সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ০৮:১৮ অপরাহ্ন

বিত্তবানরা খাবার নষ্ট করে-ড. হাছান মাহমুদ

বিত্তবানরা খাবার নষ্ট করে। প্রতি চারজনের একজন খাবার নষ্ট করে। খাবার নষ্ট না করলে খাদ্য সংকট কমে যেত । বিশ্বে প্রায় ৮০ কোটি মানুষের খাদ্যের সংকট আছে।
গতকাল বুধবার রাতে নগরীর জিইসি মোড়ে বনজৌর রেস্টুরেন্টের গ্র্যান্ড ওপেনিং অনুষ্ঠানে প্রধান অতিথি তথ্যমন্ত্রী ও আওয়ামীলীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ এসব কথা বলেন।
তিনি আরো বলেন, এইসব রেস্টুরেন্টে উচ্চবিত্ত ও মধ্যবিত্তরা খাইতে পারে। কিন্তু সমাজে যারা এসব খাওয়ার খাইতে পারেনা এমন ১০০ জন মানুষের জন্য প্রতি মাসে খাবার ব্যবস্থা করলে অবহেলিত মানুষগুলি খুশি হত। কলকাতায় রেস্টুরেন্টে অতিরিক্ত খাওয়ার দেন না ,মানুষের চাহিদা অনুযায়ী খাবার পরিবেশন করেন। আমি কলকাতায় অংহকার করে বলেছি চট্টগ্রাম জিইসি মোড়ে যতগুলি রেস্টুরেন্ট আছে পুরা কলকাতায় এতগুলি রেস্টুরেন্ট নেই।
বিশেষ উক্তি চট্টগ্রাম চেম্বার এন্ড কমার্স এর প্রেসিডেন্ট মাহবুবুল আলম বলেন, খাদ্যের সার্ভিস ও কোয়ালিটি ঠিক রাখলে এবং ন্যায্য মূল্য রাখলে ব্যবসা সফল হবে।
লন।
উক্ত রেস্টুরেন্টের পরিচালক অপারেশন আক্কাস উদ্দিন বলেন, আমাদের বনজৌরে রয়েছেন একজন এক্সিকিউটিভ শেফ। তিনি দেশের বাইরে এবং দেশের অভ্যন্তরে বিভিন্ন পাঁচ তারকা হোটেলে দীর্ঘ সময় কর্মরত ছিলেন । ৩২বছরের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে থাই, চাইনিজ ও বাংলা ,বিয়ে গায়ে হলুদ ও জন্মদিনের খাবার তৈরিতে অভিজ্ঞ। এছাড়া আকর্ষণীয় ভাবে ৬১ আইটেমের দুপুর ও রাতের বুফের আয়োজন। ৭৫০+ টাকা ব্যয় করে দুপুরে এবং রাতের খাবার উপভোগ করতে পারবে।
উক্ত রেস্টুরেন্টের এমডি পলাশ কান্তিদে এর সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন চট্টগ্রাম মেডিকেল কলেজে হাসপাতালে সহযোগী অধ্যাপক ডাক্তার বিনয় পাল।

খবরটি অন্যদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved dainikshokalerchattogram.com
Design & Developed BY ThemesBazar.Com