বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৯:১০ পূর্বাহ্ন

শিরোনাম
নিবন্ধন পেল ইলেকশন মোনিটরিং ফোরাম গণতন্ত্র, অগ্রগতি, বিশ্ব নারী জাগরণের প্রতীক প্রধানমন্ত্রী শেখ হাসিনা : তথ্যমন্ত্রী ৭৫’র পরবর্তী বাংলাদেশে সৎ, যোগ্য ও সাহসী নেতার নাম শেখ হাসিনা : ওবায়দুল কাদের শেখ হাসিনা শুধু দেশেই নন, বহির্বিশ্বেও অন্যতম সেরা রাষ্ট্রনায়ক : রাষ্ট্রপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন আগামীকাল বন্দর হাসপাতালসহ বিভিন্ন সেকশনের শূন্যপদে করোনা ইউনিটের কর্মকর্তা ও কর্মচারীদের পূনবহালের দাবী দুই ব্যবসায়ীকে ৫মাসের কারাদন্ড ১ অক্টোবর থেকে ৫ দিন ব্যাপী দুর্গোৎসব উদযাপিত হবে বিদেশী পর্যটককে আকৃষ্ট করার মত পরিবেশ উপহার দিতে পারলেই দেশের অর্থনীতিকে সমৃদ্ধ করবে: ড. ইদ্রিস আলী আলীকদমের সেই ইউএনওকে ঢাকা বিভাগে বদলি

রাঙ্গুনিয়ায় ৩ একর ১৮ শতক খাস জমি উদ্ধার

রাঙ্গুনিয়ায় ৩ একর ১৮ শতক দখল হওয়া খাস জমি উদ্ধার করেছে প্রশাসন। যার আনুমানিক বাজার মূল্য প্রায় দুই কোটি টাকা।
বৃহস্পতিবার ১১ই আগস্ট ২০২২ ইং সকালে সহকারী কমিশনার (ভূমি) জামশদুল আলম জানান, উপজেলার কাউখালী ইউনিয়িনের ডেমিরছড়া নামক স্থানে ৩৭ শতক, চট্টগ্রাম-রাঙ্গুনিয়া হাইওয়ের পাশে জংগল পোমরা নামীয় স্থানে ৯৪ শতক, ঘাগড়া ইউনিয়নের দক্ষিণ নিশ্চিন্তপুর এলাকায় ২৭ শতক, টিসিহাট এলাকার গুমাই ঝিলে ৪০ শতক এবং শিলক ইউনিয়নের জঙ্গল সরফভাটায় ১ একর ২০ শতক খাস জায়গাসহ মোট ৩ একর ১৮ শতক খাস জমি উদ্ধার করা হয়।
তিনি আরো জানান, বিগত ১ আগস্ট ২০২২ ইং তারিখ থেকে পরিচালিত এ অভিযানে উপজেলার বিভিন্ন ইউনিয়নে খাস জমি দীর্ঘদিন ধরে অবৈধভাবে বসবাসরত ভূমিদস্যুসহ নির্মিত সকল অবৈধ স্থাপনা গুড়িয়ে দেয়া হয়। উদ্ধারকৃত জায়গা সার্ভেয়ার দিয়ে পরিমাপ করে লাল পতাকা দিয়ে চিহ্নিত করা হয়েছে।
সরকারের পক্ষে খাস জমির কাস্টডিয়ান হিসেবে বিগত জুলাই মাসে যোগদান পরবর্তী সময় হতেই বিভিন্ন ইউনিয়নে অবৈধ দখলে থাকা খাস জমি চিহ্নিত করতে সংশ্লিষ্ট ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তাদের অফিস আদেশ প্রদান করি। এরই ভিত্তিতে ইউনিয়নওয়ারী একটি প্রাথমিক তালিকা হতে যাচাই বাছাই করে এসব জমি উদ্ধার করা হয়েছে। বিগত ৫ ও ৯ আগস্ট উপজেলা নির্বাহী অফিসার আতাউল গনি ওসমানী এসব খাস জায়গা সরেজমিনে পরিদর্শন করেন এবং অবৈধ দখলদার ও স্থাপনা উচ্ছেদের নির্দেশনা প্রদান করেন।
উপজেলা নির্বাহী অফিসার আতাউল গনি ওসমানী জানান, এ উদ্ধারকৃত জায়গাসমূহে গৃহহীন- ভূমিহীন পরিবারের পুনর্বাসনের নিমিত্ত মাননীয় প্রধানমন্ত্রীর আশ্রয়ন প্রকল্পের আওতায় ঘর নির্মাণ করার পরিকল্পনা করা হচ্ছে। উদ্ধারকৃত এ খাস জমির সর্বনিম্ন বাজার মূল্য প্রায় এক কোটি ষাট লক্ষ টাকা।

খবরটি অন্যদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved dainikshokalerchattogram.com
Design & Developed BY ThemesBazar.Com