বুধবার, ২৮ জুলাই ২০২১, ০৬:৩৬ অপরাহ্ন

আওয়ামীলীগ নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচনে বিশ্বাস করে না-ডাঃ শাহাদাত

চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক এবং সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদপ্রার্থী ডাঃ শাহাদাত হোসেন বলেছেন, আওয়ামীলীগ জোর করে ক্ষমতা দখল করে দেশের নির্বাচনী ব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে। তারা অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচনে বিশ্বাস করে না। তারা নির্ভর করে পেশী শক্তি ও রাষ্ট্র শক্তির উপর। কিন্তু বিএনপি বিশ্বাস করে ব্যালট বুলেটের চেয়ে অনেক শক্তিশালী। ভোটাধিকার মানুষের পবিত্র আমানত। আমরা মানুষের ভোটাধিকার রক্ষার জন্য অবিরাম সংগ্রাম চালিয়ে যাচ্ছি। এই পবিত্র আমানত রক্ষার জন্য আপনার একটি মূল্যবান ভোট হচ্ছে বেগম খালেদা জিয়ার মুক্তির লড়াই। এই লড়াইয়ে স্বেচ্ছাসেবক দলকে অতীতের ন্যায় অগ্রনী ভূমিকা পালন করতে হবে।

তিনি আজ শনিবার (১৬ জানুয়ারী) দুপুরে চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক দলের উদ্দে্যগে নিবার্চনী গণসংযোগে একথা বলেন।

তিনি কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের নেতৃবৃন্দকে সাথে নিয়ে ওয়াসার মোড়, কাজীর দেউড়ি, লাভলেইন, এনায়েত বাজার, নিউ মার্কেট হয়ে পুরাতন রেল ষ্টেশন এলাকায় ধানের শীষ প্রতীকে ভোট প্রার্থনা করেন। তিনি সাধারণ মানুষের সাথে সালাম ও শুভেচ্ছা বিনিময় করেন। নেতাকর্মীরা জনগণের মাঝে ধানের শীষে ভোট চেয়ে প্রচারপত্র বিলি করেন।

এ সময় তিনি বলেন, ২৭ জানুয়ারীর নির্বাচনে বিএনপির ধানের শীষের বিজয় হলে বেগম খালেদা জিয়ার পরিপূর্ণ মুক্তির আন্দোলন বেগবান হবে। বাংলাদেশের মানুষ যে বেগম খালেদা জিয়ার মুক্তির পক্ষে তা প্রমাণ হবে। মানুষ তাদের অধিকার ফিরে পাওয়ার জন্য যে ঐক্যবদ্ধ হয়েছে তা প্রমাণ হবে। তিনি ২৭ জানুয়ারী গণতন্ত্র রক্ষা ও বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য ভোট কেন্দ্রে গিয়ে ভোট দেয়ার আহবান জানান।

চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর বলেন, নির্বাচন কমিশন লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করতে এখন পর্যন্ত ব্যর্থ। নির্বাচন অর্থবহ ও গ্রহণযোগ্য করতে সকল অবৈধ অস্ত্র উদ্ধারে শক্ত ব্যবস্থা গ্রহণ করতে হবে। সন্ত্রাস, কালো টাকা ও পেশিশক্তিনির্ভর রাজনীতি নিষিদ্ধ করে এসব অপশক্তিকে নির্বাচনে অযোগ্য ঘোষণা করতে হবে। নির্বাচনের সুষ্ঠু পরিবেশ সৃষ্টি এবং সকল দলের সমান অধিকার নিশ্চিত করার দায়িত্ব ইসির।

কেন্দ্রীয় সেচ্ছাসেবকদলের সভাপতি মোস্তাফিজুর রহমান বলেন, গণতন্ত্র, জনগণের ভোটাধিকার ও দেশের স্বাধীনতা রক্ষার জন্য স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা বিএনপির ভ্যানগার্ড হিসেবে আন্দোলন সংগ্রামে অগ্রণী ভূমিকা পালন করে যাচ্ছে। আগামী ২৭ তারিখ তারা ভোটকেন্দ্র পাহারা দিয়ে জনগণের ভোটাধিকার নিশ্চিত করবে।

কেন্দ্রীয় সেচ্ছাসেবকদলের সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূইয়া জুয়েল বলেন, আমরা যেখানেই গণসংযোগে যাচ্ছি সেখানেই হাজার হাজার জনতা আমাদের সঙ্গে নেমে এসেছে। সাধারন ভোটাররা এই সরকারকে আর চায় না। আওয়ামীলীগ যতই সন্ত্রাস করুক ২৭ জানুয়ারি জনগণ ভোট কেন্দ্রে যাবে এবং ধানের শীষের ভোট দেবেন। জনগণ ধানের শীষকে বিজয়ী করে দেশনেত্রী গণতন্ত্রের মাতা খালেদা জিয়াকে মুক্ত করে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করবে।

চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি এইচ এম রাশেদ খান বলেন, এই চট্টগ্রামের মাটি হচ্ছে বিএনপির ঘাটি। চসিক নির্বাচন যদি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হয় তাহলে ধানের শীষই বিজয়ী হবে। ভোটারেরা অবাধে ভোট দিয়ে তাদের ভোটাধিকার প্রয়োগে স্বেচ্ছাসেবক দরের নেতাকর্মীদেরকে যে কোনো ধরনের ত্যাগ স্বীকারে প্রস্তুত থাকতে হবে।

পথসভায় চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক দলের সাধারন সম্পাদক বেলায়েত হোসেন বুলুর পরিচালনায় এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সহ—সভাপতি আনু মোহাম্মদ শামীম আজাদ, জামির হোসেন, সাংগঠনিক সম্পাদক ইয়াছিন আলী, চট্টগ্রাম মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক এস.কে খোদা তোতন, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের বিভাগীয় সহ—সভাপতি শওকত আজম খাজা, যুগ্ম সম্পাদক সাদরেজ জামান,হাসান বিন শফিক সোহাগ,সহ— সাধারণ সম্পাদক এম.জি মাসুম রাসেল, মাহমুদুল বারী, সহ— সাংগঠনিক সম্পাদক সরোয়ার আলম সারু, দপ্তর সম্পাদক রফিকুল ইসলাম, দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি সাইফুদ্দিন সালাম মিঠু, উত্তর জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি মোঃ মোরসালিন, রাংগামাটি জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি জাহাঙ্গীর আলম তালুকদার, কক্সবাজার জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি এড. মোঃ ইউনুছ, দক্ষিণ জেলা সাধারণ সম্পাদক মনজুর আলম, চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক দলের সিনিয়র সহ—সভাপতি তোফাজ্জল হোসেন, সহ—সভাপতি আসাদুজ্জামান দিদার,দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক দলের সিনিয়র সহ—সভাপতি শফিকুল ইসলাম রাহি, চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক দলের সহ—সভাপতি সিরাজ উদ্দিন, কাজী খাইরুল আলম দিপু, মজিবুর রহমান, সাইদুল ইসলাম, হারুন আল রশিদ, মঈনউদ্দিন রাশেদ ,শফিকুল আলম, এম এ সালাম , এন আই চৌধুরী মাসুম, হারুনুর রশিদ, সাংগঠনিক সম্পাদক জিয়াউর রহমান জিয়া , সিনিয়র যুগ্ম সম্পাদক আলী মুর্তজা , যুগ্ম সম্পাদক জমির উদ্দিন নাহিদ , দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক ফজলুল কবির ফজু, গিয়াস উদ্দিন সেলিম, সিরাজুল ইসলাম ভূঁইয়া, জসিম উদ্দিন রকি , আবু বক্কর রাজু , গোলাম সরোয়ার , আনোয়ার হোসেন এরশাদ প্রমুখ ।

খবরটি অন্যদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved dainikshokalerchattogram.com
Design & Developed BY ThemesBazar.Com