শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০৫:২৩ পূর্বাহ্ন

শিরোনাম
৪ই ডিসেম্বর চট্টগ্রামের রাস্তাঘাটে মানুষের সরব উপস্থিতি থাকবে – হুইপ স্বপন দ্বিতীয় রাউন্ডে মুখোমুখি জাপান-ক্রোয়েশিয়া, স্পেন-মরক্কো পার্বত্য চট্টগ্রাম চুক্তির ২৫ বছর আজ গ্রুপ পর্ব থেকে বিদায় জার্মানির চট্টগ্রামের জনসভায় স্বতস্ফুর্তভাবে যোগ দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানাবে ফটিকছড়িবাসী পার্বত্য চট্টগ্রামসহ দেশের সর্বত্র শান্তি বজায় রাখতে সরকার বদ্ধপরিকর : প্রধানমন্ত্রী বিশ্বব্যাপী সঙ্কট থাকা সত্ত্বেও ২০২২ সালে রেমিট্যান্স ৫% বৃদ্ধি পেয়েছে : বিশ্বব্যাংক সুদের সীমা যথা সময়ে তুলে নেওয়া হবে : বিবি গভর্নর বিদেশ ফেরত কর্মীদের এইচআইভি পরীক্ষা করা হবে : স্বাস্থ্যমন্ত্রী হাওয়া ভবন থেকে পাচার হওয়া টাকা ফেরত আনা হবে : ওবায়দুল কাদের

কলড্রপ বন্ধসহ নিরবচ্ছিন্ন মোবাইল সেবা নিশ্চিত করতে সরকার বদ্ধপরিকর : টেলিযোগাযোগ মন্ত্রী

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, কলড্রপ বন্ধসহ নিরবচ্ছিন্ন মোবাইল সেবা নিশ্চিত করতে সরকার বদ্ধপরিকর।
তিনি বলেন, গ্রাহকরা অর্থের বিনিময়ে যে সেবা গ্রহণ করেন তার পুরোটা পাওয়ার অধিকার তাদের আছে। অন্যদিকে কলড্রপের ক্ষতিপূরণ যাতে অপারেটরদেকে দিতে না হয় সেজন্য অবশ্যই অবকাঠামোর যথাযথ উন্নয়ন নিশ্চিত করতে হবে।
ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী আজ ঢাকায় বিটিআরসি মিলনায়তনে বিটিআরসি আয়োজিত ‘মোবাইলে কলড্রপ, কলড্রপ সংক্রান্ত তথ্যাদি এবং গ্রাহককে টকটাইম ফেরত প্রদানের মাধ্যমে ক্ষতিপূরণ প্রদান’ বিষয়ক এক সংবাদ সম্মেলনে ভার্চূয়ালী বক্তৃতাকালে এ সব কথা বলেন।
তিনি বিদ্যমান হাজার হাজার বিটিএস সাইটে ধারণ ক্ষমতার বেশি গ্রাহক বৃদ্ধির প্রবণতা বন্ধ করে অবকাঠামো উন্নয়নের মাধ্যমে সুস্থ্য ব্যবসায়িক প্রতিযোগিতায় এগিয়ে আসার জন্য মোবাইল অপারেটরগুলোর প্রতি আহ্বান জানান।
মোস্তাফা জব্বার বলেন, গ্রাহকের কলড্রপের ভোগান্তির ক্ষতিপূরণ স্বরূপ টাকা ফেরত দিলেই হবে তা ঠিক নয় বরং যে সেবার জন্য গ্রাহক তার অর্থ পরিশোধ করছে, মোবাইল অপারেটর কোম্পানিগুলোকে তা দিতে না পারার জন্য তাকে তার টাকা ফেরৎ দিচ্ছে এটা গ্রহকের অধিকার। আর এ বিষয়টি একটি মাইলফলক সিদ্ধান্ত বলে তিনি উল্লেখ করেন।
মন্ত্রী বলেন, ‘তথ্য উপাত্ত বিশ্লেষণ করে আমরা ডাটা ড্রপের বিষয়টিও ক্ষতিপূরণের আওতায় আনবো’। তিনি অপারেটরদের উদ্দেশে বলেন, ‘আপনারা অবকাঠামো উন্নত করলে ক্ষতিপূরণ দিতে হবে না। ক্ষতিপূরণ যাতে দিতে না হয়, সেজন্য অবশ্যই আপনাদের সে বিষয়টি নিশ্চিত করতে হবে। সেবার গুণগতমান বাড়াতে হবে।’
টেলিযোগাযোগ মন্ত্রী বলেন, ‘কলড্রপের জন্য টাকা ফেরত চাইনা, ভাল সেবা দিন, ক্ষতিপূরণ দিতে হবে না। তিনি কলড্রপ বন্ধে বিটিআরসি’র নিরলস ভূমিকার জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন।
মন্ত্রী এ সময় এসোসিও ইনভায়রনমেন্টাল, সোস্যাল এন্ড গভার্নেন্স এওয়ার্ড ২০২২’র জন্য বিটিআরসিকে মনোনীত করায় সংশ্লিষ্টদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, বিটিআরসি’র জন্য আন্তর্জাতিক এই প্রাপ্তি বাংলাদেশের ডিজিটাল প্রযুক্তি বিকাশের অগ্রযাত্রাকে আরও বেগবান করবে।
ডাক ও টেলিযোগাযোগ সচিব মো. খলিলুর রহমান, বিটিআরসি’র চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার এবং বিটিআরসির সংশ্লিষ্ট পদস্থ কর্মকর্তারা এ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

খবরটি অন্যদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved dainikshokalerchattogram.com
Design & Developed BY ThemesBazar.Com