সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ০৯:৩৫ অপরাহ্ন

খালেদার চিকিৎসা বিএসএমএমইউতে : স্বরাষ্ট্রমন্ত্রী

বিএনপি চেয়ারপারসন কারাবন্দি খালেদা জিয়াকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) খুব শিগগিরই চিকিৎসা দেয়া হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

মঙ্গলবার দুপুর আড়াইটা থেকে বিএনপির প্রতিনিধির সঙ্গে আধা ঘণ্টাব্যাপী বৈঠক শেষে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে নিজ কক্ষে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিএনপি চেয়ারপারসন যখন অন্তরীণ হলেন তখন আমরা তাকে জেল কোড অনুযায়ী যা যা ব্যবস্থা করার সর্বোচ্চ ব্যবস্থা করেছি। আমরা তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে পাঠিয়েছিলাম। ওখান থেকে তাকে রিলিজ করলে আমরা নিয়ে আসি। আপনারা এও জানেন হাইকোর্টের মাধ্যমে একটি বোর্ড করে দেয়া হয়েছিল, এই বোর্ড তার চিকিৎসায় সব ধরনের খোঁজ-খবর রাখবেন এবং ব্যবস্থা নেবেন।

তিনি বলেন, এই বোর্ড গত ২৪ ফেব্রুয়ারি কারাগারে তাকে ভিজিট করেছেন এবং তারা কিছু পরীক্ষা-নিরীক্ষার কথা বলেছেন। পরীক্ষা-নিরীক্ষার জন্য তাকে আবারও বঙ্গবন্ধু মেডিক্যাল হাসপাতালে পাঠানোর কথা বলেছেন। বঙ্গবন্ধু হাসপাতালে এই পরীক্ষাগুলো করার জন্য বলেছেন।

আসাদুজ্জামান খান কামাল বলেন, বোর্ড যেভাবে সিদ্ধান্ত দিয়েছেন সেভাবে সেই সিদ্ধান্ত আমরা বাস্তবায়নের জন্য ব্যবস্থা নিচ্ছি। আমরা প্রয়োজনে তাকে আবারও বঙ্গবন্ধু হাসপাতালে পাঠিয়ে দেব তার চিকিৎসার জন্য।

কবে নাগাদ পাঠানো হবে- জানতে চাইলে কামাল বলেন, শিগগিরই পাঠাবো। তবে দিন তারিখ বলতে পারবো না। মেডিকেল বোর্ড যেভাবে বলে, সেভাবেই যাতে তাকে বঙ্গবন্ধু হাসপাতালে পাঠানো হয়। তার জন্য আইজি পিজনকে আমরা বলবো।

অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বিএনপি নেতারা আগের মতো ইউনাইটেড হাসপাতালে তাদের নেত্রীর চিকিৎসা দেয়ার কথা বলেছেন। আমরা বলেছি, আদালতের নিদের্শনা অনুযায়ী মেডিকেল বোর্ড গঠন করে দেয়া আছে। তারা বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসার কথা বলেছেন।

এর আগে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বা, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী স্বরাস্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক করেন।

বৈঠক শেষে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আমরা দেশনেত্রী খালেদা জিয়ার অসুস্থতার বিষয়ে এবং তার সুচিকিৎসার জন্য স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে এসেছিলাম। তিনি আমাদের কথা মনোযোগ দিয়ে শুনেছেন এবং তিনি বলেছেন তার সুচিকিৎসার জন্য যা করার আছে তিনি তা করবেন।

মির্জা ফখরুল বলেন, আমরা মনে করি স্বরাষ্ট্রমন্ত্রী তার কথা রাখবেন এবং তিনি দেশনেত্রী খালেদা জিয়ার সর্বোচ্চ চিকিৎসার জন্য সর্বোচ্চ ব্যবস্থা গ্রহণ করবেন।

খবরটি অন্যদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved dainikshokalerchattogram.com
Design & Developed BY ThemesBazar.Com