শনিবার, ২০ অগাস্ট ২০২২, ০৪:৫৩ পূর্বাহ্ন

শিরোনাম
আহলে বায়াত ও সাহাবাদের প্রতি পূর্ণ আনুগত্যই সুন্নিয়তের মাপকাঠি   সোমবার ৪ দিনের সফরে কিশোরগঞ্জ যাচ্ছেন রাষ্ট্রপতি কারবালার চেতনায় ইনসাফভিত্তিক মানবিক সমাজ গড়তে হবে সময়ের অপেক্ষা, হাসিনার লোকজনও আন্দোলনে চলে আসবে-আমীর খসরু সবচেয়ে বড় রিজিওনাল সিডস ফর দ্যা ফিউচার প্রোগ্রাম উদ্বোধন করলো হুয়াওয়ে শান্তির দেশে সাম্প্রদায়িক উসকানিদাতাদের ব্যাপারে সতর্ক থাকতে হবে -তথ্যমন্ত্রী আট মাসের মধ্যে জ্বালানি তেলের দাম সর্বনিম্ন সাংবাদিক নির্যাতনকারী আইনজীবীদের সনদ বাতিল ও গ্রেফতার দাবি ফিলিস্তিন, মিয়ানমারের দিকে নজর দিন, অগ্নিসন্ত্রাসের শিকারদের কথা শুনুন: তথ্যমন্ত্রী ১৫ আগস্ট জাতির পিতাকে হত্যা করলেও ঘাতকেরা তাঁর আদর্শকে হত্যা করতে পারেনি

কোরবানির পশুর বর্জ্য নির্ধারিত সময়ের পূর্ব অপসারণ করায় সর্বমহল থেকে চসিক অভিনন্দিত হয়েছে

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেছেন, আগামী শুস্ক মৌসুমের পূর্বে নগরীর রাস্তা-ঘাট ও ফুটপাত মেরামত কাজ একযোগে শুরু করা হবে। চলমান বারাইপাড়া খাল খনন প্রকল্পের কাজ নির্ধারিত সময়ের মধ্যে শেষ করার জন্য প্রকৌশলীদের নির্দেশনা প্রদান করেন এবং ২ হাজার ৫শত কোটি টাকার প্রকল্পের কাজ সরেজমিনে পরিদর্শন করে স্টিমেট তৈরী করার নির্দেশ দেন। কোনভাবেই কাজের পুনঃমূল্যায়নের সুযোগ নেই। এ বিষয়ে সরকারের উচ্চ পর্যায়ে বারবার তাগাদা দেয়া হচ্ছে এবং কাজের অগ্রগতি নিয়ে অসন্তোষ প্রকাশ করছে। তিনি বলেন, গত কোরবানির পশুর বর্জ্য নির্ধারিত সময়ের পূর্ব অপসারণ করায় সর্বমহল থেকে চসিক অভিনন্দিত হয়েছে। অনুরূপ প্রকৌশল বিভাগের চলমান প্রকল্পগুলো যথাসময়ে বাস্তিবায়িত হলে নগরীর উন্নয়ন যেমন দৃশ্যমান হবে তথাপি আমরা প্রশংসিত হবো। আজ বুধবার দুপুরে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের পুরাতন নগর ভবনের কে বি আবদুচ সাত্তার মিলনায়তনে ৬ষ্ঠ নির্বাচিত পরিষেদের ১৮তম সাধারণ সভায় সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন।
চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. শহীদুল আলমের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন প্যানেল মেয়র, ওয়ার্ড কাউন্সিলর, সংরক্ষিত কাউন্সিলর, সচিব, প্রধান প্রকৌশলীসহ বিভাগীয় ও শাখা প্রধানগণ উপস্থিত ছিলেন।
মেয়র আরো বলেন, বৈশি^ক মহামারি ও ইউক্রেন রাশিয়ার যুদ্ধের কারণে বিশ^ অর্থনীতিতে মন্দাভাব চলছে। এই পরিস্থিতিতে সরকারি মিতব্যয়ী হওয়ার নির্দেশনা বাস্তবায়নে সিটি কর্পোরেশন পরিচালনায় মিতব্যায়ী হতে হবে। চসিকের সরঞ্জাম ক্রয়ের ব্যাপারে আগাম চাহিদা গ্রহণ করে ক্রয় প্রক্রিয়া সম্পন্ন করা হবে এবং যান্ত্রিক বিভাগের যানবাহনগুলো আউট সোর্সিংয়ের মাধ্যমে মেরামত করা হবে।
তিনি রাজস্ব বিভাগের আয় বৃদ্ধির উপর গুরুত্বারোপ করে বলেন, পৌরকর আদায়ে অসঙ্গতিগুলো চিহ্নিত করে আপিলের মাধ্যমে নিস্পত্তি করে আয় বৃদ্ধি করার নির্দেশনা দেন। এছাড়াও কর্পোশেনের মালিকানাধীন পকেট ল্যান্ডগুলোতে অস্থায়ী স্থাপনা নির্মাণ করে ভাড়া আদায়ে ব্যবস্থা নিয়ে আয়ের পরিধি বৃদ্ধির কথা উল্লেখ করেন। এছাড়া পরিচ্ছন্ন বিভাগের কাজের গতিশীলতা বৃদ্ধির জন্য প্রয়োজনীয় সরঞ্জাম ও ৪১টি ওয়ার্ডে অলিগলির আবর্জনা অপসারণের সুবিধার্থে টমটম গাড়ি ক্রয়ের সিদ্ধান্ত গৃহীত হয়।
মেয়র বলেন, চট্টগ্রাম ওয়াসা কর্তৃক রাস্তা কর্তণের হালনাগাদ প্রত্যয়ন পত্র না থাকলে রাস্তা কাটা যাবে না। হালনাগাদ প্রত্যয়ন পত্র ব্যতিত রাস্তা কর্তণ করলে সংশ্লিষ্ট ঠিকাদারের মালামাল জব্দসহ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনি আগামী ১৫ আগস্ট জাতীয় শোক দিবসের কমর্সচি সফলভাবে বাস্তবায়নে সকলের সহযোগিতা কামনা করেন।
এছাড়া বিগত সভার সিদ্ধান্ত, স্থায়ী কমিটির বিভিন্ন বিষয়, জলাবদ্ধতা নিয়ন্ত্রণ, ডেঙ্গুর প্রকোপ কমানোসহ কার্যবিবরণী পাঠ ও অনুমোদন দেয়া হয়।

খবরটি অন্যদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved dainikshokalerchattogram.com
Design & Developed BY ThemesBazar.Com