বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৮:৫৬ পূর্বাহ্ন

শিরোনাম
নিবন্ধন পেল ইলেকশন মোনিটরিং ফোরাম গণতন্ত্র, অগ্রগতি, বিশ্ব নারী জাগরণের প্রতীক প্রধানমন্ত্রী শেখ হাসিনা : তথ্যমন্ত্রী ৭৫’র পরবর্তী বাংলাদেশে সৎ, যোগ্য ও সাহসী নেতার নাম শেখ হাসিনা : ওবায়দুল কাদের শেখ হাসিনা শুধু দেশেই নন, বহির্বিশ্বেও অন্যতম সেরা রাষ্ট্রনায়ক : রাষ্ট্রপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন আগামীকাল বন্দর হাসপাতালসহ বিভিন্ন সেকশনের শূন্যপদে করোনা ইউনিটের কর্মকর্তা ও কর্মচারীদের পূনবহালের দাবী দুই ব্যবসায়ীকে ৫মাসের কারাদন্ড ১ অক্টোবর থেকে ৫ দিন ব্যাপী দুর্গোৎসব উদযাপিত হবে বিদেশী পর্যটককে আকৃষ্ট করার মত পরিবেশ উপহার দিতে পারলেই দেশের অর্থনীতিকে সমৃদ্ধ করবে: ড. ইদ্রিস আলী আলীকদমের সেই ইউএনওকে ঢাকা বিভাগে বদলি

যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালন মমতা’র

যথাযোগ্য মর্যাদায় শোক দিবস পালন করেছে বেসরকারী উন্নয়ন সংস্থা মমতা। শোক দিবস উপলক্ষ্যে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্চলি প্রদান, দিনের শুরুতে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা, মাসব্যাপী কালো ব্যাজ ধারন করা, দুস্থ, দরিদ্র ও এতিমদের মাঝে মানবিক সহায়তা ও খাদ্য সামগ্রী বিতরণ, মমতা স্কুল এন্ড কলেজে শোক দিবস পালন, বঙ্গবন্ধুর জীবনী নিয়ে প্রামাণ্য চিত্র ও দেওয়ালিকা প্রদর্শণ, মমতা’র শাখা পর্যায়ে মাসব্যাপী শোক দিবসের ড্রপডাউন ব্যানার প্রদর্শন ও বৃক্ষরোপন কার্যক্রম, বিনামূল্যে স্বাস্থ্য সেবা ও চিকিৎসা উপকরণ বিতরণ করা হয়েছে। এছাড়াও শোক দিবস উপলক্ষ্যে মমতা অডিটরিয়ামে ১৬ই আগস্ট বঙ্গবন্ধুর জীবন ও কর্মের উপর আলোচনা সভা, খতমে কোরআন ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া মাহফিলে বিশেষ মোনাজাত পরিচালনা করেন আন্দরকিল্লা শাহী জামে মসজিদের সিনিয়র পেশ ইমাম হাফেজ মাওলানা আনোয়ারুল হক আযহারী। মমতা’র প্রধান নির্বাহী রফিক আহামদ এর সার্বিক তত্ত¡াবধানে ও উপ-প্রধান নির্বাহী মো. ফারুক এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন চসিক ২৪নং উত্তর আগ্রাবাদ ওয়ার্ডের কাউন্সিলর নাজমুল হক ডিউক। স্বাগত বক্তব্য রাখেন মমতা’র সহকারী প্রধান নির্বাহী মোহাম্মদ শাহারিয়ার। শোক দিবসের আলোচনায় আরও বক্তব্য রাখেন কার্যকরী পরিষদের সদস্য প্রকৌশলী অরুন কুমার সাহা, মমতা’র সিনিয়র পরিচালক স্বপ্না তালুকদার, পরিচালক ইকবাল আল মাহামুদ, প্রিয়তোষ দাশ, নাহিদ ফারহানা প্রমুখ। সভার পূর্বে বঙ্গবন্ধুর জীবনী ভিত্তিক বিশেষ কবিতা আবৃত্তি করেন মমতা কালচারাল ইনস্টিটিউট এর শিক্ষার্থীরা। আলোচনায় বক্তারা বলেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অবিস্মরনীয় ও অদ্বিতীয়। বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে জাতিকে একটি অন্ধকার জগতে ঠেলে দিয়েছিলো। বঙ্গবন্ধুকে কোন বাঙালীর মন থেকে মুছে ফেলতে পারেনি আর পারবেও না কখনো। বাংলাদেশ যতদিন থাকবে ততদিন বঙ্গবন্ধুর অবদানের ইতিহাস স্বর্ণাক্ষরে লিখা থাকবে। শোক দিবস উপলক্ষ্যে মমতার আয়োজনের ভুয়সী প্রশংসা করেন বক্তারা।
এছাড়াও শোক দিবস পালন উপলক্ষ্যে মমতা’র আরবার প্রাইমারী হেল্থ কেয়ার সার্ভিসেস ডেলিভারী প্রজেক্টের আওতায় স্বাস্থ্য কেন্দ্রসমুহ ও মাতৃসদনে দিনব্যাপী বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করা হয়।

খবরটি অন্যদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved dainikshokalerchattogram.com
Design & Developed BY ThemesBazar.Com