শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ০৪:৩৬ অপরাহ্ন

শিরোনাম
মোস্তফা কর্পোরেশনের পরিচালক শফিককে পাঁচ মাসের কারাদণ্ড এইচএসসি পরীক্ষা শুরু বৃহস্পতিবার তেলের বিশ্ববাজার স্থিতিশীল হলে দেশেও ব্যবস্থা: অর্থমন্ত্রী চট্টলবীর মহিউদ্দিন চৌধুরীর জন্মদিন আজ হাফ ভাড়ার দাবীতে নগরীতে শিক্ষার্থীদের বিক্ষোভ মুক্তিযুদ্ধে বিজয়ের সুবর্ণজয়ন্তীতে নির্মূল কমিটির মাসব্যাপী অনুষ্ঠান চট্টগ্রাম থেকে শুরু সম্প্রীতি বিনষ্টের মামলা নিষ্পত্তি করতে হবে ৯০ কার্যদিবসে আমি মাছের ট্রলারে সাগর পাড়ি দিয়েছি: প্রধানমন্ত্রী সিআরবিতে হাসপাতাল নির্মাণের সুযোগ নেই -পরিবেশ পরিচালক পরীক্ষামূলক পাইলট প্রকল্প বাস্তবায়ন হলে বর্জ্য ব্যবস্থাপনায় শৃঙ্খলা আসবে

আল্লামা তাহের শাহের নেতৃত্বে রাজধানীতে বিশাল জুশনে জুলুস

মানবতার মুক্তির দূত, রাহমাতুল্লিল আলামিন, প্রিয় নবী হজরত মুহম্মদ (সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম) এর শুভাগমন উপলক্ষ্যে প্রতিবছরের ন্যয় এবারও আওলাদে রাসূল আলহাজ্ব সৈয়্যদ মুহাম্মদ তাহের শাহ্ (মাদ্দাজিল্লুহুল আলী) এর নেতৃত্বে রাজধানীতে বিশাল জশনে জুলুস ও মিলাদুন্নবী (সা.) মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

আঞ্জুমান-এ-রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাষ্ট এর আয়োজনে বৃহস্পতিবার সকালে রাজধানীর মোহাম্মদপুরে অবস্থিত কাদেরিয়া তৈয়্যেবিয়া আলিয়া (কামিল) মাদ্রাসা প্রাঙ্গন হতে এই জুলুস বের করা হয়। আজিমুশ্মান এই জুলুস (ধর্মীয় র‌্যালী) মোহাম্মদপুরের শাহজাহান রোড, ইকবাল রোড, আসাদ এভিনিউ, নুরজাহান রোড, তাজমহল রোড, শিয়া মসজিদ, শ্যামলী, খিলজী রোড, বাবর রোড হয়ে আবার মাদ্রাসা প্রাঙ্গনে গিয়ে শেষ হয়। জুলুসে ঢাকা মহানগরী থেকে হাজার হাজার আশেকে রাসূল অংশ নেন। এসময় তাদের মুখে ছিল নারায়ে তকবির, আল্লাহু আকবার, নারায়ে রেসালত- ইয়া রাসূলুল্লাহ (সা.)শ্লোগান। ভাবগম্ভীর পরিবেশে এই জশনে জুলুস অনুষ্ঠিত হয়।

পরে কাদেরিয়া তৈয়্যেবিয়া আলিয়া (কামিল) মাদ্রাসা ময়দানে আল্লামা সৈয়্যদ মুহাম্মদ তাহের শাহ্ এর সভাপতিত্বে পবিত্র রবিউল আওয়াল মাসে রাহমাতুল্লিল আলামিন হজরত মুহম্মদ (সা.) এর শুভাগমন নিয়ে সারগর্ব আলোচনা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। মাহফিলে প্রধান মেহমান ছিলেন সাহেবজাদা হুজুর কেবলা আল্লামা আলহাজ্ব সৈয়্যদ মুহাম্মদ কাশেম শাহ, আল্লামা সৈয়্যদ মুহাম্মদ হামেদ শাহ্।

আল্লামা সৈয়দ মুহাম্মদ তাহের শাহ বলেন, আমরা বিশ্বাস করি রাসুলেপাক (সা.) আমাদের জন্য আল্লাহর শ্রেষ্ঠ নেয়ামত। সুতরাং ১২ই রবিউল আউয়াল হুজুর করিম (সা.) এর শুভাগমনের দিন হিসেবে সারা জাহানের জন্য ঈদ তথা খুশির দিন। এদিন ধর্মীয় ভাবগম্ভীর পরিবেশে খুশি উদাপনে ইসলামে কোন বাধা নেই, বরং শরীয়ত সম্মত। এদিন খুশি উদযাপন করা আল্লাহর সন্তুষ্টি অর্জনের এক উত্তম উছিলা।

উপাধ্যক্ষ মুফতি মাওলানা আবুল কাশেম মোহাম্মদ ফজলুল হক ও হাফেজ মাওলানা মুনিরুজ্জামান এর সঞ্চলানায় জশনে জুলুস ও ঈদ-এ-মিলাদুন্নবী (সা.)এর ফজিলত তুলে ধরে বক্তব্য রাখেন জামেয়া-আহমদিয়া সুন্নিয়া আলিয়া মাদ্রাসার প্রধান মুহাদ্দিস আল্লামা ওবায়দুল হক নঈমী. কাদেরিয়া তৈয়্যেবিয়া আলিয়া মাদরাসার অধ্যক্ষ কাজী আব্দুল আলিম রিজভী, আল্লামা জসিম উদ্দিন আল-আজহারী, মুফতী মাহমুদুল হাসান প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন, আঞ্জুমানের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট আলহাজ্ব মুহাম্মদ মহসিন, সেক্রেটারি জেনারেল আলহাজ্ব মোহাম্মদ আনোয়ার হোসেন, পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান আলহাজ্ব সুফী মিজানুর রহমান, আঞ্জুমানের অ্যাডিশনাল সেক্রেটারি আলহাজ্ব মোহাম্মদ শামসুদ্দিন, জয়েন্ট সেক্রেটারি আলহাজ্ব মো. সিরাজুল হক, ঢাকা আঞ্জুমানের চেয়ারম্যান, আলহাজ্ব মো. শহীদ উল্লাহ, সিঃ ভাইস- চেয়ারম্যান আলহাজ্ব মো. ফজলুর রহমান, ভাইস চেয়ারম্যান ও মাদ্রাসার গভর্নিংবডির সভাপতি আলাহাজ্ব মো. নুরুল ইসলাম রতন,  আঞ্জুমানের ঢাকা নেতা মো. সিরাজুল হক, মিজানুর রহমান, আব্দুল মালেক বুলবুল, শোয়েবুজ্জামান চৌধুরী তুহিন, শাহ্ হোসেন ইকবাল, হাজী নুরুল আমিনসহ ঢাকা আঞ্জুমান ও গাউসিয়া কমিটির নেতৃবৃন্দ।

বক্তারা বলেন, অন্ধকারাচ্ছন্ন ডুবন্ন মানবজাতিকে মুক্তি দিতে মাহে রবিউল আওয়াল মাসের ১২ তারিখে মহান আল্লাহ পাক প্রিয় হাবীব হুজুর করিম (সাঃ) কে এ পৃথিবীতে প্রেরণ করেন। অসংখ্য দরুদ ও সালাম প্রিয় নবীজির শানে। যাঁর সম্পর্কে স্বয়ং আল্লাহ পাক বলেন- আপনাকে সৃষ্টি না করলে কিছুই সৃষ্টি করতাম না (আল হাদিস)। আমি আপনাকে সমগ্র সৃষ্টির জন্য রহমত স্বরূপ পাঠিয়েছি। হে মাহবুব আপনি বলুন, আল্লাহর রহমত ও করুনা প্রাপ্তির কারণে বান্দারা যেন খুশি উদযাপন করে। এটা তাদের সকল সঞ্চিত এবাদত হতেও উত্তম।

মাহফিলে আলোচনা শেষে খতমে গাউসিয়া শরীফ ও মিলাদ শরীফ অনুষ্ঠিত হয়। বাংলাদেশসহ মুসলিম উম্মাহর সুখ শান্তি ও সমৃদ্ধি কামনা করে মোনাজাত করেন আল্লামা সৈয়্যদ মুহাম্মদ হামেদ শাহ্।

উল্লেখ্য, পবিত্র রবিউল আউয়াল মাসে হুজুরে করিম (সাঃ) এর এ ধরায় শুভাগমনকে স্মরণ করে আঞ্জুমান-এ-রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাষ্ট প্রতি বছর ৯ই রবিউল আউয়াল ঢাকা মহানগরীতে এবং ১২ই রবিউল আউয়াল চট্টগ্রাম বন্দর নগরীতে যথাযোগ্য মর্যাদায় জশনে জুলুসে ঈদ-এ-মিলাদুন্নবী (দঃ) কর্মসূচি পালন করে আসছে।

খবরটি অন্যদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved dainikshokalerchattogram.com
Design & Developed BY ThemesBazar.Com