সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ১১:১৮ অপরাহ্ন

শিরোনাম
এই সরকার বাংলাদেশকে চরম অবক্ষয়ের দিকে নিয়ে যাচ্ছে – ডা. শাহাদাত এডিস মশার বংশ বিস্তার রোধে অভিযান ৪ ব্যক্তিকে ১৮ হাজার টাকা জরিমানা পরিকল্পিত আবাসন গড়ার মাধ্যমে নিরাপদ ও বাসযোগ্য নগরী গড়তে হবে দেশে ফিরলেন সিটি মেয়র রেজাউল করিম চৌধুরী জুলধা রোহান ডেইরী ফার্মের গরু বিক্রির ২লক্ষ টাকা আত্মসাৎ করতেই ব্যবসায়ীর বিরুদ্ধে চাঁদাবাজির নাটক ! সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তুলতে কন্যা শিশুদের যথাযথ নিরাপত্তা নিশ্চিত করা অপরিহার্য : প্রধানমন্ত্রী দেশে সাম্প্রাদায়িক সম্প্রতি বজায় রাখতে সরকার বদ্ধপরিকর : আইনমন্ত্রী দেশে ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে দুইজনের মৃত্যু পূজায় জঙ্গি হামলার কোনো হুমকি নেই : র‌্যাব ডিজি সাম্প্রদায়িক অপশক্তিকে প্রতিহত করতে হবে : কৃষিমন্ত্রী

চট্টগ্রামে বড় বোনের বিরুদ্ধে ছোট বোনের সংবাদ সম্মেলন

জীবিত থাকাকালে দানপত্রমূলে বাবার দেওয়া সম্পত্তি আত্মসাৎ চেষ্টা, প্রাণে মেরে ফেলার ভয়ভীতি হুমকি ও নির্যাতনের অভিযোগ এনে আপন বড় বোন এবং তাঁর স্বামীর বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছেন কামরুন নাহার ভূঁইয়া (ইভা) নামে এক ভূক্তভোগী নারী।

২৬ আগষ্ট (শুক্রবার) বিকেলে চট্টগ্রাম প্রেস ক্লাবের এস রহমান হলে এ সংবাদ সম্মেলন করেন। ঘটনাটি নগরীর হালিশহর থানাধীন আগ্রাবাদ এক্সেস রোডের বেপারী পাড়া এলাকার।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে কামরুন নাহার ভূঁইয়া জানান, তার বাবা মরহুম ইয়াকুব আলী ভূঁইয়া একজন স্বনামধন্য ব্যবসায়ি ছিলেন। তাঁরা দুই বোন। তাঁদের বাবা জীবিত থাকাবস্থায় দানপত্র দলিলে আগ্রাবাদ মৌজার বি.এস ৯৭০৬ নং দাগের ০.০৭৮৮ একর সম্পত্তি কামরুন নাহারকে দখল বুঝিয়ে দেন। পরবর্তীতে তাঁর মায়ের মৃত্যুর পরে ওয়ারিশ সূত্রে মালিক ০.০৭৮৮ শতাংশ সম্পত্তি ৩৫৮৪/১৯৯২-১৯৯৩ ইংরেজীতে নামজারী মূলে নামজারী খতিয়ান সৃজন করেন।

তিনি অভিযোগ তোলেন, তাঁর বাবা ও মায়ের মৃত্যুর পর বড়বোন শামসুন নাহার ও তাঁর সাবেক স্বামী হাফিজুর রহমান সোহেল এবং বর্তমান স্বামী শামসুল আরেফিন লিংকন মিলে সেই সম্পত্তি আত্মসাৎ করার অপচেষ্টায় লিপ্ত রয়েছেন। এমনকি বিভিন্নভাবে তাঁকে নির্যাতন ও জমি দখলের পাঁয়তারা করে আসছেন। এমনকি ভূমিদস্যু লেলিয়ে দেওয়াসহ নানা ভাবে প্রাণনাশের হুমকি দিচ্ছেন। এমন অবস্থায় চরম নিরাপত্তাহীনতার কথা বলে আইন শৃঙ্খলা বাহিনীর হস্তক্ষেপ কামনা করেন তিনি।

কামরুন নাহার ভূঁইয়া আরও অভিযোগ করে বলেন, তাঁর পিতার রেখে যাওয়া টাকা ও মায়ের স্বর্ণ অলংকারও অভিযুক্ত বড়বোন ও তাঁর সাবেক স্বামী আত্মসাৎ করেছেন। যার অডিও রেকর্ড তাঁর নিকট সংরক্ষিত রয়েছে। পরবর্তীতে তিনি ২০২০ সালে সেই সম্পত্তি জনৈক মাহবুব আলমের কাছে বিক্রি করেন। তিনি যাতে পজিশনে যেতে না পারে তার অপকৌশল হিসেবে আমাকে নিখোঁজ বলে প্রচার করছেন। যার কোন ভিত্তি নেই। কারণ আমি কখনো মাহবুব আলম কতৃক অপহরণ বা নিরুদ্দেশ নই। এসব আমার বড়বোন শামসুন নাহারের সাজানো নাটক। তাদের ভয়ে আমি ঢাকায় বসবাস করছি। তাদের কারণে আমার চায়নায় ডাক্তারী কোর্স পড়া ছেড়ে দিতে হয়েছে। তাদের বিরুদ্ধে আমি জিডি করেছি।

কামরুন নাহার ভুঁইয়া (ইভা) অভিযোগে বলেন, কিছুদিন আগে তারা একটি বাসায় সংবাদ সম্মেলন করেছেন। যা আমার দৃষ্টিগোচর হয়েছে। এটি ছিলো মূলত আমার সম্পত্তি আত্মসাতের অপকৌশল। যা সম্পূর্ণ সাজানো ও মিথ্যা বানোয়াট। এসবে বিভ্রান্ত না হতে আইন শৃঙ্খলাবাহিনীর প্রতি অনুরোধ জানিয়ে ভূক্তভোগী নারী বলেন, অভিযুক্তদের অব্যাহত হুমকিতে তিনি নিরাপত্তাহীনতায়। এ ঘটনায় জড়িতদের বিচারের দাবি জানিয়েছেন।

সংবাদ সম্মেলনে ভূক্তভোগীর পক্ষে উপস্থিত ছিলেন শায়লা পারভীন লিজা, আইনজীবি জসিম উদ্দিন আকন, আইনজীবি দীপক দত্ত।

খবরটি অন্যদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved dainikshokalerchattogram.com
Design & Developed BY ThemesBazar.Com