শনিবার, ২৪ জুলাই ২০২১, ০৯:৩০ পূর্বাহ্ন

রাউজানের মহিলা ভাইস চেয়ারম্যান ফৌজিয়া খানমকে অপসারণ

জনপ্রতিনিধি এবং সরকারি কর্মকর্তাদের সঙ্গে অসদাচরণ করায় রাউজান উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ফৌজিয়া খানমকে অপসারণ করেছে স্থানীয় সরকার বিভাগ।

রোববার (১৪ ফেব্রুয়ারি) স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব মোহাম্মদ সামছুল হকের সই করা এক প্রজ্ঞাপনে তাকে মহিলা ভাইস চেয়ারম্যান পদ থেকে অপসারণ করার বিষয়টি জানানো হয়।

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়- ফৌজিয়া খানম উপজেলা পরিষদের পরিকল্পনা এবং সেবা প্রদান সম্পর্কিত মৌলিক প্রশিক্ষণে অংশগ্রহণকারী জনপ্রতিনিধি এবং সরকারি কর্মকর্তাদের অকথ্য ভাষায় গালমন্দসহ অসদাচরণ করে উপজেলা পরিষদ আইন লঙ্ঘন করেছেন- তাই সরকার জনস্বার্থে তাকে স্বীয় পদ থেকে অপসারণ করার সিদ্ধান্ত গ্রহণ করেছে।

প্রজ্ঞাপনে আরও উল্লেখ করা হয়- ফৌজিয়া খানম কর্তৃক জনপ্রতিনিধি এবং সরকারি কর্মকর্তাদের সঙ্গে অসদাচরণের বিষয়টি বিভাগীয় কমিশনারের তদন্তে প্রমাণিত হওয়ায় উপজেলা পরিষদ আইন অনুযায়ী এবং উপজেলা পরিষদ সদস্য ও মহিলা সদস্যদের (অপসারণ, অনাস্থা ও পদ-শূন্যতা) বিধিমালা মোতাবেক তাকে অপসারণ করে পদটি শূন্য ঘোষণা করা হলো।

২০১৯ সালে রাউজান উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। সেই নির্বাচনে আওয়ামী লীগের সমর্থন নিয়ে মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন করেন ফৌজিয়া খানম। নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে আর কোনো প্রার্থী না থাকায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছিলেন তিনি।

খবরটি অন্যদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved dainikshokalerchattogram.com
Design & Developed BY ThemesBazar.Com