বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ১১:৪৮ পূর্বাহ্ন

শিরোনাম
মমতার আয়োজনে ৩দিন ব্যাপী নারী উদ্যোক্তা মেলা রোহিঙ্গাদের যেতেই হবে : ভোয়া’র সাথে সাক্ষাৎকারে প্রধানমন্ত্রী মালয়েশিয়ার সঙ্গে দ্রুত এফটিএ করতে আগ্রহী বাংলাদেশ : অর্থমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাত্রনেতা থেকে আজ বিশ্বনেতা : তথ্যমন্ত্রী বিএনপি লাঠির সঙ্গে পতাকা বেধে রাস্তায় নামলে জবাব দেওয়া হবে : ওবায়দুল কাদের শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উদযাপিত ঋনখেলাপি ব্যবসায়ীসহ স্ত্রীর দেশ ত্যাগে নিষেধাজ্ঞা বঙ্গবন্ধু কন্যা আছেন বলেই নিরাপদে ঘুমায় বাংলাদেশ-ইমরান আহাম্মেদ ইমু ক্যাম্পেইন চলাকালীন সময়ে ভ্যাকসিন গ্রহণ করুন কভিড থেকে নিরাপদ থাকুন নগরীর বিভিন্ন এলাকায় শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ : ৮ ব্যক্তিকে ৩৯ হাজার টাকা জরিমানা

দৈনিক মৃত্যু ২ হাজার ছাড়ালো, শনাক্ত পৌনে ৮ লাখ

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় বিশ্বে ২ হাজার ৪৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৬৪ লাখ ৪৪ হাজার ৭৮৬ জনে। নতুন করে ৭ লাখ ৭৪ হাজার ৬৩৩ জনের করোনা শনাক্ত হয়েছে। মহামারির শুরু থেকে এ পর্যন্ত শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৫৯ কোটি ২১ লাখ ২৯ হাজার ৮৬ জনে।

একদিনে করোনা থেকে সেরে উঠেছেন ১ লাখ ২ হাজার ৪৬০ জন। এ নিয়ে মোট সুস্থ হলেন ৫৬ কোটি ৩৯ লাখ ৮৬ হাজার ৮১৮ জন।

বৃহস্পতিবার (১১ আগস্ট) সকালে করোনাভাইরাসে শনাক্ত, মৃত্যু ও সুস্থতার নিয়মিত আপডেট দেওয়া আন্তর্জাতিক পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা গেছে।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি প্রাণহানির ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। সেখানে একদিনে ৯৫ হাজার ৫৩০ জন সংক্রমিত এবং ৪২৯ জন মারা গেছেন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এ দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ৯ কোটি ৪৩ লাখ ৪৮ হাজার ৫০৭ জন এবং মারা গেছেন ১০ লাখ ৬০ হাজার ৭৫৫ জন।

দৈনিক সংক্রমণে শীর্ষে রয়েছে জাপান। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ১ লাখ ৯৬ হাজার ৭৩২ জনের এবং মারা গেছেন ২৫০ জন। পূর্ব এশিয়ার এ দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ১ কোটি ৪৬ লাখ ১৮ হাজার ২৭১ জন এবং মারা গেছেন ৩৪ হাজার ৭৫ জন।

একদিনে যুক্তরাষ্ট্রের পর সবচেয়ে বেশি মানুষের মৃত্যু হয়েছে ব্রাজিলে, ২৫৪ জনের। এ নিয়ে দেশটিতে মোট ৬ লাখ ৮০ হাজার ৮৫২ জনের মৃত্যু হলো। এছাড়া একদিনে ব্রাজিলে করোনা শনাক্ত হয়েছে ৩০ হাজার ৯৩৫ জনের। মহামারির শুরু থেকে এ পর্যন্ত শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৩ কোটি ৪০ লাখ ৯৬ হাজার ৯৩৫ জনে।

ব্রাজিলকে টপকে শনাক্তের তালিকায় তৃতীয় অবস্থানে উঠে আসা ফ্রান্সে ২৪ ঘণ্টায় সংক্রমিত ২৭ হাজার ৮১ জন এবং মারা গেছেন ৮৮ জন। দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৪১ লাখ ৪৪ হাজার ৯৬৯ জন সংক্রমিত এবং মারা গেছেন ১ লাখ ৫২ হাজার ৯১০ জন।

একদিনে ইতালিতে সংক্রমিত ৩১ হাজার ৬৯৯ জন এবং মারা গেছেন ১৪৫ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ২ কোটি ১৪ লাখ ১৭৯ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৭৩ হাজার ৫৭১ জনের।

রাশিয়ায় ২৪ ঘণ্টায় সংক্রমিত ২৩ হাজার ৭৭১ জন এবং মারা গেছেন ৫৬ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ১ কোটি ৮৭ লাখ ৭০ হাজার ৬৫৭ জন এবং মারা গেছেন ৩ লাখ ৮২ হাজার ৯০২ জন।

একদিনে অস্ট্রেলিয়ায় মারা গেছেন ১২২ জন। এ সময়ে দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ২৭ হাজার ৩২৯ জনের। এ নিয়ে দেশটিতে মোট মৃত্যু বেড়ে দাঁড়ালো ১২ হাজার ৫৭০ জনে। মহামারির শুরু থেকে অস্ট্রেলিয়ায় ৯৭ লাখ ১১ হাজার ৯৭১ জনের করোনা শনাক্ত হয়েছে।

বিশ্বে অন্য দেশগুলোর মধ্যে গত ২৪ ঘণ্টায় ইরানে সংক্রমিত ৫ হাজার ৬৩৫ এবং মারা গেছেন ৯০ জন; দক্ষিণ কোরিয়ায় সংক্রমিত ১ লাখ ৫১ হাজার ৭৩৪ জন এবং মারা গেছেন ৫০ জন; মেক্সিকোতে সংক্রমিত ১৫ হাজার ৭৩৮ জন এবং মারা গেছেন ৯৫ জন; হাঙ্গেরিতে সংক্রমিত ১৮ হাজার ৭৮ জন এবং মারা গেছেন ৮০ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে একজনের মৃত্যু হয়েছে। এসময়ে সংক্রমিত হয়েছেন ১৯৮ জন। এ নিয়ে মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসটিতে মোট মৃত্যু ২৯ হাজার ৩০৯ জন এবং শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ২০ লাখ ৮ হাজার ৬৮ জনে। ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৫ দশমিক শূন্য ৯ শতাংশ।

খবরটি অন্যদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved dainikshokalerchattogram.com
Design & Developed BY ThemesBazar.Com