বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৯:৩৯ পূর্বাহ্ন

শিরোনাম
শুভ জন্মদিন মানবিক বিশ্বনেত্রী শেখ হাসিনা নিবন্ধন পেল ইলেকশন মোনিটরিং ফোরাম গণতন্ত্র, অগ্রগতি, বিশ্ব নারী জাগরণের প্রতীক প্রধানমন্ত্রী শেখ হাসিনা : তথ্যমন্ত্রী ৭৫’র পরবর্তী বাংলাদেশে সৎ, যোগ্য ও সাহসী নেতার নাম শেখ হাসিনা : ওবায়দুল কাদের শেখ হাসিনা শুধু দেশেই নন, বহির্বিশ্বেও অন্যতম সেরা রাষ্ট্রনায়ক : রাষ্ট্রপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন আগামীকাল বন্দর হাসপাতালসহ বিভিন্ন সেকশনের শূন্যপদে করোনা ইউনিটের কর্মকর্তা ও কর্মচারীদের পূনবহালের দাবী দুই ব্যবসায়ীকে ৫মাসের কারাদন্ড ১ অক্টোবর থেকে ৫ দিন ব্যাপী দুর্গোৎসব উদযাপিত হবে বিদেশী পর্যটককে আকৃষ্ট করার মত পরিবেশ উপহার দিতে পারলেই দেশের অর্থনীতিকে সমৃদ্ধ করবে: ড. ইদ্রিস আলী

গাউসিয়া কমিটি সময়ের চাহিদা মোতাবেক পরিশুদ্ধ, খোদাভীরু-তাকওয়াবান সমাজ কায়েমে এগিয়ে যাচ্ছে

গাউসিয়া কমিটি বাংলাদেশ বরমা ইউনিয়ন শাখার ব্যবস্থাপনায় খাজায়ে খাজেগান খাজা আব্দুর রহমান চৌহরভী (রঃ), কুতুবুল আউলিয়া সৈয়দ আহমদ শাহ সিরিকোটি (রঃ) এবং গাউসে জামান আল্লামা হাফেজ ক্বারী সৈয়দ মুহাম্মদ তৈয়্যব শাহ (রঃ) এর ওরস মোবারক ও শোহাদায়ে কারবালা স্মরণে আলোচনা সভায় আলহাজ্ব পেয়ার মোহাম্মদ কমিশনার বলেন, রাসুলে করিম (দ.) যে অনুপম আদর্শ ও নূরানী আওলাদ রেখে গেছেন তার পরিপূর্ণ অনুসরণের মধ্যেই বিশ্ব মানবতার শান্তি ও মুক্তির গ্যারান্টি। প্রিয় রাসুলের নূরানী আওলাদ হুজুর কিবলা তৈয়্যব শাহ (রহঃ) জীবদ্দশায় জশনে জুলুছে ঈদে মিলাদুন্নবী (দরুদ) প্রবর্তন করে বিশ্ব মুসলমানদের ঐক্য-সংহতি ও ভ্রাতৃত্ব প্রদর্শনের যে নিদর্শন দিয়ে গেছেন তা কালে কালে বিস্তৃতি লাভ করে চলেছে উল্লেখ করে হুজুর কিবলাহর জীবনদর্শন চর্চার জন্যে বর্তমান প্রজন্মের প্রতি আহ্বান করেন তিনি।
গত ৫ জুলাই শুক্রবার সন্ধ্যায় পশ্চিম চর বরমা গাউছিয়া তৈয়্যবিয়া সুন্নিয়া দাখিল মাদ্রাসা অডিটরিয়ামে প্রধান অতিথির বক্তব্যে পেয়ার মোহাম্মদ কমিশনার উপরোক্ত আহবান জানান। বরমা ইউনিয়ন গাউসিয়া কমিটির সভাপতি মুহাম্মদ ফোরকান সওদাগর’র সভাপতিত্বে ওরশে মুখ্য আলোচক ছিলেন সাউদার্ন বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজের বিভাগীয় প্রধান প্রফেসর ড. সৈয়দ মুহাম্মদ জালাল উদ্দীন আল আজাহারি বলেন, ইসলামের পরিভাষায় হুজুর কিবলা তৈয়্যব শাহ (রহঃ) ছিলেন জামানার গাউস ও মুজাদ্দিদ তথা শতাব্দী শ্রেষ্ঠ সংস্কারক। হুজুর কিবলাহ তৈয়্যব শাহ (রহঃ) বাংলার প্রত্যন্ত অঞ্চলে ইসলামের সঠিক শিক্ষা-সাহিত্য-সংস্কৃতি, তাহজিব-তমদ্দুনকে ছড়িয়ে দিয়ে সকল বাতুলতার বিরুদ্ধে মুসলমানদের পরিশুদ্ধ ঈমান-আক্বিদা সংরক্ষণের সময়োচিত পদক্ষেপে বাঙ্গালিদের চিরঋণী করে গেছেন বলে তিনি মন্তব্য করেন। হুজুর তৈয়্যব শাহ (রহঃ) প্রতিষ্ঠিত গাউসিয়া কমিটি সময়ের চাহিদা মোতাবেক পরিশুদ্ধ, খোদাভীরু-তাকওয়াবান সমাজ কায়েমে এগিয়ে যাচ্ছে উল্লেখ করে তিনি নতুন প্রজন্মের প্রতি জ্ঞানের পরিস্ফুটন ঘটিয়ে খোদাপ্রদত্ত দায়িত্ব পালনে নিবেদিত থাকতে আহ্বান জানান। বরমা গাউসিয়া কমিটির সাধারণ সম্পাদক হাজী মুহাম্মদ ফেরদৌস আলম ও প্রস্তুতি কমিটির সদস্য সচিব মুহাম্মদ ওসমান গণি’র যৌথ সঞ্চালনায় ওরশে স্বাগত বক্তব্য রাখেন প্রস্তুতি কমিটির আহ্বায়ক মাওলানা মুহাম্মদ আব্দুল মতিন। ওরশ শরীফে উদ্বোধক ছিলেন চন্দনাইশ উপজেলা গাউসিয়া কমিটির সভাপতি আলহাজ্ব মুহাম্মদ নজরুল ইসলাম। সংবর্ধেয় অতিথি ছিলন বরমা ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান মুহাম্মদ খোরশেদ আলম টিটু। বিশেষ অতিথি ছিলেন আলহাজ্ব মুহাম্মদ মোজাফফর আহমদ, মুহাম্মদ সাহাব উদ্দিন, মুহাম্মদ মোজাম্মেল হক তালুকদার, মুহাম্মদ আবু তাহের, লায়ন মুহাম্মদ ফরিদুল আলম তৌহিদ, উপাধ্যক্ষ মাওলানা মুহাম্মদ মামুন উদ্দিন সিদ্দিকী, মুহাম্মদ মঈনুদ্দিন রুপন, মাওলানা মোহাম্মদ সাইফুদ্দীন ক্বাদেরী, আলহাজ্ব মুহাম্মদ আলী আক্কাস, ইউপি সদস্য মুহাম্মদ আনিস, মুহাম্মদ মহিউদ্দিন। এসময় উপস্থিত ছিলেন, মুহাম্মদ আব্দুল মান্নান চৌধুরী, জাবেদ মুহাম্মদ গউস মিল্টন, মুহাম্মদ জাহাঙ্গীর আলম, নাসির উদ্দীন চৌধুরী, মুহাম্মদ মিজানুর রহমান হাসান, মাওলানা মোহাম্মদ মাহবুবুল আলম, জসিম উদ্দিন মাস্টার, মুহাম্মদ নাবিল হোসেন, মুহাম্মদ শফিকুল ইসলাম, মুহাম্মদ সাগর, এম এ সাঈদ আসিফ প্রমূখ। অনুষ্ঠানের প্রারম্ভে পবিত্র খতমে গাউসিয়া শরীফ আদায় করা হয় এবং মিলাদ-কিয়াম, মুনাজাত ও তাবারুক বিতরণের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

খবরটি অন্যদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved dainikshokalerchattogram.com
Design & Developed BY ThemesBazar.Com