সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ০৮:৪৪ অপরাহ্ন

রেডিসন ব্লুতে ১৪-১৭মার্চ রিহ্যাব চট্টগ্রাম ফেয়ার

১৪ থেকে ১৭মার্চ ৪দিন ব্যাপী রিয়েল এস্টেট এ্যান্ড হাউজিং এসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব) উদ্যেগে রিহ্যাব চট্টগ্রাম ফেয়ার-২০১৯ চট্টগ্রাম রেডিসন ব্লুতে অনুষ্ঠিত হবে।
গতকাল মঙ্গলবার দুপুরে নগরীর চিটাগং ক্লাবে সংবাদ সম্মেলনে এই তথ্য জানান রিয়েল এস্টেট এ্যান্ড হাউজিং এসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব) এর ভাইস প্রেসিডেন্ট ও চট্টগ্রাম রিজিওনাল কমিটির চেয়ারম্যান আবদুল কৈয়ুম চৌধুরী।
আবদুল কৈয়ুম চৌধুরী লিখিত বক্তব্যে বলেন,এবার মেলার ৫শত কোটি টাকার মুল্যে ২হাজার প্লট ৫হাজার ফ্ল্যাট বিক্রির টারগেট আছে। আবাসন শিল্প জাতীয় অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করে। অথনৈতিক প্রবৃদ্ধি শতকরা ১৫ ভাগ আবাসন শিল্প সংশ্লিষ্ট থেকে আসে।একই সাথে এই শিল্পে ৩৫ লক্ষ শ্রমিক কাজ করছে এবং তারা ২কোটি মানুষের অন্নের যোগান দিচ্ছে। সরকারী ও ব্যাংক কর্মকতা-কর্মচারীদের যেভাবে কম সূদে দীর্ঘ মেয়াদের লোন বরাদ্দ দেওয়া হচ্ছে সেভাবে বেসরকারী চাকুরীজীবি ও অন্যাদের জন্যে কম সুদে দীর্ঘ মেয়াদে ২০হাজার কোটি টাকা বরাদ্দ দেওয়া প্রয়োজন। বর্তমানে বিভিন্ন দেশে “সেকেন্ড হোম” গ্রহণের সুযোগ থাকায় দেশের প্রচুর অর্থ বিদেশে চলে যাচ্ছে , দেশের অপ্রদর্শিত অর্থ কোন জরিমানা ছাড়া দেশে বিনোয়েগের সুযোগ দেওয়া হলে ভবিষ্যতে ঐ সকল বিনিয়োগকারীরা ট্যাক্স-নেটের আওতায় চলে আসবে,সরকারের রাজস্ব আয় বৃদ্ধি পাবে। চট্টগ্রামে আবাসন ব্যবসায়ের পরিবেশ এখন অনেক ভাল।অনেকেই এখন এই খাতে বিনিযোগে এগিয়ে আসছে। রিয়েল এস্টেট এ্যান্ড হাউজিং এসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব) ১হাজার ২৯টি ডেভেলপার প্রতিষ্ঠান নিরলস ভাবে কাজ করে যাচ্ছে।
তিনি আরো বলেন, মেলায় ৫৬টি প্রতিষ্ঠান অংশগ্রহণ করছে।কো-স্পন্সর হিবে অংশগ্রহণ করছে ১৭টি প্রতিষ্ঠান।বিল্ডিং ম্যাটেরিয়ালস ৭টি। ব্যাংক ও অর্থলগ্নীকারী প্রতিষ্ঠান ১১টি।৭৬টি স্টল আগে আসলে আগে পাবেন ভিত্তিতে প্রদান করা হয়েছে।
১৪ র্মাচ বৃহস্পতিবার সকালে রেডিসন বøুতে সাইফজ্জামান চৌধূরী এমপি প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে মেলা উদ্ভোধন করবেন।বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকবেন রিহ্যাবের পরিচালক নুরনবী চৌধুরী এমপি ও চট্টগ্রাম উন্নয়ন কতৃপক্ষের চেয়ারম্যান আবদুচ ছালাম। ১৩ র্মাচ সকালে সাইকেল র‌্যালির আয়োজন করা হয়েছে, ১৫ র্মাচ কোমলমতি শিশুদের অংশগ্রহলে চিত্রাংকন প্রতিযোগিতা, ১৭ র্মাচ বঙ্গবন্ধুর ৯৯তম জম্মবার্ষিকী ও জাতীয় শিশুদিবস উদযাপন করা হবে।মেলায় দুই ধরণের টিকেট থাকবে । সিঙ্গেল মুল্য-৫০ অন্যটি মাল্টিপল ১শত টাকা। মাল্টিপল দিয়ে ৪বার প্রবেশ করা যাবে।
মেলায় উপস্থিত ছিলেন, রিহ্যাব প্রেসিডেন্ট আলমগীর শামসুল আলামিন, ভাইস প্রেসিডেন্ট কামাল মাহমুদ, পরিচালক নুরনবী চৌধুরী এমপি ,পরিচালক মো: শাকিল কামাল , পরিচালক ইঞ্জিনিয়ার মো: দিদারুল হক চৌধুরী, পরিচালক মাহবুব সোবহান জালাল তানভির।

খবরটি অন্যদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved dainikshokalerchattogram.com
Design & Developed BY ThemesBazar.Com