বুধবার, ২৮ জুলাই ২০২১, ০৮:১৬ অপরাহ্ন

শিরোনাম
চট্টগ্রামে এসে পৌঁছেছে মর্ডানা ও সিনোফর্মের আরও ১ লাখ ৮৫ হাজার ২’শ ডোজ কোভিড-১৯ ৫০০ কর্মজীবী ও নির্মাণ শ্রমিকের মাঝে আ জ ম নাছিরের ত্রাণ সহায়তা ২৪ ঘণ্টায় করোনায় আরও ২৩৭ জনের মৃত্যু লকডাউনকালীন অসহায় শিশু ও গরীব দুঃস্থদের মাঝে চট্রগ্রাম নাগরিক ঐক্যর পক্ষ থেকে রান্না করা খাবার বিতরণ চট্টগ্রামে করোনা সংক্রমণ ঊর্ধ্বমুখী, নিরবচ্ছিন্ন সেবা দিয়ে যাচ্ছে এশিয়ান স্পেশালাইজড হসপিটাল আগামী রবি ও বুধবার ব্যাংক বন্ধ আল্লামা মুফতি ইদ্রিছ রেজভীর ইন্তেকাল জাপা নেতা তপন চক্রবর্ত্তীর মৃত্যুতে উত্তর জেলা জাতীয় পার্টির শোক প্রকাশ চট্টগ্রামে ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত ১৩১০ জনের, মৃত্যু ১৮ ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে অ্যামনেস্টির বক্তব্য উদ্দেশ্যপ্রণোদিত

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের উদ্যোগে ঐতিহাসিক ৭ই মার্চ দিবস উদযাপন

বাঙালি জাতির অবিসংবাদিত নেতা, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, স্বাধীন বাংলাদেশের স্থপতি, স্বাধীনতার মহানায়ক, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১৯৭১ সালের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের স্মৃতি বিজড়িত দিন “ঐতিহাসিক ৭ই মার্চ” দিবস উদযাপন উপলক্ষে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের উদ্যোগে আলোচনা সভা, তথ্যচিত্র প্রদর্শন ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান ৭ মার্চ রবিবার সকাল ১০ টায় শহীদ মো. ফজলুর রহমান মুন্সী অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সদস্য (হারবার ও মেরিন) কমডোর মোহাম্মদ মোস্তাফিজুর রহমান। মূখ্য আলোচক ছিলেন চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের প্রাক্তন সদস্য (প্রশাসন ও পরিকল্পনা) বীর মুক্তিযোদ্ধা হাদী হোসাইন বাবুল। এতে স্বাগত বক্তব্য রাখেন চট্টগ্রাম বন্দর কলেজের অধ্যক্ষ মোহাম্মদ আবদুল হালিম চৌধুরী ও অনুষ্ঠান সঞ্চালনা করেন চট্টগ্রাম বন্দর কলেজের শিক্ষক পরিষদের সম্পাদক আহমদ ইমরানুল আজিজ। আলোচনা সভায় বক্তব্য রাখেন চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ বালিকা উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক খুরশীদা বেগম, চট্টগ্রাম বন্দর কলেজের প্রভাষক মোহাম্মদ বেলাল উদ্দিন, চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের পারসোনেল অফিসার মোহাম্মদ ইরফান খান, চট্টগ্রাম বন্দর কর্মচারী পরিষদ (সিবিএ) ভারপ্রাপ্ত সভাপতি মোহাম্মদ আজিম ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নায়েবুল ইসলাম ফটিক। এতে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের একজন করে শিক্ষার্থী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চ ভাষণের উপর বক্তৃতা করে। আলোচনা সভায় প্রধান অতিথি কমডোর মোহাম্মদ মোস্তাফিজুর রহমান বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণ আমাদের স্বাধীনতা ও মুক্তির দিক-নির্দেশনা। এ ভাষণ এখন সমগ্র বিশ্বের সম্পদ। এটি স্বীকৃতি প্রাপ্ত বিশ্ব প্রামাণ্য দলিল। এ ভাষণের গুরুত্ব ও তাৎপর্য অনুধাবন করে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে দেশ গড়ার কাজে আমাদের সবাইকে আত্মনিয়োগ করতে হবে। প্রধান আলোচক বীর মুক্তিযোদ্ধা হাদী হোসাইন বাবুল বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ জাতিকে উদ্দীপ্ত করা একটি মন্ত্র। এর মর্মবাণী দেশের প্রতিটি ঘরে ঘরে পৌঁছে গেছে। যার প্রেরণায় উজ্জীবিত হয়ে বাঙালি জাতি নয় মাসের রক্তক্ষয়ী জনযুদ্ধের মাধ্যমে স্বাধীনতা অর্জন করে।
আলোচনা সভা শেষে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ঐতিহাসিক ৭ই মার্চ দিবস উপলক্ষে অনুষ্ঠিত বিভিন্ন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়। এরপর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ঐতিহাসিক ভাষণের উপর তথ্যচিত্র প্রদর্শন করা হয়।

খবরটি অন্যদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved dainikshokalerchattogram.com
Design & Developed BY ThemesBazar.Com