১৩১০ জনের, মৃত্যু ১৮ ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে অ্যামনেস্টির বক্তব্য উদ্দেশ্যপ্রণোদিত অনিয়ম করলে ক্ষমা নেই, কঠোর শাস্তি: প্রধানমন্ত্রী

ভূল চিকিৎসায় ডায়াবেটিস সারাজীবন বহন করতে হয়

ডায়াবেটিস রোগ জীবনের বোঝা নয়,ভূল চিকিৎসায় ডায়াবেটিস সারাজীবন বহন করতে হয়।ঔষষধ সেবনে সুস্থের পর্রিবতে সারা জীবন অসুস্থ থেকে যায়।

শনিবার দুপুরে চট্টগ্রাম প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে এইসব কথা বলেন গবেষক ও লেখক হাকীম আবদুর রহমান মিলন।

তিনি বলেন,বর্তমানে প্রতিটি রোগের  উপসর্গ  হিসাবে ব্লাড সুগারকে ডায়াবেটিস রোগ বলে চিহ্নিত   করা হয় ।গ্লুকোমিটার দিয়ে ব্লাড সুগার শনাক্ত করা হয়।এই গ্লুকোমিটার মানবদেহের ব্লাড সুগার শনাক্তকরণ মেশিন বা মিটার নয়, এই গ্লুকোমিটার আলু ,পটল, পিয়াজ,রসুন , তিতাকরলা রস দিলে  পয়েন্ট আসে।  একই সাথে একই রস তিন মিটারে ভিন্ন পয়েন্ট আসে। গ্লুকোমিটারের পয়েন্ট দেখে মানুষ প্রতারিত হচ্ছে।

তিনি বলেন,বার্ধক্য জনিত কারণে মাংসপেশী নরম হয় , রক্ত গাঢ় হয় , শরীরের  দূর্বলতা দেখা যায় , শক্তি যোগান দিতে ব্লাড সুগারের উপস্থিতি বেড়ে যায় । গবেষণায় আরও  প্রমাণিত হয় , ব্লাড সুগার বেশী বা কম কোন ক্রমেই ক্ষতিকর নয় ।  ইনসুলিন উচ্চ ক্ষমতা সম্পন্ন বিষ , ব্লাড সুগার  নিয়ন্ত্রণকারী ট্যাবলেট , ক্যাপসুল স্লো-পয়জন । ইনসুলিন প্রয়োগে খাবারের রস পদার্থ দেহের মূল শক্তি ধ্বংস হয়ে যায় , শক্তি সঞ্চয়ের জন্য আধা ঘন্টার মধ্যে খাবার খেতে হয় । ব্লাড সুগার নিয়ন্ত্রণ করার কারণে হার্ট বুক , কিডনি বিকল , চোখের দৃষ্টিশক্তি কমে যাওয়া সহ দেহের গুরুত্বপূর্ণ অঙ্গ – প্রত্যঙ্গ ক্ষতিগ্রস্থ হয় । গবেষণায় আরও  প্রমাণিত হয় ডায়াবেটিস রোগের কারণে নয় , অতিরিক্ত ঔষধ সেবনের ও ঔষধের পার্শ্বপ্রতিক্রিয়ায় হাত – পা পচে যায়।  এই সকল রোগের সংখ্যা ৭০ শতাংশ কমে আসবে । রাষ্ট্রীয় সহযোগিতা পেলে মিডিয়ার উপস্থিতিতে বাস্তব প্রমান করতে সক্ষম । আইন  চায় প্রমান , মানুষ চায় বাস্তব । দেশ ও দেশের মানুষকে ডায়াবেটিস রোগে মুক্ত করাই আমার একমাত্র উদ্দেশ্য । একদিকে মানব জাতি হবে ডায়াবেটিস মুক্ত অন্যদিকে , বিশ্বের দরবারে দেশ ও রাষ্ট্রের মান বাড়বে এবং কোটি কোটি টাকার ক্ষতির হাত থেকে বাচবে দেশ ।

খবরটি অন্যদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved dainikshokalerchattogram.com
Design & Developed BY ThemesBazar.Com