শনিবার, ২৪ জুলাই ২০২১, ১০:০৮ পূর্বাহ্ন

নিবন্ধনের পরে টিকা

দেশে জাতীয়ভাবে রবিবার (৭ ফেব্রুয়ারি) থেকে শুরু হয়েছে করোনাভাইরাস রোধকারী টিকাদান কর্মসূচি। সারাদেশে প্রথম দিন টিকা নিয়েছেন ৩১ হাজার ১৬০ জন। আর দ্বিতীয় দিন সোমবার (৮ ফেব্রুয়ারি) টিকা নিয়েছেন ৪৬ হাজার ৫০৯ জন। টিকা নিতে আসা অনেকেই ভোগান্তিতে পড়েছেন। কারণ, তারা নিবন্ধনের বিষয়টি সঠিকভাবে জানেন না। তাছাড়া মানুষের কাছে নানান কথা শুনেছেন। ফলে টিকা গ্রহণের বিষয়ে এখনও সাধারণ মানুষ বিভ্রান্তিতে রয়েছেন।

সংশ্লিষ্টরা বলছেন, শুরু থেকেই সিদ্ধান্ত ছিল—করোনার টিকা নিতে হলে ইচ্ছুক ব্যক্তিকে আগে নাম নিবন্ধন করতে হবে। ‘সুরক্ষা’ নামের ওয়েবসাইটে নিবন্ধনের পর তার মোবাইল ফোনে সরকারিভাবে এসএমএস যাবে। সেখানে তার টিকা নেওয়ার তারিখ এবং কেন্দ্রের নামও জানিয়ে দেওয়া হবে।

এদিকে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, ‘নিবন্ধন পরে হলেও চলবে, কিন্তু টিকা নিতে হবে আগে। নিবন্ধন জরুরি, কিন্তু তার চেয়েও জরুরি টিকা নেওয়া।’ শনিবার টিকার উদ্বোধনী দিনেও তিনি বলেছেন, ‘টিকা নিতে হলে অ্যাপের মাধ্যমে নিবন্ধিত হচ্ছে। যদি ওই অ্যাপের মাধ্যমে নিবন্ধিত হতে কষ্ট হয়, আমাদের নির্দেশনা আছে, ইউনিয়ন বা উপজেলা পর্যায়ের তথ্যসেন্টারে তারা নিবন্ধিত হয়ে টিকা নিতে পারবেন। তাও যদি না পারেন, তাহলে তারা কেন্দ্রে গিয়ে ফরম ফিলাপ করবেন,টিকা নেবেন এবং পরবর্তীতে ফরমটিকে অ্যান্ট্রি করে নেওয়া হবে। অর্থাৎ কেন্দ্র থেকে ভ্যাকসিন না নিয়ে কেউ ফেরত যাবেন না। এটাই আমাদের লক্ষ্য।

খবরটি অন্যদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved dainikshokalerchattogram.com
Design & Developed BY ThemesBazar.Com