রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ১০:২৩ পূর্বাহ্ন

শিরোনাম
প্রধানমন্ত্রীর জনসভায় মাঠের বাইরে আরো আট-দশগুণ মানুষ হবে : তথ্যমন্ত্রী আসিফ নজরুল ও সাংবাদিকদের উপর ক্ষেপলেন ভূমিমন্ত্রী ব্রাজিলকে হারিয়ে দিলো ক্যামেরুন ৪ই ডিসেম্বর চট্টগ্রামের রাস্তাঘাটে মানুষের সরব উপস্থিতি থাকবে – হুইপ স্বপন দ্বিতীয় রাউন্ডে মুখোমুখি জাপান-ক্রোয়েশিয়া, স্পেন-মরক্কো পার্বত্য চট্টগ্রাম চুক্তির ২৫ বছর আজ গ্রুপ পর্ব থেকে বিদায় জার্মানির চট্টগ্রামের জনসভায় স্বতস্ফুর্তভাবে যোগ দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানাবে ফটিকছড়িবাসী পার্বত্য চট্টগ্রামসহ দেশের সর্বত্র শান্তি বজায় রাখতে সরকার বদ্ধপরিকর : প্রধানমন্ত্রী বিশ্বব্যাপী সঙ্কট থাকা সত্ত্বেও ২০২২ সালে রেমিট্যান্স ৫% বৃদ্ধি পেয়েছে : বিশ্বব্যাংক

ইলিয়াছ ব্রাদার্সের চেয়ারম্যানসহ তিনজনকে ৫ মাসের আটকাদেশ  

১৪ বছরের পুরানো বিপুল পরিমাণ অগ্রণী ব্যাংক লিঃ , আগ্রাবাদ কর্পোরেট শাখার ৬৬৮,৬০,৫৭,৬৬৬.৮৬  (ছয়শত আটষট্টি কোটি ,ষাটলক্ষ, সাতান্ন হাজার,ছয়শত ছয়ষট্টি  টাকা , ছিয়াশি পয়সা)খেলাপী ঋণ পরিশোধ না করায় মোহাম্মদ ইলিয়াছ ব্রাদার্স ( প্রাঃ ) লিঃ  চেয়ারম্যান  মোঃ নুরুল আবছার,ব্যবস্হাপনা পরিচালক  মো:শামসুল আলম , , পরিচালক মোঃ নুরুল আলমকে ৫ ( পাঁচ ) মাসের দেওয়ানী আটকাদেশ প্রদান করেন চট্টগ্রাম অর্থঋণ আদালতের বিচারক মুজাহিদুর রহমান। তিনি আজ    বুধবার (২৬শে জুলাই)  এই আটকাদেশ প্রদান করেন ।

অর্থ ঋণ আদালতের বেঞ্চ সহকারী মো. রেজাউল করিম এই তথ্য নিশ্চিত করে বলেন,অগ্রণী ব্যাংক লিঃ , আগ্রাবাদ কর্পোরেট শাখার  ৬৬৮,৬০,৫৭,৬৬৬.৮৬  টাকা ঋণখেলাপি মামলায় ইলিয়াছ ব্রাদার্সে চেয়ারম্যানসহ তিনজনকে ৫ মাসের আটকাদেশ প্রদান  করেন চট্টগ্রাম অর্থঋণ আদালতের বিচারক মুজাহিদুর রহমান।

আদালত সুত্রে জানা যায়, খেলাপী ঋণ আদায়ের দাবীতে অগ্রণী ব্যাংক লিঃ , আগ্রাবাদ কর্পোরেট শাখার দায়েরকৃত মূল অর্থঋণ মামলা নং -১১ / ২০১২ এর ০৪/০৬/২০১৫ খ্রিঃ তারিখের ডিক্রি থেকে এই জারি মামলার উদ্ভব । ০৪/০৬/২০১৫ খ্রিঃ তারিখে দায়িকগণের বিরুদ্ধে প্রতিদ্বন্দিতা মূলে ডিক্রিকৃত ২৬০,০৯,৯৮,০১৭ / – টাকার উপর আদায় কালতক ১২ % হারে সুদের ডিক্রি হয় । ডিক্রিকৃত সমুদয় টাকা ৬০ দিনের মধ্যে ডিক্রিদার বরাবরে পরিশোধের জন্য দায়িকগণকে নির্দেশ দেওয়া হলেও দায়িকগণ তা পরিশোধ না করায় ১৮/১১/২০১৫ খ্রিঃ তারিখে ডিক্রিদার ব্যাংক দায়িকগণের বিরুদ্ধে ৩৭৮,৩৩,০১,৩২৫.৪০ টাকা আদায়ের দাবীতে এই জারি মামলা আনয়ন করে । দায়িকগণ কর্তৃক গৃহীত ঋণের বিপরীতে কোন স্হাবর অস্হাবর সম্পত্তি বন্ধক বা সহায়ক জামানত হিসেবে ছিল না । তাই দায় সমন্বয়ের জন্য আইনের ৩৩ ধারার বিধান মোতাবেক নিলাম কার্যক্রম গ্রহণ করা সম্ভব হয়নি । শর্ত মোতাবেক কিস্তির টাকা পরিশোধ না করায় ব্যাংক ৭ই জুলাই ২২ ইং হলফনামা সহকারে দায়িকগণের কাছ থেকে ৬৬৮ , ৬০,৫৭ , ৬৬৬.৮৬ টাকা আদায়ের দাবীতে মোহাম্মদ ইলিয়াছ ব্রাদার্স ( প্রাঃ ) লিঃ  চেয়ারম্যান  মোঃ নুরুল আবছার,ব্যবস্হাপনা পরিচালক  মো:শামসুল আলম , , মোহাম্মদ পরিচালক মোঃ নুরুল আলম  এর বিরুদ্ধে দেওয়ানী আটকাদেশ প্রদান করার আবেদন করে ।

খবরটি অন্যদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved dainikshokalerchattogram.com
Design & Developed BY ThemesBazar.Com