শনিবার, ২৪ জুলাই ২০২১, ০৯:৫১ পূর্বাহ্ন

জেএসইউএস পরিচালিত বিদ্যালয়ের সুবিধাবঞ্চিত শিশু শিক্ষার্থীরা অক্ষর গাড়ির উদ্যোগে কম্বল পেল

চট্টগ্রাম জেলা প্রশাসনের সহযোগিতায় এবং সুবিধাবঞ্চিত শিশুদের মজার পাঠশালা অক্ষর গাড়ির উদ্যোগে জেএসইউএস বাস্তবায়িত ঝরে পড়া ও সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে কম্বল বিতরণ করা হয়। গত ৩ ফেব্রæয়ারি ২০২১ নগরীর কোরবাণীগঞ্জস্থ বলুয়ারদিঘী পূর্বপাড় উপানুষ্ঠানিক প্রাথমিক বিদ্যালয়ের ৩০ জন শিক্ষার্থীর এ কম্বল বিতরণ করা হয়।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের জেলা উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো’র সহযোগিতায় ও ব্র্যাকের ব্যবস্থাপনায় এবং যুগান্তর সমাজ উন্নয়ন সংস্থা (জেএসইউএস) কর্তৃক বাস্তবায়িত সেকেন্ড চান্স এডুকেশন (এসসিই) প্রকল্পটি বাস্তবায়িত হচ্ছে।

কম্বল বিতরণ অনুষ্ঠানে কোরবানীগঞ্জ মহল্লা কমিটির সদস্য ও বিশিষ্ট সমাজসেবক আবু নঈম সিদ্দিকী প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এছাড়া অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন শিশুসংগঠন অক্ষর গাড়ির সাধারণ সম্পাদক দিল মোহাম্মদ, সিনিয়র সদস্য নুরুল কাদের, , জেএসইউএস-এসসিই প্রকল্পের ফিল্ড কোঅর্ডিনেটর মুনজিলুর রহমান, প্রশিক্ষক রোকসানা পারভিন, প্রোগ্রাম অফিসার মো. মঈনুল আরেফীন, সালাউদ্দিন মামুন, ইসমাত জাহান, মো: রবিউল হোসেন, শিক্ষিকা জান্নাতুল ফেরদৌস প্রমুখ।

বিতরণ অনুষ্ঠানে উপস্থিত অতিথিবৃন্দ বলেন, “সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে শিক্ষার আলো ছড়িয়ে দিতে সরকার নানামূখী কর্মসূচী বাস্তবায়ন করছে। জেএসইউএস শিশুদের শিক্ষার অধিকার প্রতিষ্ঠার পাশাপাশি শিশুর মানসিক বিকাশ ও সৃজনশীলতার বিকাশ ঘটাতে নানামূখী কর্মকান্ড পরিচালনা করে আসছে। আজকের এই কম্বল বিতরণ কর্মসূচীর মাধ্যমে এই শীতে শিশুরা কিছুটা হলেও উষ্ণতা পাবে বলে আমরা মনে করি।” উপস্থিত অতিথিবৃন্দ শিশুদের মনযোগদিয়ে পড়াশোনা করার প্রতি গুরুত্বারোপ করেন।

খবরটি অন্যদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved dainikshokalerchattogram.com
Design & Developed BY ThemesBazar.Com