শনিবার, ২৪ জুলাই ২০২১, ০৯:৪১ পূর্বাহ্ন

বদলি শ্রমিকদের বকেয়া পাওনা পরিশোধসহ ৬ দফা দাবিতে চট্টগ্রাম বিজেএমসি আঞ্চলিক কার্যালয় ঘেরাও

রাষ্ট্রয়াত্ব পাটকলের বদলী ও দৈনিক ভিত্তিক শ্রমিকদের বকেয়া পরিশোধের দাবীতে পাটকল রক্ষায় শ্রমিক-কৃষক-ছাত্র জনতা ঐক্যের উদ্যেগে আজ  বুধবার সকালে নগরীর আগ্রাবাদে বিজেএমসি চট্টগ্রাম আঞ্চলিক কার্যালয় ঘেরাও করেছেন পাটকল শ্রমিকরা।

রাষ্ট্রয়াত্ব পাটকলের শ্রমিক নেতারা ৬টি দাবী তুলে ধরেন,দাবী গুলি নিম্মরূপ , বদলি ও দিনভিত্তিক শ্রমিকদের সকল পাওনা দ্রুত পরিশোধ, ২০১৯ সালের বকেয়া মজুরি পরিশোধ ও অবিলম্বে রাষ্ট্রায়ত্ত বন্ধ সকল পাটকল পাটকল চালু, বদলি শ্রমিকদের লকডাউনের মজুরি পরিশোধ, অবসানকৃত  বদলি শ্রমিকের নোটিশ পে মজুরি পরিশোধ, শ্রমিক নেতা রহুলের মুক্তি দাবিতে পাটকল রক্ষায় শ্রমিক-কৃষক-ছাত্র-জনতা ঐক্যের উদ্যোগে আগ্রাবাদ বিজেএমসি আঞ্চলিক কার্যালয় ঘেরাও করা হয়।

ভিডিও দেখতে লিংকে ক্লিক করুন

সমাবেশে বক্তারা বলেন, দীর্ঘ আটমাস পার হলেও এখনো বদলী শ্রমিকেরা তাদের পাওনা বুঝে পায়নি। সরকার বা বিজেএমসি পক্ষ থেকে কোন সুস্পষ্ট ঘোষণা দেয়া হচ্ছে না। অথচ বেকার শ্রমিকেরা আজ দুর্বিষহ পরিস্থিতির মধ্যে জীবন কাটাচ্ছে। তাদের কাজ নেই, সন্তানদের শিক্ষা জীবন বন্ধ, বিনা চিকিৎসায় অনেক মারা যাচ্ছে। বক্তারা অবিলম্বে  বদলি ও দৈনিকভিত্তিক শ্রমিকদের  বকেয়া পরিশোধের দাবি জানান। পাটকলের হাজার হাজার একর জমি দখল এবং যন্ত্রপাতি লুটের জন্য পাটকলগুলো বেসরকারিখাতে ছেড়ে দেয়ার পরিকল্পনা শ্রমিকেরা কোনভাবেই মানতে পারে না। বক্তারা আরো বলেন, অবিলম্বে সকল পাটকল চালুসহ ৬ দফা দাবি না মানা হলে ভবিষ্যতে কঠোর আন্দোলনের ঘোষণা দেয়া হবে।

পাটকল রক্ষায় শ্রমিক-কৃষক-ছাত্র জনতা ঐক্যের আহবায়ক  এডঃ আমির আব্বাসের সভাপতিত্বে বক্তব্য রাখেন সদস্য সদস্য সচিব মোহাম্মদ কামাল উদ্দীন,সংগঠক সত্যজিৎ বিশ্বাস, বাসদ( মার্কসবাদী) পাঠচক্র ফোরামের নেতা অপুদাশ গুপ্ত, গণমুক্তি ইউনিয়নের কেন্দ্রীয় আহ্বায়ক নাসির উদ্দীন নাসু।

খবরটি অন্যদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved dainikshokalerchattogram.com
Design & Developed BY ThemesBazar.Com