বুধবার, ২৮ জুলাই ২০২১, ০৮:৫৮ অপরাহ্ন

শিরোনাম
ভিটামিনের নামে ইয়াবা বিক্রি, গ্রেফতার ২ চট্টগ্রামে করোনায় ১৭ জনের মৃত্যু নতুন সড়কে আন্ডারপাস-ইউলুপ নির্মাণের নির্দেশ রাঙ্গুনিয়ার তৃণমুল আওয়ামী লীগ নেতা কাশেমের মৃত্যুতে তথ্য মন্ত্রীর শোক করোনায় কর্মহীন হয়ে পড়া লোকজনদেরকে সহায়তার আওতায় আনা হয়েছে – ডিসি চট্টগ্রাম জেলা চট্টগ্রামে এসে পৌঁছেছে মর্ডানা ও সিনোফর্মের আরও ১ লাখ ৮৫ হাজার ২’শ ডোজ কোভিড-১৯ ৫০০ কর্মজীবী ও নির্মাণ শ্রমিকের মাঝে আ জ ম নাছিরের ত্রাণ সহায়তা ২৪ ঘণ্টায় করোনায় আরও ২৩৭ জনের মৃত্যু লকডাউনকালীন অসহায় শিশু ও গরীব দুঃস্থদের মাঝে চট্রগ্রাম নাগরিক ঐক্যর পক্ষ থেকে রান্না করা খাবার বিতরণ চট্টগ্রামে করোনা সংক্রমণ ঊর্ধ্বমুখী, নিরবচ্ছিন্ন সেবা দিয়ে যাচ্ছে এশিয়ান স্পেশালাইজড হসপিটাল

৩১ লাখেরও বেশি মানুষ টিকা নিয়েছেন

গত ৭ ফেব্রুয়ারি থেকে দেশে শুরু হওয়া করোনার জাতীয় টিকাদান কর্মসূচিতে অংশ নিয়ে করোনাভাইরাস প্রতিরোধী টিকা নিয়েছেন ৩১ লাখ ১০ হাজার ৫২৫ জন। তাদের মধ্যে সামান্য পার্শ্বপ্রতিক্রিয়া হয়েছে ৭৩৩ জনের। রবিবার ( ২৮ ফেব্রুয়ারি) স্বাস্থ্য অধিদফতর এ তথ্য জানিয়েছে।

অধিদফতর জানায়, মোট টিকা নেওয়া ৩১ লাখ ১০ হাজার ৫২৫ জনের মধ্যে পুরুষ ২০ লাখ ১২ হাজার ১৮১ জন আর নারী ১০ লাখ ৯৮ হাজার ৩৪৪ জন।

দেশে গত ৭ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া টিকাদান কর্মসূচি প্রতিদিন সকাল সাড়ে আটটা থেকে শুরু হয়ে দুপুর আড়াইটা পর্যন্ত চলছে।

রবিবার দেশে টিকা নিয়েছেন এক লাখ ২৫ হাজার ৭৫২ জন। তাদের মধ্যে পুরুষ ৭৫ হাজার ১৫৫ জন আর নারী ৫০ হাজার ৫৯৭ জন।

অধিদফতরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, দেশে মোট টিকা নেওয়া ৩১ লাখ ১০ হাজার ৫২৫ জনের মধ্যে ঢাকা বিভাগের আছেন নয় লাখ ৪১ হাজার ৩৩৯ জন, ময়মনসিংহ বিভাগের আছেন এক লাখ ৩৫ হাজার ১২৪ জন, চট্টগ্রাম বিভাগের আছেন ছয় লাখ ৮১ হাজার ৮০৩ জন, রাজশাহী বিভাগের আছেন তিন লাখ ৪৩ হাজার ৯১০ জন, রংপুর বিভাগের আছেন দুই লাখ ৮৪ হাজার ২৩০ জন, খুলনা বিভাগের আছেন তিন লাখ ৮৪ হাজার ৫৫৬ জন, বরিশাল বিভাগের আছেন এক লাখ ৪৭ হাজার ৪৭২ জন এবং সিলেট বিভাগের আছেন এক লাখ ৯২ হাজার ৯১ জন।

খবরটি অন্যদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved dainikshokalerchattogram.com
Design & Developed BY ThemesBazar.Com