বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৯:২৭ পূর্বাহ্ন

শিরোনাম
শুভ জন্মদিন মানবিক বিশ্বনেত্রী শেখ হাসিনা নিবন্ধন পেল ইলেকশন মোনিটরিং ফোরাম গণতন্ত্র, অগ্রগতি, বিশ্ব নারী জাগরণের প্রতীক প্রধানমন্ত্রী শেখ হাসিনা : তথ্যমন্ত্রী ৭৫’র পরবর্তী বাংলাদেশে সৎ, যোগ্য ও সাহসী নেতার নাম শেখ হাসিনা : ওবায়দুল কাদের শেখ হাসিনা শুধু দেশেই নন, বহির্বিশ্বেও অন্যতম সেরা রাষ্ট্রনায়ক : রাষ্ট্রপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন আগামীকাল বন্দর হাসপাতালসহ বিভিন্ন সেকশনের শূন্যপদে করোনা ইউনিটের কর্মকর্তা ও কর্মচারীদের পূনবহালের দাবী দুই ব্যবসায়ীকে ৫মাসের কারাদন্ড ১ অক্টোবর থেকে ৫ দিন ব্যাপী দুর্গোৎসব উদযাপিত হবে বিদেশী পর্যটককে আকৃষ্ট করার মত পরিবেশ উপহার দিতে পারলেই দেশের অর্থনীতিকে সমৃদ্ধ করবে: ড. ইদ্রিস আলী

সিতাকুন্ডতে কাভার্ড ভ্যান টার্মিনাল – কন্টেইনার ডিপু  স্থাপনে  এলাকাবাসী ভীত সন্ত্রস্থ 

সিতাকুন্ড সোনাইছড়ি ৬নং ওয়ার্ডের গামারীতল কাভার্ড ভ্যান টার্মিনাল – কন্টেইনার ডিপু  স্থাপনের  অপচেষ্ঠা ও কিছু ভাড়াটে সন্ত্রাসী এনে বাঁশের বেড়ী সরিয়ে শত শত কাভার্ড ভ্যান গ্রামের ভিতরে প্রবেশ করায় এবং বাহির করায় এলাকাবাসী ভীত সন্ত্রস্থ। 

আজ সোমবার সকালে চট্টগ্রাম প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে  সিতাকুন্ড সোনাইছড়ি ৬নং ওয়ার্ডের গামারীতল এলাকাবাসীর পক্ষে এই অভিযোগ করেন সোনাইছড়ি ইউনিয়ন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মাষ্টার মাহবুবুল আলম ।

তিনি অভিযোগ করেন, এই গ্রামে প্রায় পাঁচ / ছয় হাজার মানুষ বসবাস করে । ব্যাপক সংখ্যক লোকের  ইটের সলিন করা একটি মাত্র সরু রাস্তা । এই গ্রামে স্কুল মাদ্রাসাসহ বিভিন্ন ধরণের  শিক্ষা প্রতিষ্ঠান অবস্থিত । উক্ত প্রতিষ্ঠানগুলোতে অধ্যয়নরত শতশত ছাত্র – ছাত্রী এই রাস্তা দিয়ে আসা যাওয়া করে । উক্ত রাস্তা ছাড়া গ্রামবাসী ও ঐ সকল প্রতিষ্ঠানের ছাত্র – ছাত্রীদের চলাচলের আর কোন বিকল্প রাস্তা নেই । বিভিন্ন সময় ভারী যানবাহন চলাচলের কারণে রাস্তা নষ্ট হয়ে যায় এবং দূর্ঘটনা থেকে রক্ষার জন্য রাস্তাটিতে যাতে ভারী যান চলাচল না করে এলাকাবাসী একটি বাশেঁর বেড়ী দেই । এলাকার প্রভাবশালী ব্যক্তি নুরুল আলম চৌধুরী ( কোম্পানী ) ঢাকা মহাসড়ক হতে ১০০০ ফুট পূর্ব দিকে গ্রামের ভিতরে হাই স্কুল ও মসজিদের মাঝখানে ঘনবসতিপূর্ণ এলাকায় তার পরিত্যক্ত খালি জায়গায়  কাভার্ড ভ্যান টার্মিনাল (কন্টেইনার ডিপু  স্থাপন করার অপচেষ্ঠা ১লা আগষ্ট সোমবার দিবাগত রাত্রে বহিরাগত কিছু ভাড়াটে সন্ত্রাসী এনে বাঁশের বেড়ী সরিয়ে সকালে শত শত কাভার্ড ভ্যান গ্রামের ভিতরে প্রবেশ করায় এবং বাহির করে । এতে এলাকাবাসী ভীত সন্ত্রস্থ হয়ে পড়ে । কেননা ইতিপূর্বে এশিয়ার বড় ধরণের বিস্ফোরণ হয়েছিল পার্শ্ববর্তী গ্রামের কাশেম জুট মিলস এর ভিতরে অবস্থিত বি.এম কন্টেইনার ডিপুতে ।

তিনি বলেন, তাছাড়া গ্রামবাসী ও ছাত্র – ছাত্রীদের চলার পথে শত শত গাড়ীর আসা যাওয়া ও বেপরোয়া গতির কারণে এলাকাবাসী ও ছাত্র – ছাত্রীদের চলাচলে চরম দূর্ভোগ সৃষ্টি হয় এবং কয়েকটি দূর্ঘটনাও ঘটে । কন্টেইনার ডিপুতে শত শত ড্রাইভার ও হেলপার এর উপস্থিতি পুরো এলাকা মাদকে সয়লাভ হয়ে যাওয়ার উপক্রম হয়েছে । রাস্তাঘাটে ড্রাইভার ও হেলপারদের আনাগোনায় বিদ্যালয় ও কলেজে পড়ুয়া ছাত্রীরা ইভটিজিং এর শিকার হচ্ছে । তাছাড়া গাড়িগুলোর বেপরোয়া চলাচল ও বিকট হর্ণের শব্দ দূষণ এর কারণে মুসল্লীদের ইবাদতে বিঘ্ন সৃষ্টি হচ্ছে । তাছাড়া প্রতিদিন বিভিন্ন রাসায়নিক পদার্থ ও মালামাল বাহী ৫০০-৬০০ গাড়ী প্রতিদিন প্রবেশ ও বাহির হওয়ায় এলাকাবাসী আতঙ্কগ্রস্থ হয়ে পড়ে । এমতাবস্থায় এলাকাবাসী অতিষ্ঠ হয়ে গত ৮ই আগষ্ট উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর গ্রামের বাসিন্দাদের গণস্বাক্ষরসহ অভিযোগ প্রেরণ করে । যার অনুলিপি স্থানীয়  সাংসদ , চট্টগ্রাম ৪ সীতাকুন্ড , উপজেলা চেয়ারম্যান , অফিসার ইনচার্জ সীতাকুন্ড মডেল থানা , ৮ নং সোনাইছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মহোদয়কে দেওয়া হয় । দক্ষিণ সোনাইছড়ি গ্রামের মধ্যখানে ঘনবসতিপূর্ণ স্থানে উল্লেখিত ডিপু যাতে স্থাপন করতে না পারে বাংলাদেশ সরকারের প্রশাসন ও উচ্চপদস্থ মহলের হস্তক্ষেপ কামনা করছি ।   

 সংবাদ সম্মেলনে আরো  উপস্থিত ছিলেন সোনাইছড়ি ইউনিয়ন আওয়ামী লীগ যুগ্মসাধারণ সম্পাদক মাহবুবুল আলম বাবুল , সাবেক মেম্বার ৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মোঃ আজগর আলী , সাধারণ সম্পাদক জাফর ইকবাল , ইউনিয়ন যুবলীগের   প্রচার ও প্রকাশনা সম্পাদক   শফিউল আজ, দক্ষিণ সোনাইছড়ি জামে মসজিদ কমিটির সভাপতি এ এম দিদারুল আলম , বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক মোহাম্মদ নিজামুদ্দিন. ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ সীতাকুণ্ড সাধারণ সম্পাদক  মোঃ আব্দুল মান্নান জিতু , সাত আউলিয়া জামে মসজিদের খতিব মাওলানা মোঃ শাহাব উদ্দিন ।

খবরটি অন্যদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved dainikshokalerchattogram.com
Design & Developed BY ThemesBazar.Com