বুধবার, ২৮ জুলাই ২০২১, ০৮:৫৯ অপরাহ্ন

শিরোনাম
ভিটামিনের নামে ইয়াবা বিক্রি, গ্রেফতার ২ চট্টগ্রামে করোনায় ১৭ জনের মৃত্যু নতুন সড়কে আন্ডারপাস-ইউলুপ নির্মাণের নির্দেশ রাঙ্গুনিয়ার তৃণমুল আওয়ামী লীগ নেতা কাশেমের মৃত্যুতে তথ্য মন্ত্রীর শোক করোনায় কর্মহীন হয়ে পড়া লোকজনদেরকে সহায়তার আওতায় আনা হয়েছে – ডিসি চট্টগ্রাম জেলা চট্টগ্রামে এসে পৌঁছেছে মর্ডানা ও সিনোফর্মের আরও ১ লাখ ৮৫ হাজার ২’শ ডোজ কোভিড-১৯ ৫০০ কর্মজীবী ও নির্মাণ শ্রমিকের মাঝে আ জ ম নাছিরের ত্রাণ সহায়তা ২৪ ঘণ্টায় করোনায় আরও ২৩৭ জনের মৃত্যু লকডাউনকালীন অসহায় শিশু ও গরীব দুঃস্থদের মাঝে চট্রগ্রাম নাগরিক ঐক্যর পক্ষ থেকে রান্না করা খাবার বিতরণ চট্টগ্রামে করোনা সংক্রমণ ঊর্ধ্বমুখী, নিরবচ্ছিন্ন সেবা দিয়ে যাচ্ছে এশিয়ান স্পেশালাইজড হসপিটাল

দুর্নীতি উন্নয়নের বড় অন্তরায়: রাষ্ট্রপতি

রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেছেন, ‘দুর্নীতি উন্নয়নের বড় অন্তরায়। প্রাতিষ্ঠানিক দুর্নীতির পাশাপাশি অপ্রাতিষ্ঠানিক দুর্নীতি রোধে সামাজিক সচেতনতা গড়ে তুলতে হবে।’ সমাজ থেকে দুর্নীতি রোধে সরকারের পাশাপাশি জনপ্রতিনিধি ও স্বেচ্ছাসেবী বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক প্রতিষ্ঠানকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন তিনি।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদের নেতৃত্বে রবিবার (৭ ফেব্রুয়ারি) বঙ্গভবনে রাষ্ট্রপতি আবদুল হামিদের কাছে কমিশনের বার্ষিক প্রতিবেদন ২০১৯ পেশ কালে রাষ্ট্রপতি এ আহ্বান জানান।

ভবিষ্যৎ প্রজন্ম যাতে একটি দুর্নীতি মুক্ত পরিবেশে বেড়ে উঠতে পারে সে লক্ষ্যে রাষ্ট্রপতি সবার প্রতি দেশব্যাপী দুর্নীতির বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান।

দুদকের কার্যক্রমে সন্তোষ প্রকাশ করে রাষ্ট্রপতি কমিশন ভবিষ্যতে দুর্নীতি রোধে আরও সক্রিয় ভূমিকা পালন করবে বলে আশা প্রকাশ করেন।

প্রেস সচিব বলেন, সাক্ষাৎকালে দুদক চেয়ারম্যান প্রতিবেদনের বিভিন্ন দিক এবং কমিশনের সার্বিক কর্মকাণ্ড সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন।

দুদক চেয়ারম্যান জানান, ২০১৯ সালে ২১ হাজারের অধিক অভিযোগ পাওয়া গেছে। এর মধ্যে ৮ শতাংশ অনুসন্ধানের জন্য গ্রহণ করা হয়েছে এবং ১৭ শতাংশ সংশ্লিষ্ট প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ঠ মন্ত্রণালয়ে প্রেরণ করা হয়েছে।
দুদক চেয়ারম্যান সরকারি কর্মকর্তাদের সততা, জবাবদিহিতা ও স্বচ্ছতা নিশ্চিত করতে নবম থেকে ওপরের গ্রেডের কর্মকর্তাদের প্রতিটি ক্ষেত্রে পরীক্ষার মাধ্যমে পদোন্নতির সুপারিশ করেন। এছাড়া তিনি সিভিল সার্ভিস রিফর্মস কমিশন প্রতিষ্ঠারও সুপারিশ করেন।

দুদক চেয়ারম্যান দুর্নীতি রোধে কমিশনের পেশকৃত সুপারিশসমূহ বাস্তবায়ন ও মনিটরিংয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে রাষ্ট্রপতির সার্বিক সহযোগিতা কামনা করেন। খবর বাসস।

খবরটি অন্যদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved dainikshokalerchattogram.com
Design & Developed BY ThemesBazar.Com