মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ০১:৫৭ পূর্বাহ্ন

শিরোনাম
আনোয়ারা উপজেলায় পিস প্রকল্পের উগ্রবাদ প্রতিহতকরণে নাগরিকদের সচেতনতা বৃদ্ধিকরণ” বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত পুলিশ কমিশনারের সাথে ডা.শাহাদাত হোসেনের সাক্ষাৎ মৎস্যজীবী লীগের স্বীকৃতি প্রদানের ২য় বর্ষপূর্তির আলোচনা সভা চসিক মেয়রের সাথে সিএমপি কমিশনারের সৌজন্য সাক্ষাত খালেদা জিয়ার অসুস্থতার জন্য বিএনপিই দায়ী ওমিক্রনের কারণে এইচএসসি পরীক্ষা বন্ধ হবে না-দীপু মনি বাংলাদেশ এখন বিনিয়োগ বান্ধব দেশ: আইনমন্ত্রী খালেদা জিয়ার মেডিক্যাল রিপোর্ট বিদেশে পাঠানো হয়েছে: পররাষ্ট্রমন্ত্রী মিডিয়া অঙ্গনে আলোচনার কেন্দ্র বিন্দু বিটিভি চট্টগ্রামের ধারাবাহিক ‘জলতরঙ্গ’ চট্টগ্রামে গণপরিবহনে হাফ পাসের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন

নাহার এগ্রোর এমডি বিরুদ্ধে জায়গা দখলের অভিযোগ

চট্টগ্রাম নগরীর বায়েজিদ থানার ২ নং জালালাবাদ আরিফিন নগর গেইটস্থ আল বারাকা মার্কেট সংলগ্ন খালি জায়গা নাহার এগ্রো ব্যবস্থাপনা পরিচালক রকিবুর রহমান টুটুল কর্তৃক খালি জায়গা দখলের অভিযোগ করে সংবাদ সম্মেলন করেছেন ভুক্তভোগী হেদায়েত উল্লাহ।

গতকাল সোমবার দুপুরে সংবাদ সম্মেলন করেছেন ভুক্তভোগী  পরিবার। ভুক্তভোগী অভিযোগ করেন বলেন,  আমি দীর্ঘ ২১ বছর সৌদি আরবে  প্রছন্ড রৌদ্র তাপে রক্ত ঘাম করে সারাজীবন কষ্টার্জিত অর্থ রেমিটেন্স পরিশোধ পূর্বক দেশে পাঠিয়ে তিল তিল করে নিজের মাতৃভূমিতে একমাত্র মাথা গোঁজার জন্য ঠাই তৈরি করেছি। আমার নির্মিত আল-বারাকা মিনি মার্কেট এর সংলগ্ন সেমি পাকা বাড়ি ঘর সহ পরিবার পরিজন নিয়ে বসবাস করে আসছি। পাশাপাশি জমির খাজনা বিদ্যুৎ বিল হোল্ডিং ট্যাক্স হাইকোর্ট সহ যাবতীয় কর করাদি নিয়মিতভাবে পরিশোধ করে আসছি। আজ কোন অপরাধে সব হারিয়ে স্ত্রী-সন্তান নিয়ে পথে বসতে চলেছি।

তিনি আরও অভিযোগ করেন, আমার ৪ শতক উল্লেখিত ব্যক্তিগণ সহ আরো  অজ্ঞাত ১২/১৩ জন ব্যক্তি অবৈধ দখল করার ও কুমানসে তাহারা ঘর নির্মাণ প্রক্রিয়া শুরু করলে আমিও আমার পরিবার তাতে বাধা প্রদান করি ‌‌‌‌।  প্রতিপক্ষ ক্ষিপ্ত হয়ে আমাকে অশ্রাব্য গালিগালাজ করে কিল ঘুষি মেরে ফেলে দেয়। আমার স্ত্রীকে শাবল নিয়ে তেড়ে আসে এবং আমার ছেলেকে গলা চেপে ধরে। আমাদের চিৎকারে পার্শ্ববর্তী লোকজন আমাদের রক্ষা করে ঘরে পৌঁছে দেয়। প্রতিবেশী ও আইনজীবী পরামর্শ মিস মামলা দায়ী করি ।যাহার নম্বর পনেরশো ১৫৯৬/১৯  । আদালত  উক্ত জায়গা  উপর স্থগিতাদেশ জারি করে। হাটহাজারী ভূমি কমিশনার কে তুমি পরিমান বিস্তারিত প্রতিবেদন আদেশ দেন। পাশাপাশি বাইজিদ থানার ওসিকে শান্তি শৃঙ্খলা বজায় রাখতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া আদেশ প্রদান করেন। আমি সেদিন বিকালে আদেশের কপি থানায় জমা দিই এবং ঐদিনের ঘটনার বিষয়ে থানায় লিখিত অভিযোগ দায়ের করি। পরদিন অর্থাৎ ৮/১১/১৯ ইংরেজি তারিখে প্রতিপক্ষগন পুনরায় ঘর নির্মাণ শুরু করলে আমি মিস মামলার তদন্ত কর্মকর্তা কে ফোন দিয়ে অবহিত করি। তিনি সরোজমিনে এসে নির্মাণ কাজ বন্ধ করে দেন এবং উভয় পক্ষকে শান্তি শৃঙ্খলা বজায় রাখতে বলেন। ৮/১১/১৯ তারিখ দুপুরে জিনিসপত্র লুট করে নিয়ে গেলে ওইদিন অভিযোগ করায় প্রতিপক্ষ আমাকে প্রাণনাশের হুমকি হুমকি  বিষয় লুটের অভিযোগ দারোগাকে অবগত করলে তিনি ঘটনাস্থল পরিদর্শন করেন, কিন্তু দুঃখের বিষয় পরিদর্শনকালে আমি দারোগাকে লুটকৃত মালামাল একটি ঘরের মধ্যে স্তূপ অবস্থায় দেখিয়ে দেওয়ার পরও তিনি ওসির নির্দেশ ব্যতীত মালামাল উদ্ধার করতে অপারগতা প্রকাশ করে ।যাহা অদ্যবধি উদ্ধার করা সম্ভব হয় নাই ।পরবর্তীতে আরো বেশ কয়েকবার প্রতিপক্ষগন অবৈধ দখল প্রক্রিয়া চেষ্টা আমি ও আমার পরিবার বাঁধা সৃষ্টি করি। তখন আশানুরূপ পুলিশিং সহযোগিতা পাইনি। প্রতিপক্ষ জায়গা থেকে উৎখাত ও হামলায় ফাঁসানোর হুমকি দেন। ১৪/১১/১৯ প্রতিপক্ষ শতাধিক নারী পুরুষ নিয়ে অবৈধ প্রক্রিয়া শুরু করলে  বাধা সৃষ্টিতে ব্যর্থ হয়ে পুলিশিং সাহায্যে জন্য বায়েজিদ থানায় ফোন করি। ঘটনাস্থল থেকে ২ থেকে আড়াই কিলোমিটার হলেও এক ঘণ্টার মধ্যে কোন তারা সহযোগিতা পাইনি। ওসিকে বারবার ফোন করার পরও তিনি ফুল রিসিভ করেননি। ওসি ফোন রিসিভ না করায় ৯৯৯ নাম্বারে ফোন করি। ৯৯৯ কল দিলে ওইখান থেকে থানা ডিউটির অফিসারের সাথে মোবাইল সংযোগ দিয়ে কথা বলিয়ে  দেন ‌ তারও  অনেকক্ষণ পর পুলিশ আসলে প্রতিপক্ষ  পালিয়ে যায়। পরে পুলিশ চলে গেলে প্রতিপক্ষ নিমার্ণ কাজ শুরু করলে মিস মামলার তদন্ত কর্মকর্তা ঘটনাস্থলে এসে প্রতিপক্ষের দুইজনসহ আমাকে গ্রেফতার করে নিয়ে যায়। আমাকে থানায় বসিয়ে প্রতিপক্ষের সাথে  আপোস করতে  চাপ প্রয়োগ করতে থাকে। আপোষ না করায় প্রতিপক্ষের দুজনের সাথে আমাকে চালান দিয়ে দেয়। ঐদিন আমার জামিন মঞ্জুর করেন। শুধুমাত্র আমার  নয় আরফিন নগরের বিভিন্ন স্থানে পাহাড় কেটে পরিবেশ ধ্বংস করে অভিযোগ দখল প্রক্রিয়া চালিয়ে যাচ্ছে নাহার এর ব্যবস্থাপনা পরিচালক মুবিন রহমান রকিবুর রহমান টুটুল। আমি প্রধানমন্ত্রী স্বরাষ্ট্রমন্ত্রী আইজিপি পুলিশ কমিশনার ও ওসির কাছে আমি আমার ছেলে মেয়ে ও স্ত্রীর নিরাপত্তা চাই । সন্ত্রাসী ও ভূমিদস্যুদের থেকে ওদের রক্ষা করুন। সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন ভুক্তভুগির  স্ত্রী ও কন্যা।

 

 

খবরটি অন্যদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved dainikshokalerchattogram.com
Design & Developed BY ThemesBazar.Com