শনিবার, ২৪ জুলাই ২০২১, ১১:২৩ পূর্বাহ্ন

করোনার টিকা মানুষের জন্য সহজলভ্য করে দিতে হবে-ডা. শাহাদাত

চসিক নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী ও চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক ডা. শাহাদাত হোসেন বলেছেন, চিকিৎসা সেবা মানুষের মৌলিক অধিকার। করোনা মহামারীর মধ্যে মানুষ তাদের চিকিৎসা পাওয়ার মৌলিক অধিকারগুলো ঠিকমতো পাচ্ছে না। সরকারের সুষ্ঠু পরিকল্পনার অভাবে তা ব্যাহত হয়েছে। অতি সাধারন মানুষগুলো তাদের স্বাস্থ্য সুরক্ষা থেকে বঞ্চিত হয়েছে। এমতাবস্থায় করোনার টিকা মানুষের জন্য সহজলভ্য করে দিতে হবে। বেসরকারি খাতে দিয়ে হলেও মানুষ যাতে এই টিকা সহজভাবে পায় তার ব্যবস্থা নিতে হবে ।

তিনি আজ শুক্রবার (১৫ জানুয়ারী) সন্ধ্যায় নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয়ের মাঠে চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক দলের মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

ডাঃ শাহাদাত হোসেন বলেন, আপনারা ধানের শীষ মার্কায় ভোট দিয়ে আমাকে নগর পিতা নয়, নগরবাসীর সেবক হিসেবে নির্বাচিত করুন। আমি চট্টগ্রামবাসীর সেবক হয়ে সুখ দুখে পাশে থাকবো। নগরীর ভোটারদের মাঝে প্রায় ৬০ শতাংশ ভাড়ায় বসবাস করে। আমি মেয়র নির্বাচিত হলে তাদের স্বার্থ রক্ষায় কাজ করব। নগরবাসীর জন্য গণপরিবহন ও পার্কিং ব্যবস্থা উন্নত করবো। সন্ত্রাস, মাদক ও চাঁদাবাজমুক্ত চট্টগ্রাম উপহার দেবো। তিনি স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীদেরকে ভোটকেন্দ্রে অতন্দ্র প্রহরীর মতো ভূমিকা রাখার আহবান জানান।

বিশেষ অতিথির বক্তব্যে চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর বলেন, আওয়ামীলীগ অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচনে বিশ্বাস করে না। তারা নির্ভর করে পেশী শক্তি ও রাষ্ট্র শক্তির উপর। কিন্তু বিএনপি বিশ্বাস করে ব্যালট বুলেটের চেয়ে অনেক শক্তিশালী। ভোটাধিকার মানুষের পবিত্র আমানত। এই পবিত্র আমানত রক্ষার জন্য ২৭ জানুয়ারী ডাঃ শাহাদাত হোসেনকে ধানের শীষে ভোট দিয়ে জয়ী করতে হবে। আপনাদের একটি মূল্যবান ভোট হচ্ছে বেগম খালেদা জিয়ার মুক্তির লড়াই। নেত্রীর মুক্তির লড়াইয়ে আপনাদের এক একটি ভোট হবে মুক্তির সনদ হিসেবে।

প্রধান বক্তার বক্তব্যে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের ভারপ্রাপ্ত সভাপতি মোস্তাফিজুর রহমান বলেন, ভোটের দিন ভোটাররা যেন ভয় ভীতি ছাড়া কেন্দ্রে আসতে পারে তার ব্যবস্থা করতে হবে ইসিকে। আওয়ামী সন্ত্রাসীরা যেন ভোটারদের হুমকি—ধুমকি দিতে না পারে সেজন্য কেন্দ্রের বাইরে প্রশাসনকে ভূমিকা রাখতে হবে। অন্যথায় যে কোনো পরিস্থিতির জন্য সরকার এবং প্রশাসনকে দায়ী থাকতে হবে।

বিশেষ বক্তার বক্তব্যে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সাধারন সম্পাদক আব্দুল কাদির ভূইয়া জুয়েল বলেন, বিগত নির্বাচন গুলোতে সরকার দিনের ভোট রাতে নেওয়ার কারণে মানুষ ভোট কেন্দ্রমুখী হচ্ছে না। আমরা চট্টগ্রামে সিটি নির্বাচনকে উৎসবমুখর পরিবেশে করার জন্য কাজ করছি। তাই নির্বাচনে ইসিকে নিরপেক্ষ ভূমিকা পালন করতে হবে। অন্যথায় চট্টগ্রামবাসী সমুচিত জবাব দেবে।

চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি এইচ এম রাশেদ খানের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক বেলায়েত হোসেন বুলুর পরিচালনায় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় কমিটির সহ—সভাপতি আনু মোহাম্মদ শামীম আজাদ, আলহাজ¦ জামির হোসেন, সাংগঠনিক সম্পাদক ইয়াছিন আলী, সহ—সাংগঠনিক সম্পাদক শওকত আজম খাজা, যুগ্ন সাধারন সম্পাদক সাদরেজ জামান, হাসান বিন শফিক সোহাগ, সহ—সাধারন সম্পাদক এম জি মাসুম রাসেল, সাইদুর রহমান মামুন, সহ— সাংগঠনিক সম্পাদক সরোয়ার আলম সারু, মহসিন চৌধুরী রানা, দপ্তর সম্পাদক রফিকুল ইসলাম, চট্টগ্রাম উত্তর জেলা স্বেচ্ছাসেবক দল সাধারন সম্পাদক সরোয়ার উদ্দীন সেলিম।

বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক দলের সিনি: সভাপতি তোফাজ্জল হোসেন, শফিকুল ইসলাম রাহি, সহ—সভাপতি আসাদুজ্জামান দিদার, শহীদুল্লাহ বাহার, এম এ ইউসুফ, সিরাজ উদ্দীন, মজিবুর রহমান, এ্যাড: সাইদুল ইসলাম, সেলিম রেজা, হারুন আল রশিদ, মামুনুর রহমান, মাইনুদ্দিন রাশেদ, শফিকুল আলম, এন আই চৌধুরী মাসুম, এম এ সালাম, এ্যাড: নাসির উদ্দীন আহমেদ রনি, সাংগঠনিক সম্পাদক জিয়াউর রহমান জিয়া, সিনি: যুগ্ন সম্পাদক আলী মতুর্জা খান, যুগ্ন সম্পাদক জমির উদ্দীন নাহিদ, গিয়াস উদ্দীন সেলিম, সিরাজুল ইসলাম ভূইয়া, জসিম উদ্দীন রকি, আবু বক্কর রাজু, আনোয়ার হোসেন এরশাদ, গোলাম সরোয়ার, ফজলুল কবির ফজলু প্রমুখ।

খবরটি অন্যদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved dainikshokalerchattogram.com
Design & Developed BY ThemesBazar.Com