শনিবার, ২০ অগাস্ট ২০২২, ০৪:৪৫ পূর্বাহ্ন

শিরোনাম
আহলে বায়াত ও সাহাবাদের প্রতি পূর্ণ আনুগত্যই সুন্নিয়তের মাপকাঠি   সোমবার ৪ দিনের সফরে কিশোরগঞ্জ যাচ্ছেন রাষ্ট্রপতি কারবালার চেতনায় ইনসাফভিত্তিক মানবিক সমাজ গড়তে হবে সময়ের অপেক্ষা, হাসিনার লোকজনও আন্দোলনে চলে আসবে-আমীর খসরু সবচেয়ে বড় রিজিওনাল সিডস ফর দ্যা ফিউচার প্রোগ্রাম উদ্বোধন করলো হুয়াওয়ে শান্তির দেশে সাম্প্রদায়িক উসকানিদাতাদের ব্যাপারে সতর্ক থাকতে হবে -তথ্যমন্ত্রী আট মাসের মধ্যে জ্বালানি তেলের দাম সর্বনিম্ন সাংবাদিক নির্যাতনকারী আইনজীবীদের সনদ বাতিল ও গ্রেফতার দাবি ফিলিস্তিন, মিয়ানমারের দিকে নজর দিন, অগ্নিসন্ত্রাসের শিকারদের কথা শুনুন: তথ্যমন্ত্রী ১৫ আগস্ট জাতির পিতাকে হত্যা করলেও ঘাতকেরা তাঁর আদর্শকে হত্যা করতে পারেনি

ইলিয়াছ ব্রাদার্সের চেয়ারম্যানসহ তিনজনকে ৫ মাসের আটকাদেশ  

১৪ বছরের পুরানো বিপুল পরিমাণ অগ্রণী ব্যাংক লিঃ , আগ্রাবাদ কর্পোরেট শাখার ৬৬৮,৬০,৫৭,৬৬৬.৮৬  (ছয়শত আটষট্টি কোটি ,ষাটলক্ষ, সাতান্ন হাজার,ছয়শত ছয়ষট্টি  টাকা , ছিয়াশি পয়সা)খেলাপী ঋণ পরিশোধ না করায় মোহাম্মদ ইলিয়াছ ব্রাদার্স ( প্রাঃ ) লিঃ  চেয়ারম্যান  মোঃ নুরুল আবছার,ব্যবস্হাপনা পরিচালক  মো:শামসুল আলম , , পরিচালক মোঃ নুরুল আলমকে ৫ ( পাঁচ ) মাসের দেওয়ানী আটকাদেশ প্রদান করেন চট্টগ্রাম অর্থঋণ আদালতের বিচারক মুজাহিদুর রহমান। তিনি আজ    বুধবার (২৬শে জুলাই)  এই আটকাদেশ প্রদান করেন ।

অর্থ ঋণ আদালতের বেঞ্চ সহকারী মো. রেজাউল করিম এই তথ্য নিশ্চিত করে বলেন,অগ্রণী ব্যাংক লিঃ , আগ্রাবাদ কর্পোরেট শাখার  ৬৬৮,৬০,৫৭,৬৬৬.৮৬  টাকা ঋণখেলাপি মামলায় ইলিয়াছ ব্রাদার্সে চেয়ারম্যানসহ তিনজনকে ৫ মাসের আটকাদেশ প্রদান  করেন চট্টগ্রাম অর্থঋণ আদালতের বিচারক মুজাহিদুর রহমান।

আদালত সুত্রে জানা যায়, খেলাপী ঋণ আদায়ের দাবীতে অগ্রণী ব্যাংক লিঃ , আগ্রাবাদ কর্পোরেট শাখার দায়েরকৃত মূল অর্থঋণ মামলা নং -১১ / ২০১২ এর ০৪/০৬/২০১৫ খ্রিঃ তারিখের ডিক্রি থেকে এই জারি মামলার উদ্ভব । ০৪/০৬/২০১৫ খ্রিঃ তারিখে দায়িকগণের বিরুদ্ধে প্রতিদ্বন্দিতা মূলে ডিক্রিকৃত ২৬০,০৯,৯৮,০১৭ / – টাকার উপর আদায় কালতক ১২ % হারে সুদের ডিক্রি হয় । ডিক্রিকৃত সমুদয় টাকা ৬০ দিনের মধ্যে ডিক্রিদার বরাবরে পরিশোধের জন্য দায়িকগণকে নির্দেশ দেওয়া হলেও দায়িকগণ তা পরিশোধ না করায় ১৮/১১/২০১৫ খ্রিঃ তারিখে ডিক্রিদার ব্যাংক দায়িকগণের বিরুদ্ধে ৩৭৮,৩৩,০১,৩২৫.৪০ টাকা আদায়ের দাবীতে এই জারি মামলা আনয়ন করে । দায়িকগণ কর্তৃক গৃহীত ঋণের বিপরীতে কোন স্হাবর অস্হাবর সম্পত্তি বন্ধক বা সহায়ক জামানত হিসেবে ছিল না । তাই দায় সমন্বয়ের জন্য আইনের ৩৩ ধারার বিধান মোতাবেক নিলাম কার্যক্রম গ্রহণ করা সম্ভব হয়নি । শর্ত মোতাবেক কিস্তির টাকা পরিশোধ না করায় ব্যাংক ৭ই জুলাই ২২ ইং হলফনামা সহকারে দায়িকগণের কাছ থেকে ৬৬৮ , ৬০,৫৭ , ৬৬৬.৮৬ টাকা আদায়ের দাবীতে মোহাম্মদ ইলিয়াছ ব্রাদার্স ( প্রাঃ ) লিঃ  চেয়ারম্যান  মোঃ নুরুল আবছার,ব্যবস্হাপনা পরিচালক  মো:শামসুল আলম , , মোহাম্মদ পরিচালক মোঃ নুরুল আলম  এর বিরুদ্ধে দেওয়ানী আটকাদেশ প্রদান করার আবেদন করে ।

খবরটি অন্যদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved dainikshokalerchattogram.com
Design & Developed BY ThemesBazar.Com