বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ১০:২২ পূর্বাহ্ন

শিরোনাম
শুভ জন্মদিন মানবিক বিশ্বনেত্রী শেখ হাসিনা নিবন্ধন পেল ইলেকশন মোনিটরিং ফোরাম গণতন্ত্র, অগ্রগতি, বিশ্ব নারী জাগরণের প্রতীক প্রধানমন্ত্রী শেখ হাসিনা : তথ্যমন্ত্রী ৭৫’র পরবর্তী বাংলাদেশে সৎ, যোগ্য ও সাহসী নেতার নাম শেখ হাসিনা : ওবায়দুল কাদের শেখ হাসিনা শুধু দেশেই নন, বহির্বিশ্বেও অন্যতম সেরা রাষ্ট্রনায়ক : রাষ্ট্রপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন আগামীকাল বন্দরের শূন্যপদে করোনা ইউনিটের কর্মকর্তা ও কর্মচারীদের পূনবহালের দাবী দুই ব্যবসায়ীকে ৫মাসের কারাদন্ড ১ অক্টোবর থেকে ৫ দিন ব্যাপী দুর্গোৎসব উদযাপিত হবে বিদেশী পর্যটককে আকৃষ্ট করার মত পরিবেশ উপহার দিতে পারলেই দেশের অর্থনীতিকে সমৃদ্ধ করবে: ড. ইদ্রিস আলী

চট্টগ্রাম নগরীকে বিশ্বমানের নগরীতে পরিণত করতে সচেষ্ট থাকবো

নগরীর উত্তর হালিশরে মহেশখালের পাশে নবনির্মিত সড়ক ও ব্রীজ উদ্বোধন করেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী। এ সময় তিনি বলেন, এই সড়কটি চালুর হওয়ার ফলে শুধু উত্তর হালিশহর নয় আশ পাশের জনসাধাণের যোগাযোগের ক্ষেত্রে আমুল পরিবর্তন ঘটবে। তিনি বলেন, ঠিকাদারের নানা অনিয়মের ফলে প্রায় দুই বছর এই সড়কের নির্মাণ কাজ বন্ধ ছিল। আমি নির্বাচিত হওয়ার পর এলাকাবাসির চাহিদার কথা বিবেচনা করে অগ্রাধিকার ভিত্তিতে প্রকল্পটির কাজ শুরু করি। তিনি জাইকা ও প্রকৌশলীদের সুষ্ঠু ব্যবস্থাপনায় সড়কটির নির্মাণ কাজ দ্রæত শেষ করায় সংশ্লিষ্টদের ধন্যবাদ জানান। তিনি বলেন, সড়কটি দিয়ে প্রতিদিন হালিশহর, পাহাড়তলী সরাইপাড়া, ফুল চৌধুরী পাড়া, দক্ষিণ কাট্টলী ও উত্তর কাট্টলী বাসিন্দারা সহজেই পতেঙ্গা, রিং রোড, বিমান বন্দরে আসা-যাওয়া করতে পারবে। এছাড়া বিমান বন্দর যাত্রীদের সময় ও ভোগান্তি অনেকাংশে কমে আসবে এবং অতি অল্প সময়ের মধ্যে


মূল সড়কে চলে আসতে পারবেন। তিনি আরো বলেন, চট্টগ্রাম নগরীকে বিশ্বমানের নগরীতে পরিণত করতে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা যে আন্তরিকতা পোষণ করেছেন তাকে গুরুত্ব দিয়ে চট্টগ্রামের মেগা প্রকল্পগুলোর পাশাপাশি নগরীর রাস্তাঘাট সংস্কারের জন্য সরকার প্রদত্ত দুই হাজার পাঁচশত কোটি টাকার প্রকল্পগুলো এই শুল্ক মৌসুমে দ্রæুততার সাথে বাস্তবায়ন করতে হবে। না হয় মেগা প্রকল্পগুলোর সুফল জনগন ভোগ করতে পারবে না। আজ মঙ্গলবার বিকেলে নবনির্মিত মহেশখাল সড়ক ও ব্রীজের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর লায়ন মো. ইলিয়াছের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন-প্যানেল মেয়র আফরোজা কালাম, কাউন্সিলর প্রফেসর ড. নিছার উদ্দিন আহমদ মঞ্জু, অধ্যাপক মো. ইসমাইল, আবদুল মান্নান, হাসান মুরাদ বিপ্লব, মো. সলিম উল্লাহ বাচ্চু, মো. নুরুল আমিন, আবদুস সালাম মাসুম, আবুল হাসনাত মো. বেলাল, সংরক্ষিত কাউন্সিলর হুরে আরা বিউটি, আওয়ামী লীগ নেতা এরশাদুল আমিন, তত্ত¡াবধায়ক প্রকৌশলী আবু সালেহ, মনিরুল হুদা, নির্বাহী প্রকৌশলী আশিকুল ইসলাম প্রমুখ।
মেয়র আরো বলেন, নগরীতে বসবাস করলেও এতদিন কাঁদা ও পানি মাড়িয়ে এই এলাকার জনসাধারণকে চলাচল করতে হতো। জনজীর্ণ কালভার্ট গুলোর কারণে গাড়ী চলাচল করতে পারতেনা। তিনি পুন: উল্লেখ করে বলেন, নগরীর একটি রাস্তাও আধা-পাকা ও কাঁচা থাকবেনা। চসিক গৃহীত প্রকল্পগুলো বাস্তবায়িত হলে নগরবাসির চলাচলের দৃশ্যপট পাল্টে যাবে। মেয়র চট্টগ্রামের উন্নয়নে সকলকে আন্তরিকভাবে এগিয়ে আসার আহবান জানিয়ে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালি করলে চট্টগ্রামসহ সারা দেশের যে উন্নয়ন চলছে তা আরও গতিশীল হবে।

খবরটি অন্যদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved dainikshokalerchattogram.com
Design & Developed BY ThemesBazar.Com