বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০৯:৫৮ পূর্বাহ্ন

শিরোনাম
মমতার আয়োজনে ৩দিন ব্যাপী নারী উদ্যোক্তা মেলা রোহিঙ্গাদের যেতেই হবে : ভোয়া’র সাথে সাক্ষাৎকারে প্রধানমন্ত্রী মালয়েশিয়ার সঙ্গে দ্রুত এফটিএ করতে আগ্রহী বাংলাদেশ : অর্থমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাত্রনেতা থেকে আজ বিশ্বনেতা : তথ্যমন্ত্রী বিএনপি লাঠির সঙ্গে পতাকা বেধে রাস্তায় নামলে জবাব দেওয়া হবে : ওবায়দুল কাদের শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উদযাপিত ঋনখেলাপি ব্যবসায়ীসহ স্ত্রীর দেশ ত্যাগে নিষেধাজ্ঞা বঙ্গবন্ধু কন্যা আছেন বলেই নিরাপদে ঘুমায় বাংলাদেশ-ইমরান আহাম্মেদ ইমু ক্যাম্পেইন চলাকালীন সময়ে ভ্যাকসিন গ্রহণ করুন কভিড থেকে নিরাপদ থাকুন নগরীর বিভিন্ন এলাকায় শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ : ৮ ব্যক্তিকে ৩৯ হাজার টাকা জরিমানা

কঠিন বিপদে ধৈর্যধারণ এবং আল্লাহর ওপর ভরসা রাখাই কারবালার শিক্ষা

২০ আগস্ট শনিবার চট্টগ্রাম বন্দর থানাধীন আদর্শপাড়া বাইতুন নুর জামে মসজিদে ইমাম বুখারি (রা.) ফাউন্ডেশন ও রিসার্স সেন্টারের উদ্যোগে পবিত্র শোহাদায়ে কারবালা স্মরণে মাহফিলে বক্তারা বলেছেন, ইমাম বুখারির (রা) ত্রিশ পারা হাদিস সংকলন ইসলামের বড় ভিত্তি দিয়েছে। তিনি সহিহ হাদিস সংকলনের মাধ্যমে দ্বীনের অসামান্য খেদমত আনজাম দিয়েছেন। ইমাম বুখারির (রা.) নবী প্রেম, নিষ্ঠা ও কঠিন অধ্যবসায়ের দৃষ্টান্ত বুখারি শরীফ। যা যুগ যুগ ধরে দ্বীনের আলোকবর্তিকা হিসেবে পথ দেখাবে। বক্তারা আরও বলেন, কঠিন বিপদে ধৈর্যধারণ, আল্লাহর ওপর ভরসা রাখা এবং দ্বীনের স্তম্ভ নামাজ কায়েমে অবিচল থাকাই শাহাদাতে কারবালার দর্শন ও শিক্ষা। হযরত ইমাম হোসাইনের (রা.) শাহাদাতের পথ বেয়ে বিশ্বজুড়ে আজ ইসলামের সবুজ নিশান উড়ছে।
ইমাম বুখারি (রা.) ফাউন্ডেশন ও রিসার্স সেন্টারের প্রতিষ্ঠাতা সভাপতি ও বাইতুন নূর জামে মসজিদ সভাপতি আলহাজ্ব এম এ বকরের সভাপতিত্বে অনুষ্ঠিত মাহফিলে প্রধান অতিথি ছিলেন আহলে সুন্নাত ওয়াল জমাআত বাংলাদেশের চেয়ারম্যান আল্লামা কাজী মঈনুদ্দীন আশরাফী। খতমে বুখারি শেষে মুনাজাত পরিচালানা করে জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া মাদ্রাসার অধ্যক্ষ আল্লামা মুফতি কাজী আব্দুল ওয়াজেদ। প্রধান বক্তা ছিলেন শায়খুল হাদিস আল্লামা হাফেজ সোলায়মান আনসারী। আলোচনায় অংশ নেন ড. মাওলানা জালাল উদ্দিন আল আজহারী, মাওলানা শাহ্ নুর মোহাম্মদ আলকাদেরী, মাওলানা আলাউদ্দিন আলকাদেরী, মাওলানা গোলাম মোস্তফা মুহাম্মদ নুরুনবী আলকাদেরী, অধ্যক্ষ মাওলানা মহিউদ্দিন হাশেমী, অধ্যক্ষ মাওলানা নুরুল ইসলাম জিহাদী, অধ্যক্ষ মাওলানা ড. তোয়াহা মুহাম্মদ মুদাসসির, মাওলানা ড. কাজী আমিন উল্লাহ, মাওলানা নুরুল আলম, মাওলানা আশরাফ হোসাইন কাদেরী, মাওলানা মুফতি সোলাইমান আলকাদেরী, মাওলানা মুফতি আবুল কাশেম তাহেরী, মাওলানা সোহাইল উদ্দিন আনসারী, মাওলানা কামরুল ইসলাম আনোয়ারী প্রমুখ। ইমাম বুখারি (রা.) ফাউন্ডেশন ও রিসার্স সেন্টারের প্রতিষ্ঠাতা সেক্রেটারি জেনারেল ও অত্র মসজিদের খতিব মাওলানা সৈয়দুল হক সাঈদ কাজেমীর সঞ্চালনায় অতিথি ও ফাউন্ডেশনের উপদেষ্টামন্ডলীর মধ্যে উপস্থিত ছিলেন সমাজসেবী আলহাজ্ব জানে আলম, আলহাজ্ব নুরুল আমিন, আলহাজ্ব ওসমান গণি, আলহাজ্ব এমরান ফাহিম নূর, আলহাজ্ব হোসেন আহমদ, শাহ আলম বাবুল, রফিকুল আনোয়ার বাবু সহ এলাকার স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ ও ফাউন্ডেশনের কর্মকর্তা ও সদস্যবৃন্দ।

খবরটি অন্যদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved dainikshokalerchattogram.com
Design & Developed BY ThemesBazar.Com