বুধবার, ২৮ জুলাই ২০২১, ০৭:৫০ অপরাহ্ন

শিরোনাম
২৪ ঘণ্টায় করোনায় আরও ২৩৭ জনের মৃত্যু লকডাউনকালীন অসহায় শিশু ও গরীব দুঃস্থদের মাঝে চট্রগ্রাম নাগরিক ঐক্যর পক্ষ থেকে রান্না করা খাবার বিতরণ চট্টগ্রামে করোনা সংক্রমণ ঊর্ধ্বমুখী, নিরবচ্ছিন্ন সেবা দিয়ে যাচ্ছে এশিয়ান স্পেশালাইজড হসপিটাল আগামী রবি ও বুধবার ব্যাংক বন্ধ আল্লামা মুফতি ইদ্রিছ রেজভীর ইন্তেকাল জাপা নেতা তপন চক্রবর্ত্তীর মৃত্যুতে উত্তর জেলা জাতীয় পার্টির শোক প্রকাশ চট্টগ্রামে ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত ১৩১০ জনের, মৃত্যু ১৮ ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে অ্যামনেস্টির বক্তব্য উদ্দেশ্যপ্রণোদিত অনিয়ম করলে ক্ষমা নেই, কঠোর শাস্তি: প্রধানমন্ত্রী একদিনে করোনায় সর্বোচ্চ ২৫৮ জনের মৃত্যু

চসিক নির্বাচনে ইসলামী আন্দোলন বাংলাদেশের নির্বাচনী ইশতেহার ঘোষণা

দুর্নীতি, অপব্যয় ও অপচয় রোধ করে নাগরিক সেবা বাড়ানো এবং চট্টগ্রামকে নারী-শিশুদের জন্য নিরাপদ নগরী হিসেবে গড়ে তোলার অঙ্গীকার

আসন্ন চট্টগ্রাম সিটি কর্পোরেশন ইসলামী আন্দোলন বাংলাদেশের মেয়র প্রার্থী আলহাজ জান্নাতুল ইসলাম দুর্নীতি, অপব্যয় ও অপচয় রোধ করে নাগরিক সেবা বৃদ্ধি, চট্টগ্রামকে নারী-শিশুদের জন্য নিরাপদ নগরী হিসেবে গড়ে তোলা এবং ব্যাপকভাবে কমিউনিটি হাসপাতাল প্রতিষ্ঠার মাধ্যমে নগরবাসীর স্বাস্থ্যসেবা নিশ্চিত করার অঙ্গীকার করেছেন। আজ (রবিবার) বেলা ১২ টায় নগরীর ওআর নিজাম রোডস্থ কাচ্চি ডাইন হোটেলে নির্বাচনী ইশতেহার প্রকাশ উপলক্ষ্যে এক সাংবাদিক সম্মেলনে তিনি এই অঙ্গীকার ব্যক্ত করেন।
সাংবাদিক সম্মেলনে আলহাজ জান্নাতুল ইসলাম বলেন, উন্নয়নে বরাদ্দ জনগণের সত্তর ভাগ টাকা দুর্নীতিবাজদের পকেটে চলে যায়। বাকি ত্রিশ ভাগ টাকার অধিকাংশ অপব্যয় ও অপচয়ে নষ্ট হয়। দলীয় লোকজনকে সুবিধা প্রদান, নির্বাচনী তহবিলে চাঁদাদাতা সুবিধাবাদীর আবদার রক্ষা এবং স্বজনপ্রীতির কারণে উন্নয়ন ব্যহত হয়েছে বারংবার। মেয়রপ্রার্থী আলহাজ জান্নাতুল ইসলাম নাগরিক সেবা বৃদ্ধির অঙ্গীকার ব্যক্ত করে বলেন, আমরা আল্লাহকে ভয় করি, জনগণের আমানত রক্ষা করবো, দুর্নীতি-অপব্যয় ও অপচয় রোধ করবো আর এর মাধ্যমে সিটি কর্পোরেশনের টাকা বাঁচিয়ে জনগণের সেবা ও সেবার মান বৃদ্ধি করবো ইনশাআল্লাহ।
সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্যে নির্বাচিত হলে ধর্মীয় ও নৈতিক মূল্যবোধ সৃষ্টিতে কাজ করবেন বলে উল্লেখ করে বলেন, যুব-সমাজ আজকে নৈতিক অবক্ষয়ের শিকার, তাদের মধ্যে মাদকাসক্তি ছড়িয়ে পড়েছে, নারীর প্রতি সহিংসতা বৃদ্ধি পাচ্ছে এবং নারী-শিশুরা নিরাপত্তাহীনতায় ভুগছে। যুব-সমাজের নৈতিক চরিত্র সংশোধন, বৃদ্ধ পিতা-মাতার সম্মান ও বড়দের প্রতি শ্রদ্ধার যে ঐতিহ্য তা পুনরুদ্ধারে ধর্মীয় শিক্ষা বৃদ্ধি ও মসজিদ মসজিদে সকাল বেলার মকতাব ব্যবস্থা জোরদার করা হবে। আলহাজ জান্নাতুল ইসলাম আরও বলেন, চট্টগ্রাম শহরে বসবাসকারী চাকরিজীবী মধ্যবিত্ত পরিবারের জন্য বাসা ভাড়া একটি বড় বোঝা। ছেলেমেয়েদের পড়াশোনা এবং নিত্যদ্রব্যের ঊর্ধ্বগতি তাদের জন্য শহরে বসবাস দুঃসাধ্য হয়ে ওঠছে। আমরা ৩০% হোল্ডিং ট্যাক্স কমিয়ে দেবো এবং বছর বছর বাসা ভাড়া বৃদ্ধির প্রবণতা রোধ করবো।
সাংবাদিক সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, নগর সহসভাপতি আলহাজ্ব আবুল কাশেম মাতাব্বর, নগর সেক্রেটারী আলহাজ্ব আল মুহাম্মদ ইকবাল, জয়েন্ট সেক্রেটারী ডাক্তার রেজাউল করিম রেজা, মাওলানা তরিকুল ইসলাম, মাওলানা জাওয়াদুল করিম, ছাত্রনেতা নাজিম উদ্দিন প্রমুখ।

খবরটি অন্যদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved dainikshokalerchattogram.com
Design & Developed BY ThemesBazar.Com