শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ০৪:২৭ অপরাহ্ন

শিরোনাম
মোস্তফা কর্পোরেশনের পরিচালক শফিককে পাঁচ মাসের কারাদণ্ড এইচএসসি পরীক্ষা শুরু বৃহস্পতিবার তেলের বিশ্ববাজার স্থিতিশীল হলে দেশেও ব্যবস্থা: অর্থমন্ত্রী চট্টলবীর মহিউদ্দিন চৌধুরীর জন্মদিন আজ হাফ ভাড়ার দাবীতে নগরীতে শিক্ষার্থীদের বিক্ষোভ মুক্তিযুদ্ধে বিজয়ের সুবর্ণজয়ন্তীতে নির্মূল কমিটির মাসব্যাপী অনুষ্ঠান চট্টগ্রাম থেকে শুরু সম্প্রীতি বিনষ্টের মামলা নিষ্পত্তি করতে হবে ৯০ কার্যদিবসে আমি মাছের ট্রলারে সাগর পাড়ি দিয়েছি: প্রধানমন্ত্রী সিআরবিতে হাসপাতাল নির্মাণের সুযোগ নেই -পরিবেশ পরিচালক পরীক্ষামূলক পাইলট প্রকল্প বাস্তবায়ন হলে বর্জ্য ব্যবস্থাপনায় শৃঙ্খলা আসবে

৬ষ্ঠ এসএমই ব্যাংকিং ম্যাচমেকিং ফেয়ার এর শুভ উদ্বোধন

উইম্যান চেম্বার

গতকাল ১৯ নভেম্বর ৬ষ্ঠ এসএমই ব্যাংকিং ম্যাচমেকিং ফেয়ার ২০১৯ এর উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে। চট্টগ্রাম নগরীর রেলওয়ে পলোগ্রাউন্ডের মাঠে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সংরক্ষিত আসনের মাননীয় সংসদ সদস্য খাদিজাতুল আনোয়ার সনি এই ফেয়ারের উদ্বোধন করেন। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাক্তন সাংসদ সাবিহা নাহার বেগম ও বাংলাদেশ ব্যাংক চট্টগ্রাম এর নির্বাহী পরিচালক এ.কে.এম. মহিউদ্দিন আজাদ।
চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর উদ্যোগে আয়োজিত ১৩ তম আন্তর্জাতিক মহিলা এসএমই বাণিজ্য মেলা বাংলাদেশ ২০১৯ এর অভ্যন্তরে বাংলাদেশ ব্যাংকের সহযোগিতায় এই ম্যাচমেকিং ফেয়ারের আয়োজন করা হয়। বারটি ব্যাংক এই ম্যাচমেকিং ফেয়ারে অংশ নিয়েছে। অংশগ্রহণকারী ব্যাংকগুলো হল-সোস্যাল ইসলামি ব্যাংক লিমিটেড, এনআরবি ব্যাংক লিমিটেড, ব্র্যাক ব্যাংক লিমিটেড, ইউনাইটেড কমার্সিয়াল ব্যাংক লিমিটেড, আল আরাফাহ ইসলামি ব্যাংক লিমিটেড, এনআরবি কমার্সিয়াল ব্যাংক লিমিটেড, ইন্ডাস্ট্রিয়াল এন্ড ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপমেন্ট ফাইন্যান্স কোম্পানী লিমিটেড, এবি ব্যাংক লিমিটেড, সোনালী ব্যাংক লিমিটেড, বাংলাদেশ ব্যাংক, চট্টগ্রাম, মার্কেন্টাইল ব্যাংক লিমিটেড, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিমিটেড।
নারী উদ্যোক্তাদের জন্য এসএমই ঋণের সুযোগ ও সম্ভাবনা সম্পর্কে আবগত করতে এই ব্যাংকিং ম্যাচমেকিং ফেয়ারের আয়োজন করা হয়। এ সম্পর্কে চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও ১৩ তম আন্তর্জাতিক মহিলা এসএমই বাণিজ্য মেলা বাংলাদেশ ২০১৯ এর চেয়ারপর্সন ডা. মুনাল মাহবুব বলেন, এই ফেয়ার নারী উদ্যোক্তা ও ব্যাংকগুলোর মাঝে একটি সেতুবন্ধন তৈরি করবে।
অনুষ্ঠানের প্রধান অতিথি নারী উদ্যোক্তাদের ঋণ প্রদাণের ক্ষেত্রে বিশেষ বিবেচনা করার জন্য ব্যাংকগুলোকে অনুরোধ করেন। এছাড়াও ঋণ পরিশোধ সময় নির্ধারণের ক্ষেত্রেও উদ্যোক্তার ব্যবসার অবস্থার কথা বিবেচনা করার অনুরোধ জানান তিনি।
উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর সিনিয়র ভাইস প্রেসিডেন্ট আবিদা মোস্তফা, ভাইস প্রেসিডেন্ট রেখা আলম চৌধুরী, নিশাত ইমরান, প্রাক্তন সিনিয়র ভাইস প্রেসিডেন্ট খালেদা আমানসহ অন্যান্য পরিচালক ও সদস্যবৃন্দ। এছাড়াও উপস্থিত ছিলেন বিভিন্ন ব্যাংকের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।
উদ্বোধন শেষে সকল অতিথি ব্যাংক এর বুথগুলো ঘুড়ে দেখেন।

খবরটি অন্যদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved dainikshokalerchattogram.com
Design & Developed BY ThemesBazar.Com