বুধবার, ২৮ জুলাই ২০২১, ০৭:৩৬ অপরাহ্ন

শিরোনাম
২৪ ঘণ্টায় করোনায় আরও ২৩৭ জনের মৃত্যু লকডাউনকালীন অসহায় শিশু ও গরীব দুঃস্থদের মাঝে চট্রগ্রাম নাগরিক ঐক্যর পক্ষ থেকে রান্না করা খাবার বিতরণ চট্টগ্রামে করোনা সংক্রমণ ঊর্ধ্বমুখী, নিরবচ্ছিন্ন সেবা দিয়ে যাচ্ছে এশিয়ান স্পেশালাইজড হসপিটাল আগামী রবি ও বুধবার ব্যাংক বন্ধ আল্লামা মুফতি ইদ্রিছ রেজভীর ইন্তেকাল জাপা নেতা তপন চক্রবর্ত্তীর মৃত্যুতে উত্তর জেলা জাতীয় পার্টির শোক প্রকাশ চট্টগ্রামে ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত ১৩১০ জনের, মৃত্যু ১৮ ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে অ্যামনেস্টির বক্তব্য উদ্দেশ্যপ্রণোদিত অনিয়ম করলে ক্ষমা নেই, কঠোর শাস্তি: প্রধানমন্ত্রী একদিনে করোনায় সর্বোচ্চ ২৫৮ জনের মৃত্যু

২৪ ঘণ্টায় করোনায় আরও ১৫ মৃত্যু

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১৫ জন এবং শনাক্ত হয়েছেন ৩৯১ জন। এ নিয়ে দেশে করোনায় মোট মারা গেছেন আট হাজার ৩২৯ জন এবং মোট শনাক্ত হয়েছেন পাঁচ লাখ ৪২ হাজার ২৬৮ জন। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৬৭৮ জন এবং এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন চার লাখ ৮৯ হাজার ৯৩২ জন।

বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর এ তথ্য জানায়।

স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগ্রহীত হয়েছে ১৪ হাজার ৭৪২টি, আর পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ৬০৩টি। দেশে এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ৩৯ লাখ আট হাজার ২৫৭টি। এরমধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৩০ লাখ ২৬ হাজার ৩৩২টি, আর বেসরকারি ব্যবস্থাপনায় আট লাখ ৮১ হাজার ৯২৫টি।

গত ২৪ ঘণ্টায় করোনা রোগী শনাক্তের হার দুই দশমিক ৬৮ শতাংশ, এখন পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৮৭ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯০ দশমিক ৩৫ শতাংশ, আর মৃত্যুর হার এক দশমিক ৫৩ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৫ জনের মধ্যে পুরুষ ১২ জন, নারী তিন জন। এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে পুরুষ মারা গেছেন ছয় হাজার ৩০৫ জন, আর নারী মারা গেছেন দুই হাজার ২৪ জন। শতকরা হিসাবে পুরুষ ৭৫ দশমিক ৭০ শতাংশ আর নারী ২৪ দশমিক ৩০ শতাংশ মারা যান।

বয়স বিবেচনায় মৃত ১৫ জনের মধ্যে ষাটোর্ধ্ব ৯ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৪ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১ জন, ১১ থেকে ২০ বছরের মধ্যে ১ জন।

১৫ জনই হাসপাতালে মারা গেছেন। তাদের মধ্যে ঢাকা বিভাগের রয়েছেন ১১ জন, চট্টগ্রাম বিভাগের ২ জন, রাজশাহী ও রংপুর বিভাগের আছেন ১ জন করে।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হওয়া ৬৭৮ জনের মধ্যে ঢাকা বিভাগের আছেন ৪৮৫ জন, চট্টগ্রাম বিভাগের ৮১ জন, রংপুর বিভাগের ৭ জন, খুলনা বিভাগের ৪৮ জন, বরিশাল বিভাগের ৬ জন, রাজশাহী বিভাগের ২৩ জন, সিলেট বিভাগের ১৩ জন ও ময়মনসিংহ বিভাগের ১৫ জন।

গত ২৪ ঘণ্টায় নতুন করে কোয়ারেন্টিনে যুক্ত হয়েছেন ৩১৫ জন, ছাড়া পেয়েছেন ৪৫৪ জন। এ পর্যন্ত কোয়ারেন্টিনে মোট যুক্ত হয়েছেন ৬ লাখ ২৪ হাজার ৭৪১ জন, আর ছাড়া পেয়েছেন ৫ লাখ ৯২ হাজার ৮২৬ জন। বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ৩১ হাজার ৯১৫ জন। গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে নতুন করে যুক্ত হয়েছেন ৪৩ জন, আর ছাড়া পেয়েছেন ১০২ জন। এ পর্যন্ত আইসোলেশনে যুক্ত হয়েছেন ১ লাখ ৫৬ জন এবং ছাড়া পেয়েছেন ৯০ হাজার ১১২ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ৯ হাজার ৯৪৪ জন।

খবরটি অন্যদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved dainikshokalerchattogram.com
Design & Developed BY ThemesBazar.Com