মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ০২:১১ পূর্বাহ্ন

শিরোনাম
আনোয়ারা উপজেলায় পিস প্রকল্পের উগ্রবাদ প্রতিহতকরণে নাগরিকদের সচেতনতা বৃদ্ধিকরণ” বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত পুলিশ কমিশনারের সাথে ডা.শাহাদাত হোসেনের সাক্ষাৎ মৎস্যজীবী লীগের স্বীকৃতি প্রদানের ২য় বর্ষপূর্তির আলোচনা সভা চসিক মেয়রের সাথে সিএমপি কমিশনারের সৌজন্য সাক্ষাত খালেদা জিয়ার অসুস্থতার জন্য বিএনপিই দায়ী ওমিক্রনের কারণে এইচএসসি পরীক্ষা বন্ধ হবে না-দীপু মনি বাংলাদেশ এখন বিনিয়োগ বান্ধব দেশ: আইনমন্ত্রী খালেদা জিয়ার মেডিক্যাল রিপোর্ট বিদেশে পাঠানো হয়েছে: পররাষ্ট্রমন্ত্রী মিডিয়া অঙ্গনে আলোচনার কেন্দ্র বিন্দু বিটিভি চট্টগ্রামের ধারাবাহিক ‘জলতরঙ্গ’ চট্টগ্রামে গণপরিবহনে হাফ পাসের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন

আলী আসগর লবি কেন বিএনপি ছাড়লেন?

২০০১ সাল থেকে ২০০৬ সাল ছিলো বিএনপির জয়জয়কার। বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া প্রধানমন্ত্রী থাকা কালীন তারেক রহমান হয়ে উঠেছিলেন মুকুটহীন সম্রাট। তারেক এর অনুগামীরা ধরাকে সরা জ্ঞান করেছিলো তখন। বহুল আলোচিত ’হাওয়া ভবন’ থেকে তারেক রহমান যাদের নিয়ে রাজত্ব করতেন তাদের অন্যতম একজন ছিলেন আলী আসগর লবি। বিএনপিতে লবির প্রভাব ছিলো অভূতপূর্ব। বিএনপির রাজনীতির আলোচিত এই ব্যক্তি অবশেষে ছেড়ে দিলেন নিজ দল।

লবি একসময় বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য হন। বেগম খালেদা জিয়ার খুলনা-২ আসনটিও লবিকে ছেড়ে দিয়েছিলেন, হয়েছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান।

আলোচিত এই নেতা কেন বিএনপি ছাড়লেন? একটি অনলাইনকে তিনি জানিয়েছেন নানাকথা।

৭০ বছর বয়সী লবি  জানালেন, শারীরিক অসুস্থতার কারণে তিনি দল থেকে পদত্যাগ করেছেন।

লবি বলেন, আমি অসুস্থতার কারণে পদত্যাগ করেছি। আমি তো গত ১০ বছর ধরে কোনো কার্যক্রমে নাই। আপনি কি আমাকে দেখেছেন কোথাও? দেখেননি। আমি অসুস্থতার কারণে কোথাও যেতে পারি না।

২৫ জানুয়ারি বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বরাবর পদত্যাগপত্র পাঠিয়েছেন বলেও জানান লবি।

তারেক রহমানের সঙ্গে সুসম্পর্কের বিষয়ে প্রশ্নে লবি বলেন, না ভাই। কাছের মানুষ বলে কোনো কথা নাই। কেউ কারো কাছের মানুষ না। নিজের শরীর আগে বাঁচাবে, তারপরই তো মানুষ কাছের হবে। নিজে বাঁচতে না পারলে কিসের কী? আর কাছের মানুষ হলে দেখছেন না নির্বাচনসহ কোথাও আমি নেই। আসলেই আমার শরীর খুবই খারাপ।

দলের দুর্দিনে এই পদত্যাগকে দল কীভাবে নিচ্ছে, এমন প্রশ্নে তিনি বলেন, আমি তো সুদিনেও ছিলাম না। ২০০১-২০০৬ ছিলাম। এরপর থেকে তো আমি নাই। সেই জন্য দুর্দিন আর সুদিন নিয়ে কী বলবো? তবু আমি খুব কৃতজ্ঞ ম্যাডাম খালেদা জিয়ার প্রতি। তিনি আমাকে ক্রিকেট বোর্ডের সভাপতি ও এমপি বানিয়েছিলেন। নিজের আসন ছেড়ে দিয়েছিলেন।

অন্য কোনো দলে যাবেন নাকি রাজনীতি থেকে সরে যাচ্ছেন, এমন প্রশ্নে তিনি বলেন, না না। আমাকে কে দলে নেবে? আমি কোনো ধরনের রাজনীতির সঙ্গে থাকছি না।

খবরটি অন্যদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved dainikshokalerchattogram.com
Design & Developed BY ThemesBazar.Com