শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ০৩:৩৩ অপরাহ্ন

শিরোনাম
মোস্তফা কর্পোরেশনের পরিচালক শফিককে পাঁচ মাসের কারাদণ্ড এইচএসসি পরীক্ষা শুরু বৃহস্পতিবার তেলের বিশ্ববাজার স্থিতিশীল হলে দেশেও ব্যবস্থা: অর্থমন্ত্রী চট্টলবীর মহিউদ্দিন চৌধুরীর জন্মদিন আজ হাফ ভাড়ার দাবীতে নগরীতে শিক্ষার্থীদের বিক্ষোভ মুক্তিযুদ্ধে বিজয়ের সুবর্ণজয়ন্তীতে নির্মূল কমিটির মাসব্যাপী অনুষ্ঠান চট্টগ্রাম থেকে শুরু সম্প্রীতি বিনষ্টের মামলা নিষ্পত্তি করতে হবে ৯০ কার্যদিবসে আমি মাছের ট্রলারে সাগর পাড়ি দিয়েছি: প্রধানমন্ত্রী সিআরবিতে হাসপাতাল নির্মাণের সুযোগ নেই -পরিবেশ পরিচালক পরীক্ষামূলক পাইলট প্রকল্প বাস্তবায়ন হলে বর্জ্য ব্যবস্থাপনায় শৃঙ্খলা আসবে

সড়ক পরিবহন আইন ২০১৮ জঘন্য ও বর্বর

২০১৮ সড়ক পরিবহন আইন জঘন্য ও বর্বর । বাংলাদেশ যে পৃথিবীর সর্বাপেক্ষা বর্বর অসভ্য একটি দেশে পরিণত হয়েছে তা প্রমাণের জন্য পরিবহন আইন ২০১৮ যথেষ্ট ।এটা বাতিল করতে হবে।
২০১৮ বাতিলসহ নতুন করে সংস্কারের দাবিতে সংবাদ সম্মেলন করেছেন বাংলাদেশ জাতীয় সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন।
আজ মঙ্গলবার সকাল ১১টায় চট্টগ্রাম প্রেস ক্লাবে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে ফেডারেশনের সভাপতি সিদ্দিকুল ইসলাম দাবি করেন, সড়ক পরিবহন আইন ২০১৮ পরিবহন শ্রমিকদের ক্রীতদাসে পরিণত করার উদ্দেশ্যে একটি নির্যাতনমূলক আইন। আইনটি বাতিল পূর্বক পরিবহন শ্রমিক ও দেশের সাধারণ মানুষের নিকট গ্রহণযোগ্য ভারসাম্যমূলক আধুনিক বিজ্ঞানসম্মত একটি সড়ক পরিবহন আইন প্রণয়নের দাবি করা হয়।
তিনি আরো বলেন, সড়ক পরিবহন আইন ২০১৮ কার্যকর করার চেষ্টা হচ্ছে তা কখনো ফলপ্রসু হবে না। সমস্যাগুলো সমাধান মূলত রাজনৈতিক , প্রশাসনিক ও অর্থনৈতিক পলেসি উপর নির্ভর করে। রাষ্ট্র কিংবা সরকার সমস্যাগুলোকে নিজেরা সমাধান না করে শ্রমিক এবং সাধারণ মালিকদের কেন বলিরপাঠা হিসেবে ব্যবহার করছে তা আমাদের বোধগম্য নয়। একদিকে মন্ত্রিত্ব ও সংসদ সদস্য টিকিয়ে রাখার জন্য একদিকে সংসদে সড়ক পরিবহন আইন ২০১৮ পতি সমর্থন এবং ফেডারেশনে পদ ধরে রাখার উদ্দেশ্যে পরিবহন শ্রমিকদের জন্য মায়াকান্না , পরিবহন শ্রমিকদের মুক্তির পথে একটি বড় বাধা হয়ে দাড়িয়েছে । সঠিক সংগঠন এর নেতৃত্বে অধীনে এই সকল নেতাদের রুপ উম্মোচন সময়ের দাবিতে পরিণত হয়েছে।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, ফেডারেশনের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন,সিনিয়র সহ-সভাপতি আলা উদ্দিন রানা, মোহাম্মদ বেলায়েত হোসেন ফরাজী, যুগ্ন সম্পাদক মোঃ আবুল কালাম, মোঃ আহমদ মিয়া প্রমূখ।
সংবাদ সম্মেলনে থেকে ৯ নভেম্বর থেকে ১৮ নভেম্বর পর্যন্ত কর্মসূচি ঘোষণা করা হয়। ৯ নভেম্বর সকাল দশটায় ডিসেম্বরে মানববন্ধন, ১২ ই নভেম্বর সকাল দশটায় লাইসেন্স ফেরত পাওয়ার দাবীতে বিআরটি এর উদ্দেশ্যে যাত্রা, ১৮ নভেম্বর সোমবার পরিবহন শ্রমিক সমাবেশ ও পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে।

খবরটি অন্যদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved dainikshokalerchattogram.com
Design & Developed BY ThemesBazar.Com