বুধবার, ২৮ জুলাই ২০২১, ০৭:০১ অপরাহ্ন

শিরোনাম
চট্টগ্রামে করোনা সংক্রমণ ঊর্ধ্বমুখী, নিরবচ্ছিন্ন সেবা দিয়ে যাচ্ছে এশিয়ান স্পেশালাইজড হসপিটাল আগামী রবি ও বুধবার ব্যাংক বন্ধ আল্লামা মুফতি ইদ্রিছ রেজভীর ইন্তেকাল জাপা নেতা তপন চক্রবর্ত্তীর মৃত্যুতে উত্তর জেলা জাতীয় পার্টির শোক প্রকাশ চট্টগ্রামে ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত ১৩১০ জনের, মৃত্যু ১৮ ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে অ্যামনেস্টির বক্তব্য উদ্দেশ্যপ্রণোদিত অনিয়ম করলে ক্ষমা নেই, কঠোর শাস্তি: প্রধানমন্ত্রী একদিনে করোনায় সর্বোচ্চ ২৫৮ জনের মৃত্যু নুরুল আবছার চৌধুরীর ২৭তম মৃত্যু বার্ষিকী আজ জাতীয় পার্টি চট্টগ্রাম মহানগর সাবেক সাধারণ সম্পাদক শ্রী তপন চক্রবর্তী আর নেই

সাতকানিয়ায় ৩টি অবৈধ ইটভাটা গুঁড়িয়ে দিল জেলাপ্রশাসন

চট্টগ্রাম জেলার সাতকানিয়া উপজেলার ডেমশাএলাকায় ৩টি অবৈধ ইটভাটা গুঁড়িয়ে দিয়েছে জেলা প্রশাসন। পরিবেশ অধিদপ্তরসহ কোন ধরণের লাইসেন্স ব্যতিরেকে ব্যবসা পরিচালনার অপরাধে চিমনীসহ ইটভাটা গুলো গুড়িয়ে দিয়ে এগুলোর কার্যক্রম বন্ধকরে দেয়া হয়। একই সাথে কাঁচা ইট ওইট তৈরীর সরঞ্জামাদি ধ্বংস করা হয়। অবৈধ ইটভাটা গুলো হচ্ছে-থ্রি স্টার ব্রিকস, ফোর স্টার ব্রিকস ও ফোর বি.এমব্রিকস।   ৯ ফেব্রুয়ারী ২০২১ ইংরেজি মঙ্গলবার সকাল সাড়ে ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত পরিচালিত অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনেরসহকারীকমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মিজানুর রহমান।পরিবেশ অধিদপ্তর, পুলিশ, র‌্যাব, ফায়ারসার্ভিস, আনসার ও গ্রামপুলিশেরসদস্যরাঅভিযানেসহযোগিতাকরেন।

চট্টগ্রাম জেলা প্রশাসনের সহকারীকমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট  মিজানুর রহমান জানান, সাতকানিয়াসহ বিভিন্ন এলাকায় অসাধু ব্যবসায়ী মহল দীর্ঘদিন ধরে বেশ কিছু ইটভাটা অবৈধ ভাবে ব্যবসা পরিচালনা করেআসছে। তাদের কাছে ইটভাটা ব্যবসা পরিচালনা করার কোন ধরণের ছাড়পত্র নেই।এসব অবৈধ ইটভাটা প্রতিনিয়ত পরিবেশ ধ্বংস করে চলেছে। চট্টগ্রাম জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট  মোহাম্মদ মমিনুর রহমানের নির্দেশে ফেব্রুয়ারী ২০২১ ইংরেজি মঙ্গলবার সকাল সাড়ে ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত সাতকানিয়া উপজেলা ঢেমশা এলাকায় অভিযান পরিচালনা করা হয়। অভিযানে থ্রি স্টার ব্রিকস, ফোর স্টার ব্রিকস ও ফোর বি.এমব্রিকসনামে ৩টি অবৈধ ইটভাটা চিমনীসহ গুঁড়িয়ে দিয়ে এগুলোর কার্যক্রম বন্ধকরে দেয়া হয়।অভিযানে কাঁচা ইট ওইট তৈরীর সরঞ্জামাদি ধ্বংস করা হয়। অবৈধ ইটভাটার বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।  

খবরটি অন্যদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved dainikshokalerchattogram.com
Design & Developed BY ThemesBazar.Com