মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ০১:০২ পূর্বাহ্ন

মদিনা মুনাওয়ারাই আধ্যাত্নিকতা ও তাছাউফের মূল পাওয়ার –মাওলানা নূরী

বায়তুশ শরফ মজলিসুল ওলামা বাংলাদেশের মহাসচিব প্রখ্যাত আলেমেদ্বীন হযরত মাওলানা মামুনুর রশীদ নূরী বলেছেন , তাছাউফ ও আধ্যাত্নিকতার মুল পাওয়ার হাউজ মদিনা মুনাওয়ারা,সাবস্টেশন বাগদাদ শরীফ এবং এর খুটি হচ্ছেন হক্কানী পীর আউলিয়াগন, র্শিধসঢ়;ক-বিদআত ও স্বার্থবিমুক্ত আলেমগণ। তাছাউফ ভিক্তিক জ্ঞান আহরণ করে তরীক্বতী পন্থীদের খেদমতে দায়ী ইল্লাল্লাহর কাজ করতে পারলে মুমিনদের মাঝে ইমানী প্রদীপ প্রজ্জলিত হবে।
মাওলানা নূরী আজ বাদ মাগরিব বায়তুশ শরফ আনজুমনে ইত্তেহাদ বাড়বকুন্ড ও এম এম শাখার যৌথ উদ্যোগে ২২টি উপশাখার তরীক্কত পান্থীদের এক সাম্মালনে প্রধান মেহমান এর বক্তব্যে একথা বলেন।
আনজুমনে ইত্তেহাদ এম এম শাখার সভাপতি আলহাজ রুহুল আমিনের সভাপতিত্বে বাঁশবাডীয়া আবুল হোসেন ছালাদার জামে মসজিদ প্রাঙ্গনে অনুষ্ঠিত সম্মলনে প্রধান মেহমান আরো বলেন, আখতরাবাদ ইসালে ছওয়াার মাহফিলের ভিত্তি হচ্ছে দোয়া। আর দোয়া হচ্ছে ইবাদতের মুল, মুমিনদের হাতিয়ার ও ইসলামের একটি স্তম্ভ। তিনি বলেন, আল্লাহর বান্দা আল্লাহর নিকট নিজেকে মুখাপেক্ষী মনে করে ভিখারীর মত হয়ে হস্ত প্রসারিত করাই হচ্ছে দীনতা ও ইবাদত,যেটা তরীকায়ে কাদেরীয়ার মুল দর্শন।
সম্মলনে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মাওলানা উকিল আহমদ জববারী, মাওলানা হারুনুর রশীদ নিজামী, মাওলানা মুহাম্মাদ আবুল খায়ের, মাওলানা হাফেজ আবু সিদ্দিক, মাওলানা নুরুল আমীন ও মাওলানা নিজাম উদ্দীন প্রমুখ।

খবরটি অন্যদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved dainikshokalerchattogram.com
Design & Developed BY ThemesBazar.Com