বুধবার, ২৮ জুলাই ২০২১, ০৬:৫০ অপরাহ্ন

সিপিবির সমাবেশে বোমা হামলায় শহীদের স্মরণে চট্টগ্রামে আলোচনা সভা

২০০১ সালের এই দিনে রাজধানীর পল্টন ময়দানে লাখো মানুষের মহাসমাবেশে বোমা হামলা চালায় প্রতিক্রিয়াশীল ঘাতক চক্র। এই হামলায় খুলনা জেলার বটিয়াঘাটা উপজেলার সিপিবি নেতা কমরেড হিমাংশু মণ্ডল, খুলনা জেলার রূপসা উপজেলার সিপিবি নেতা ও দাদা ম্যাচ ফ্যাক্টরির শ্রমিক নেতা কমরেড আব্দুল মজিদ, ঢাকার ডেমরা থানার লতিফ বাওয়ানি জুটমিলের শ্রমিক নেতা কমরেড আবুল হাসেম ও মাদারীপুরের কমরেড মোক্তার হোসেন ঘটনাস্থলেই এবং খুলনা বিএল কলেজের ছাত্র ইউনিয়ন নেতা কমরেড বিপ্রদাস রায় আহত হয়ে ঢাকা বক্ষব্যাধি হাসপাতালে ওই বছরেই ২ ফেব্রুয়ারি মৃত্যুবরণ করেন। বোমা হামলায় শতাধিক কমরেড আহত হন। 

২০ জানুয়ারির শহিদদের প্রতি স্মরণে আলোচনা সভার আয়োজন করেন সিপিবি চট্টগ্রাম জেলা। কেন্দ্রীয় সদস্য মৃণাল চৌধুরী সভাপতিত্বে বক্তব্য রাখেন,  সিপিবি চট্টগ্রাম জেলার সম্পাদক মন্ডলীর সদস্য ফরিদুল ইসলাম,  রেখা চৌধুরী,  অজয় সেন, অমিতাভ সেন প্রমুখ।

বক্তারা বলেন,  দীর্ঘ ১৯ বছর পর এ হত্যা মামলার রায় ঘোষণা করা হলেও এই হামলার পেছনের বিভিন্ন শক্তিকে চিহ্নিত করা হয়নি।এজন্য উচ্চ পর্যায়ের ট্রুথ কমিশন গঠন করতে হবে। হত্যাকাণ্ডের বিচারের রায় দ্রুত বাস্তবায়ন করতে হবে। 

সিপিবির নেতৃবৃন্দ আরও বলেন, বোমা-হামলায় নিহত ও আহতদের পরিবারের সদস্যরা দুঃসহ জীবনযাপন করছেন। সিপিবি সাধ্যমতো সাহায্য-সহযোগিতা করছে। এসব পরিবারকে রাষ্ট্রীয়ভাবে সহায়তার ব্যবস্থা করতে হবে।

খবরটি অন্যদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved dainikshokalerchattogram.com
Design & Developed BY ThemesBazar.Com