বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ১০:৫২ অপরাহ্ন

শিরোনাম
সিএন্ডএফ এজেন্টস নির্বাচনে সম্মিলিত-সমমনা ঐক্যজোটের আত্বপ্রকাশ ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উদযাপন উপলক্ষ্যে চসিকের “ওরিয়েন্টশন ও পরিকল্পনা সভা” চিকিৎসার সুযোগ না দিয়ে বেগম খালেদা জিয়াকে হত্যার ষড়যন্ত্র করা হচ্ছে এত আঘাতের পরেও খালেদাকে সুযোগ দিয়েছি: প্রধানমন্ত্রী যুক্তরাষ্ট্র নৌবাহিনীর জাহাজ ‘তুলসা’ ভিড়লো চট্টগ্রাম বন্দরে আবরার হত্যা: ২০ জনের ফাঁসি, ৫ জনের যাবজ্জীবন প্রতিবন্ধীদের জীবনমান উন্নয়নে সরকারের পাশাপাশি সবাইকে উদ্যোগী হতে হবে নগরীতে ভূমিকম্প সহনীয় আবাসন নির্মাণ করার আহবান মেয়রের নগরীতে এবার ড্রেনে পড়ে নিখোঁজ ১০ বছরের শিশু একজনের ৫টির বেশি সিম নয়: সংসদীয় কমিটি

আদর্শ সমাজ বিনির্মাণে ইমাম-খতিবদের ভূমিকার বিকল্প নেই

১১নভেম্বর ২০১৯ খ্রি. সোমবার সকাল দশটায় পাহাড়তলী রেল স্কুল শাহীর কমিউনিটি সেন্টারে ‘ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ বাংলাদেশ’ চট্টগ্রাম মহানগরীর খুলশী থানার উদ্যোগে সভাপতি মুফতি মাহফুজুর রহমানের সভাপতিত্বে সাধারণ সম্পাদক পাহাড়তলী ডি.আর.এম কমপ্লেক্স জামে মসজিদরে খতিব মাওলানা হেলাল উদ্দিন রশিদির সঞ্চালনায় পরিচিতি সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এতে প্রধান মেহমান হিসেবে উপস্থিত ছিলেন ‘ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ চট্টগ্রাম মহানগরীর উপদেষ্টা ও তা’লীমুল কুরআন কমপ্লেক্স চট্টগ্রাম-এর চেয়ারম্যান আলহাজ মাওলানা হাফেজ মুহাম্মদ তৈয়ব। প্রধান আলোচকের বক্তব্যে জামিয়া ইসলামিয়া পটিয়ার সিনিয়র মুহাদ্দিস বিশিষ্ট গবেষক আল্লামা ওবায়দুল্লাহ হামজা বলেন, উলামায়ে কেরাম ও ইমাম-খতিবদেরকে আদর্শ সমাজ বিনির্মাণে কার্যকরী ভূমিকা রাখার পাশাপাশি ঐক্য, সম্প্রীতি, সৌহার্দ্যপূর্ণ আচরণ ও হেকমতের সাথে সকল সাম্প্রদায়িকতার ঊর্ধ্বে উঠে কাজ করে যেতে হবে। তিনি আরো বলেন, জঙ্গীবাদ, দুর্নীতিসহ সকল প্রকারের অসামাজিক কর্মকান্ডের বিরুদ্ধে কুরআন-সুন্নাহর আলোকে জোরালো অবদান রাখতে হবে।
বিশেষ অতিথিবৃন্দ তাদের বক্তব্যে মসজিদ-মাদরাসা ও ইমাম-খতিবদের বিভিন্ন সমস্যার কথা উল্লেখ করে বলেন, ইমাম-খতিবগণ সমাজের সম্মানিত ব্যক্তিবর্গ। তাই তাদেরকে যথাযথ সম্মান ও মূল্যায়ন করতে হবে। তারা আরো বলেন, বর্তমানে আমাদের দেশে দেখা যায় কিছু দুষ্ট প্রকৃতির মানুষ মসজিদ-মাদরাসা নিয়ে রাজনীতি করে এবং অবৈধভাবে মাদরাসা-মসজিদে তাদের আধিপত্য বিস্তারে নিমগ্ন। তাদের সেই দুষ্ট আশা ও হীন স্বার্থপরতা কোনোভাবেই মেনে নেয়া যায় না। তাই তাদের ব্যাপারে কার্যকরী পদক্ষেপ নিতে সরকারে সহায়তার আশাবাদ ব্যক্ত করেন।
পরিশেষে প্রধান মেহমান তার বক্তব্যে বিশ^ নবীর আগমনের মাস পবিত্র মাহে রবিউল আউয়াল মাসের করণীয়-বর্জনীয় বিভিন্ন বিষয়ে আলোচনাসহ দেশ-জাতির শান্তি, দুর্নীতির বিরুদ্ধে মাননীয় প্রধানমন্ত্রীর চলমান অভিযানের সফলতা কামনা,আন্তর্জাতিক অঙ্গনে মুসলমানদের বিবিধ সমস্যা সমাধান হওয়ার আকুতি করে মহান আল্লাহর দরবারে ফরিয়াদের মধ্য দিয়ে মুনাজাতের মাধ্যমে পরিচিতি সভার সমাপ্তি ঘোষণা করেন।
এতে উপস্থিত ছিলেন, ‘ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ ’ খুলশী থানার সহ-সভাপতি মুফতি রেজাউল হক, মাওলানা মুজাহিদুল ইসলাম, মাওলানা ইজ্জত আলী, মাওলানা মিজানুর রহমান, মাওলানা আসআদ বিন হাসানাত, মাওলানা আরিফুর রহমান, মুফতি আব্দুল হান্নান ফারুকী, মাওলানা আরিফুর রহমান, মাওলানা নিজামুদ্দীন আল হোসাইনী, মাওলানা মুফাজ্জলসহ সংগঠনের অসংখ্য উলামা-মাশায়েখ ও ইমাম-খতিবসহ ধর্মপ্রাণ মুসলিম জনসাধারণ।

খবরটি অন্যদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved dainikshokalerchattogram.com
Design & Developed BY ThemesBazar.Com