সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ০৮:১৬ অপরাহ্ন

নগরজুড়ে জঙ্গিবিরোধী সাঁড়াশি অভিযান , গ্রেফতার ১৫

গত শুক্রবার নগরীর আন্দরকিল্লা জামে মসজিদে মুসিল্লির নিকট লিপলেট বিতরণের সময় হাতেনাতে নিষিদ্ধ জঙ্গি সংগঠন হিযবুত তাহ্রীর উলাই”য়াহ বাংলাদেশ এর দুই সদস্য ওয়ালিদ ইবনে নাজিম ও মো: ইমতিয়াজ ইসমাঈল এর তথ্যের ভিত্তিতে আব্দুল্লা মাহফুজের বাসা নগরীর নিউ চান্দগাঁও আবাসিকে অভিযান চালিয়ে গোপন বৈঠক থেকে ১১ জঙ্গি গ্রেফতার করে। পরবর্তিতে নগরীর পাঁচলাইশ বদিউল আলম গলিতে অভিযান চালিয়ে ফরহান বিন ফরিদ প্রকাশ রাফি ও বায়েজিদ মোজাফ্ফরন নগর থেকে আফজাল হোসেন প্রকাশ আতিকে গ্রেফতার করে।।
গতকাল শনিবার সকালে সিএমপি পুলিশ লাইনে সংবাদ সম্মেলনে এই সব তথ্য জানান সিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার ( ক্রাইম) আমেনা বেগম।
লিখিত ঊক্তব্যে সিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার ( ক্রাইম) আমেনা বেগম বলেন, বিগত কিছুদিন যাবত কিছুদিন যাবৎ চট্টগ্রাম কোতোয়ালি থানাধিন আসকার দীঘি ও তার আশপাশ এলাকায় সরকার কর্তৃক নিষিদ্ধ সংগঠন হিযবুত তাহ্রীর উলাই”য়াহ বাংলাদেশ এর সদস্যরা পোস্টার লিফলেট বিলি করার ও লাগানো তথ্য পাওয়া যায়। পোস্টার লাগানো এলাকার আশপাশের ভিডিও ফুটেজ পর্যালোচনা ও গোয়েন্দা নজরদারির মাধ্যমে হিযবুত তাহ্রীর উলাই”য়াহ বাংলাদেশ এর সদস্যদের শনাক্ত ও গ্রেপ্তারের চেষ্টা করা হয়। এর ধারাবাহিকতায় সিএমপি কমিশনারের দিকনির্দেশনা ও অতিরিক্ত পুলিশ কমিশনার দক্ষিণ এর সার্বিক তত্ত্বাবধানে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করা হয়।
হিযবুতের আঞ্চলিক প্রধান আবুল মোহাম্মদ এরশাদুল আলম (৩৯) ছাড়া আটক হওয়া অন্যরা হলেন- আব্দুল্লাহ আল মাহফুজ (৩০), মো. ইমতিয়াজ ইসমাইল (২৫), মো. নাছির উদ্দিন চৌধুরী (২২), মোহাম্মদ নাজমুল হুদা (২৭), মো. লোকমান গনি (২৯), মো. করিম (২৭), আব্দুল্লাহ আল মুনিম (২২), কামরুল হাসান প্রকাশ রানা (২০), মো. আরিফুল ইসলাম (২০), মো. আজিম উদ্দিন (৩১), ফারহান বিন ফরিদ প্রকাশ রাফি (২৩), মো. আজিমুল হুদা (২৪), ওয়ালিদ ইবনে নাজিম (১৫), মো. সম্রাট (২২)।
হিযবুতের আঞ্চলিক প্রধান এরশাদুল ক্যান্টনমেন্ট ইংলিশ স্কুল এন্ড কলেজে বাংলার শিক্ষক।
তাদের কাছ থেকে নগদ ২লক্ষ ৮২ হাজার টাকা , প্রচারপত্র, প্রেস রিলিজ ,গঠনতন্ত্র, ট্রেনিং ম্যানুয়াল , হিযবুত তাহ্রীর উলাই”য়াহ বাংলাদেশ এর এর গুরুত্বপূর্ণ তথ্য সমৃদ্ধ দুটি ল্যাপটপ ও ইলেকট্রনিক্স ডিভাইস , ১টি মোটরসাইকেল উদ্ধার করা হয়।

অভিযান পরিচালনা করেন, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার ( দক্ষিণ )শাহ মোঃ আব্দুর রউফ এ নেতৃত্বে অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ)( প্রশাসন) পঙ্কজ বড়ুয়া, সহকারী পুলিশ কমিশনার( কোতোয়ালি জোন) নোবেল চাকমা, সহকারী পুলিশ কমিশনার (চকবাজার জোন) মোহাম্মদ রাইসুল ইসলাম , কোতয়ালী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: মহসিন ওসি (তদন্ত ) মোঃ কামরুজ্জামান ,এস আই সজল কান্তি দাস, মোঃ আব্দুর রব ,কে এম তারিকুজ্জামান, এএসআই অনুপ কুমার বিশ্বাস, জয়নুল আবেদিন, নাসের আহমেদ ,মোহাম্মদ রুহুল আমিন রণেশ বড়–য়াা।

খবরটি অন্যদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved dainikshokalerchattogram.com
Design & Developed BY ThemesBazar.Com