বুধবার, ২৮ জুলাই ২০২১, ০৮:৪৭ অপরাহ্ন

শিরোনাম
চট্টগ্রামে করোনায় ১৭ জনের মৃত্যু নতুন সড়কে আন্ডারপাস-ইউলুপ নির্মাণের নির্দেশ রাঙ্গুনিয়ার তৃণমুল আওয়ামী লীগ নেতা কাশেমের মৃত্যুতে তথ্য মন্ত্রীর শোক করোনায় কর্মহীন হয়ে পড়া লোকজনদেরকে সহায়তার আওতায় আনা হয়েছে – ডিসি চট্টগ্রাম জেলা চট্টগ্রামে এসে পৌঁছেছে মর্ডানা ও সিনোফর্মের আরও ১ লাখ ৮৫ হাজার ২’শ ডোজ কোভিড-১৯ ৫০০ কর্মজীবী ও নির্মাণ শ্রমিকের মাঝে আ জ ম নাছিরের ত্রাণ সহায়তা ২৪ ঘণ্টায় করোনায় আরও ২৩৭ জনের মৃত্যু লকডাউনকালীন অসহায় শিশু ও গরীব দুঃস্থদের মাঝে চট্রগ্রাম নাগরিক ঐক্যর পক্ষ থেকে রান্না করা খাবার বিতরণ চট্টগ্রামে করোনা সংক্রমণ ঊর্ধ্বমুখী, নিরবচ্ছিন্ন সেবা দিয়ে যাচ্ছে এশিয়ান স্পেশালাইজড হসপিটাল আগামী রবি ও বুধবার ব্যাংক বন্ধ

জানুয়ারিতে সড়ক দুর্ঘটনা ৪২৭,নিহত ৪৮৪,আহত ৬৭৩

চলতি বছরের জানুয়ারি মাসে দেশে সড়ক দুর্ঘটনা ঘটেছে ৪২৭টি। এতে নিহত হয়েছেন ৪৮৪ জন ও আহত হয়েছেন ৬৭৩ জন।

নিহতদের মধ্যে নারী ৯২ জন ও শিশু ৪৭ জন।
শনিবার (৬ ফেব্রুয়ারি) বিকেলে রোড সেফটি ফাউন্ডেশন এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

সংগঠনটি সাতটি জাতীয় দৈনিক, পাঁচটি অনলাইন নিউজ পোর্টাল ও ইলেক্ট্রনিক গণমাধ্যমের তথ্যের ভিত্তিতে প্রতিবেদনটি তৈরি করেছে।
রোড সেফটি ফাউন্ডেশন জানায়, এসব দুর্ঘটনার মধ্যে মোটরসাইকেল দুর্ঘটনার হার সব থেকে বেশি।

জানুয়ারি মাসে ১৫৯টি মোটরসাইকেল দুর্ঘটনায় নিহত হয়েছেন ১৬৮ জন। এ সময়ে চারটি নৌ-দুর্ঘটনায় সাতজন নিহত, চারজন আহত ও ছয়জন নিখোঁজ হয়েছেন।
এছাড়া ১১টি রেলপথ দুর্ঘটনায় নিহত হয়েছেন ১৪ জন ও আহত হয়েছেন ছয়জন।
প্রতিবেদনে জানানো হয়, বিভাগওয়ারী পরিসংখ্যানে ঢাকা বিভাগে সবচেয়ে বেশি দুর্ঘটনা ও প্রাণহানি ঘটেছে। এ বিভাগে ১১২টি দুর্ঘটনায় নিহত হয়েছেন ১২৮ জন। সবচেয়ে কম দুর্ঘটনা ঘটেছে সিলেট বিভাগে। বিভাগটিতে ৩২টি দুর্ঘটনায় নিহত হয়েছেন ২৭ জন। এছাড়া একক জেলা হিসেবে ঢাকা জেলায় সবচেয়ে বেশি দুর্ঘটনা ও প্রাণহানি ঘটেছে। সবচেয়ে কম দুর্ঘটনা ঘটেছে ঝালকাঠি জেলায়।

নিহতদের মধ্যে পুলিশ সদস্য, সেনা সদস্য, স্কুল-কলেজ-মাদরাসার শিক্ষক, চিকিৎসক, ব্যাংক কর্মকর্তা, সাংবাদিক, ক্রিকেটার, প্রতিবন্ধী, পরিবহন শ্রমিক, প্রবাসী শ্রমিক, নির্মাণ শ্রমিক, স্থানীয় পর্যায়ের বিভিন্ন ব্যবসায়ী, ইউপি সদস্যসহ স্থানীয় রাজনৈতিক নেতা ও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী রয়েছেন।

এর আগে ২০২০ সালের ডিসেম্বর মাসে দেশে সড়ক দুর্ঘটনা ঘটে ৪০২টি। এতে নিহত হন ৪৬৪ জন ও আহত ৫১৩ জন।

খবরটি অন্যদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved dainikshokalerchattogram.com
Design & Developed BY ThemesBazar.Com